আমরা মাঠে ফেরার জন্য মুখিয়ে আছি : শরিফুল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৪২ পিএম, ১৯ ডিসেম্বর ২০২১
আমরা মাঠে ফেরার জন্য মুখিয়ে আছি : শরিফুল

নিউজিল্যান্ডে কঠোর কোয়ারেন্টাইনে বাধা পড়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। প্রথমে সাত দিনের কোয়ারেন্টাইন করার কথা থাকলেও শেষ পর্যন্ত তা ১০ দিনে ঠেকেছে। কোয়ারেন্টাইন শেষ করে ক্রিকেটাররা মাঠে ফেরার জন্য উদগ্রীব হয়ে আছে বলে জানিয়েছেন পেসার শরিফুল ইসলাম।

পাকিস্তান সিরিজ শেষ হওয়ার দিনেই নিউজিল্যান্ডের উদ্দেশে বিমান ধরেছিল বাংলাদেশ দল। নিউজিল্যান্ডের নিয়মানুযায়ী সেখানে ১৪ দিনের কোয়ারেন্টাইন বাধ্যতামূলক। বাংলাদেশকে বিশেষ ছাড়ের সুবিধা করে দিয়েছিল ক্রিকেট নিউজিল্যান্ড। তবে সে সুযোগ নিতে পারেনি বাংলাদেশ দল।

দুবাই থেকে নিউজিল্যান্ড যাওয়ার পথে একজন কোভিড রোগীর সংস্পর্শে আসে বাংলাদেশ দলের কয়েকজন ক্রিকেটার। এছাড়াও করোনায় আক্রান্ত হয়েছেন স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথ। তাই তো শেষ পর্যন্ত ১০ দিনের কোয়ারেন্টাই করতে হচ্ছে।

তবে অপেক্ষার অবসান ঘটছে। কোয়ারেন্টাইনে থাকার সময়ে শেষ করোনা টেস্টের নমুনা দিয়েছে বাংলাদেশ দলের সদস্যরা। এ টেস্টে নেগেটিভ আসলেই মাঠে নামতে পারবে বাংলাদেশ। মাঠে ফেরা নিয়ে বেশ উচ্ছ্বসিত বলে জানিয়েছেন বাঁহাতি পেসার শরিফুল।

তিনি বলেন, ‘আগামীকালকে (২০ ডিসেম্বর) এটা (করোনা টেস্ট) যদি নেগেটিভ আসে, পরের দিন আমরা অনুশীলনে যাবো। সবার ভিতরেই এক্সসাইটমেন্ট কাজ করতেছে। অনেকদিন ধরে অনুশীলন করতেছি না।’

অনুশীলন করার সুবিধা না পেলেও সামাজিক দূরত্ব বজায় রেখে সবার সাথে দেখা করার সুযোগ পাচ্ছে বাংলাদেশ দল। এ সময় মানসিকভাবে চাঙ্গা হন বলে জানিয়েছেন শরিফুল। তিনি বলেন, ‘আমাদের সবাইকে দুইটা গ্রুপ করে দিছে। ইয়োলো ব্যান্ড দিয়েছে। আমরা প্রতিদিন নিয়ম করে সবাই নিচে এসে দেখা করতে পারি। সামাজিক দূরত্ব নিশ্চিত করে সবাই কথা বলতে পারি। তখন সবার সাথে কথা হয়, ভালো লাগে।’

নিউজিল্যান্ডের মাঠে বাংলাদেশের রেকর্ড বরাবরই হতাশাজনক। এবার ভালো করার জন্য মুখিয়ে আছে বাংলাদেশ। বাঁহাতি পেসার শরিফুল অন্তত এটাই মনে করেন। 

তিনি বলেন, ‘আমরা সবাই মাঠে গিয়ে ভালো কিছু করার প্রত্যাশা করতেছি। এবার ভালো কিছু করে দেখাবো ইনশাল্লাহ।’

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

‘ক্রিকেটাররা মানসিক ও শারীরিকভাবে বিপর্যস্ত’

‘ক্রিকেটাররা মানসিক ও শারীরিকভাবে বিপর্যস্ত’

বিপিএল পরিকল্পনায় পরিবর্তনের আভাস

বিপিএল পরিকল্পনায় পরিবর্তনের আভাস

পরিস্থিতি মেনে নিয়ে নিউজিল্যান্ডে থাকছে বাংলাদেশ দল

পরিস্থিতি মেনে নিয়ে নিউজিল্যান্ডে থাকছে বাংলাদেশ দল

নিউজিল্যান্ডে করোনা আক্রান্ত স্পিন কোচ হেরাথ

নিউজিল্যান্ডে করোনা আক্রান্ত স্পিন কোচ হেরাথ