‘ক্রিকেটাররা মানসিক ও শারীরিকভাবে বিপর্যস্ত’

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:১২ পিএম, ১৮ ডিসেম্বর ২০২১
‘ক্রিকেটাররা মানসিক ও শারীরিকভাবে বিপর্যস্ত’

ফাইল ফটো

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে জিম্বাবুয়ে সিরিজ থেকে টানা খেলার মধ্যে রয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। করোনাভাইরাসের কারণে প্রতিটি সিরিজে থাকতে হয়েছে বায়ো-সুরক্ষায়। টানা সিরিজ ও বায়ো-সুরক্ষার বেস্টনীতে থাকায় খেলোয়াড়রা মানসিক ও শারীরিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছেন বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

বিশ্বকাপ শেষে ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি ও টেস্ট সিরিজ খেলেছে বাংলাদেশ ক্রিকেট দল। মাঝে বিশ্রাম পেয়েছে মাত্র কয়েকদিন। এরপর সিরিজ শেষ করেই উড়াল দিয়েছে নিউজিল্যান্ডের উদ্দেশে। সেখানে গিয়ে টাইগাররা পালন করছে কোয়ারেন্টাইন পিরিয়ড।

টানা খেলার মাঝে থাকা বাংলাদেশ দল নিউজিল্যান্ডের আবহাওয়ার সাথে মানিয়ে নিতে বেশ আগেভাবে সফরে গিয়েছে। তবে সেখানে গিয়েও সেই ফুরসত পাচ্ছে না। দলের সাথে থাকা স্পিন কোচ রঙ্গনা হেরাথের শরীরে করোনা পজিটিভ শনাক্ত হওয়ায় টানা ১৩ দিন কোয়ারেন্টাইন পালন করতে হচ্ছে।

২১ ডিসেম্বর (মঙ্গলবার) কোয়ারেন্টাইন পিরিয়ড শেষ হলে মাঠের অনুশীলনে ফিরতে পারবে বাংলাদেশ দল। তবে টানা এমন কোয়ারেন্টাইনে টাইগাররা ইতিমধ্যে মানসিক ও শারীরিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছেন বলে জানিয়েছেন বিসিবি সভাপতি।

শনিবার (১৮ ডিসেম্বর) এক জরুরি বৈঠক শেষে সাংবাদিকেদের তিনি এমন তথ্য জানান। তিনি বলেন, গত অস্ট্রেলিয়া সিরিজের পর থেকে ক্রিকেটারা একটানা খেলার মধ্যে রয়েছে। আমরা তাদের কোন বিরতি বা বিশ্রাম দিতে পারছি না। খেলোয়াড়রা সবাই মানসিক এবং শারীরিকভাবে বিপর্যস্ত।

নিউজিল্যান্ডে প্রাথমিকভাবে ৭ দিনের কোয়ারেন্টাইন পালন করার কথা থাকলেও করোনা পজিটিভ হওয়ায় এখন বাড়তি সময় হোটেলবন্দি থাকতে হচ্ছে। এ অবস্থা বেশ কয়েকজন ক্রিকেটের সিরিজ না খেলে দেশে চলে চেয়েছিলেন বলেও জানান বিসিবি সভাপতি। বলেন, কেউ কেউ সিরিজটি স্থগিত করতে বা দেশে ফিরে আসতে চেয়েছিলেন।

এদিকে, নিউজিল্যান্ড সিরিজ শেষ করেও ফুরসত পাচ্ছেন না ক্রিকেটাররা। কারণ, জানুয়ারির মাঝামাঝি থেকে শুরু হচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। পাপন বলেন, জাতীয় দল এখন নিউজিল্যান্ড সফরে আছে। সেখান থেকে দেশে ফেরার ৪/৫ দিনের মধ্যে বিপিএল শুরুর সম্ভাব্য তারিখ নির্ধারণ করা হয়েছে। তাদের ২০২২ সালের ডিসেম্বর পর্যন্ত একটানা ক্রিকেটের মধ্যে থাকতে হবে।

স্পোর্টসমেইল২৪/আরএস

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

একাকিত্ব ভেঙে খোশ-গল্পে মেতেছিল টাইগাররা

একাকিত্ব ভেঙে খোশ-গল্পে মেতেছিল টাইগাররা

বিপিএল পরিকল্পনায় পরিবর্তনের আভাস

বিপিএল পরিকল্পনায় পরিবর্তনের আভাস

পরিস্থিতি মেনে নিয়ে নিউজিল্যান্ডে থাকছে বাংলাদেশ দল

পরিস্থিতি মেনে নিয়ে নিউজিল্যান্ডে থাকছে বাংলাদেশ দল

পিএসএলে নিয়ম পরিবর্তনে খেলোয়াড় সঙ্কটে পড়তে পারে বিপিএল

পিএসএলে নিয়ম পরিবর্তনে খেলোয়াড় সঙ্কটে পড়তে পারে বিপিএল