নিজের সাফল্যের কৃতিত্ব মিসবাহকে দিলেন রিজওয়ান 

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৫১ পিএম, ১৯ ডিসেম্বর ২০২১
নিজের সাফল্যের কৃতিত্ব মিসবাহকে দিলেন রিজওয়ান 

স্বপ্নের মতো একটি বছর কাটিয়েছেন পাকিস্তানের উইকেটরক্ষক ব্যাটার মোহাম্মদ রিজওয়ান। নিজের এ সাফল্যের পিছনে পাকিস্তানের সাবেক কোচ মিসবাহ উল হকের অবদান আছে বলে জানিয়েছেন তিনি।

কোচ হিসেবে মোটেও ভালো সময় কাটাননি মিসবাহ উল হক। প্রথমে পাকিস্তানের প্রধান কোচের পাশাপাশি প্রধান নির্বাচকের দায়িত্ব পেয়েছিলেন তিনি। তবে স্বার্থের সংঘাত হওয়ায় প্রধান নির্বাচকের পদ থেকে তাকে সরিয়ে দেওয়া হয়। এরপরে প্রধান কোচের পদ থেকে নিজেই সরে যান তিনি।

কোচিং ক্যারিয়ারে একের পর এক বিতর্কে জড়িয়েছিলেন মিসবাহ উল হক। এ কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগ মুহূর্তে প্রধান কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়ান তিনি।

এতো বিতর্কের মধ্যেও পাকিস্তানকে উপহার দিয়েছেন এ বিস্ময়। তার অধীনেই উঠে এসেছেন পাকিস্তানের উইকেটরক্ষক ব্যাটার মোহাম্মদ রিজওয়ান। নিজের উত্থানের পিছনে মিসবাহর অবদান আছে বলে জানিয়েছেন রিজওয়ান। শুধু মিসবাহ নয়, পুরো কোচিং ইউনিটকেই কৃতিত্ব দিয়েছে তিনি।

রিজওয়ান বলেন, ‘আমি আগের ম্যানেজমেন্টকে কৃতিত্ব দিব। আমার যে পজিশনে খেললে সবচেয়ে ভালো হয় সেই পজিশনে তারা আমাকে খেলতে দিয়েছেন। এটাই আমাকে পুরো বছর রান করতে সহায়তা করেছে।’

মিসবাহ কিংবা ওই কোচিং ইউনিটের কেউই এখন আর পাকিস্তান দলের কোচিং ইউনিটে নেই। তবে এরপরেও নিয়মিতই সমর্থন জুগিয়েছেন অধিনায়ক বাবর আজম। এ কারণেই হয়তো অধিনায়ক বাববের প্রতি রিজওয়ানের মুগ্ধতার শেষ নেই।

বাবর আজমের বিষয়ে রিজওয়ান বলেন, ‘যখন বিশ্বের এক নম্বর ব্যাটার আপনার ব্যাটিং পার্টনার, তখন অন্য কিছু নিয়ে খুব বেশি ভাবতে হয় না। শুধু নিজের ব্যাটিংয়ে মনোযোগ রেখে সর্বোচ্চটা দেওয়া যায়।’

বাবরের সাথে ওপেনিংয়ে পার্টনারশিপে রীতিমতো অপ্রতিরোধ্য হয়ে উঠেছেন রিজওয়ান। দুইজনের মধ্যে বোঝাপড়া বেশ ভালো হওয়ায় এটা সম্ভব হয়েছে বলে মনে করেন রিজওয়ান।

তিনি বলেন, ‘আমাদের মধ্যে সবচেয়ে ভালো ব্যাপারটা হল আমাদের বোঝাপড়া আর লক্ষ্য তাড়ার মনোভাব। অধিনায়কের ভূমিকা অনেক গুরুত্বপূর্ণ। বাবর অনেক বিনয়ী এবং দলকে একতাবদ্ধ রাখতে বড় ভূমিকা রাখে।’

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ড্রপ-ইন পিচ বসানোর সিদ্ধান্তে বিরক্ত জাভেদ মিয়াঁদাদ

ড্রপ-ইন পিচ বসানোর সিদ্ধান্তে বিরক্ত জাভেদ মিয়াঁদাদ

কাউন্টি ক্রিকেটে নাম লেখালেন রিজওয়ান

কাউন্টি ক্রিকেটে নাম লেখালেন রিজওয়ান

অভিমান ভেঙেছেন আকমল, খেলবেন পিএসএলে

অভিমান ভেঙেছেন আকমল, খেলবেন পিএসএলে

৩৭ কোটি রুপিতে ‌‘ড্রপ-ইন পিচ’ বানাচ্ছে পাকিস্তান

৩৭ কোটি রুপিতে ‌‘ড্রপ-ইন পিচ’ বানাচ্ছে পাকিস্তান