উইন্ডিজ সফরে অ্যাশেজ খেলা ক্রিকেটার নিচ্ছে না ইংল্যান্ড

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:২৬ পিএম, ২৩ ডিসেম্বর ২০২১
উইন্ডিজ সফরে অ্যাশেজ খেলা ক্রিকেটার নিচ্ছে না ইংল্যান্ড

অস্ট্রেলিয়ায় চলমান অ্যাশেজ শেষ করে উইন্ডিজের উদ্দেশে রওয়ানা করবে ইংল্যান্ড। তবে উইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে থাকছেন না অ্যাশেজে খেলা কোনো ক্রিকেটার। তাদেরকে বিশ্রাম দিয়ে অন্য একটি দল নিয়ে ক্যারিবিয় সফর করবে ইংলিশরা। এমনকি কোচিং প্যানেলে থাকছেও পরিবর্তন।

উইন্ডিজ সফরের জন্য ঘোষিত ১৬ সদস্যের স্কোয়াডে নেই অ্যাশেজ খেলা কোনো ক্রিকেটার। মূলত অ্যাশেজের মতো দীর্ঘ সফর শেষে ক্রিকেটারদের বিশ্রাম দিতেই এ সিদ্ধান্ত নিয়েছে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। বিশ্বকাপ শেষেই সরাসরি অস্ট্রেলিয়ায় উড়ে গিয়েছিল ইংল্যান্ড। তাই তো ক্রিকেটারদের বিশ্রাম দিচ্ছে ইসিবি।

উইন্ডিজে ইংল্যান্ড দলকে নেতৃত্ব দিবেন ইয়ান মরগ্যান। বিশ্বকাপ ব্যর্থতার পর ধারণা করা হয়েছিল ইংল্যান্ডের অধিনায়কের দায়িত্বে থাকবেন না মরগ্যান। তবে তার উপরই আস্থা রাখছে ইসিবি।

উইন্ডিজ সফরে দলে ডাক পেয়েছেন আন্তর্জাতিক ক্রিকেটের স্বাদ না পাওয়ার ডেভিড পাইন। এর আগে ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজে ডাক পেয়েছিলেন তিনি। তবে সেবার দলের সাথে থাকলেও জাতীয় দলে তার অভিষেক হয়নি।

আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক না হলেও ঘরোয়া ক্রিকেটে দারুণ ছন্দে আছেন পাইন। কাউন্টি দল গ্লাস্টারশায়ারের হয়ে টি-টোয়েন্টিতে ৯ ম্যাচে ৮.৮৩ ইকোনমি রেটে শিকার করেছেন ১২ উইকেট। এছাড়াও দ্য হানড্রেডে ওয়েলস ফায়ারের ছয় উইকেট শিকার করেছেন তিনি।

ওয়েস্ট ইন্ডিজ সিরিজে ইংল্যান্ড দলের প্রধান কোচের দায়িত্ব পালন করবেন সাবেক ইংলিশ কিংবদন্তি ক্রিকেটার পল কলিংউড। দলের সহকারী কোচ হিসেবে অ্যাশেজ দলের সাথে অস্ট্রেলিয়ায় অবস্থান করছিলেন তিনি। তবে উইন্ডিজ সফরের প্রধান কোচের দায়িত্ব দেওয়ায় তাকে দেশে ফেরত পাঠানো হয়েছে। অ্যাশেজ সিরিজের পর ক্রিকেটারদের পাশাপাশি প্রধান কোচ ক্রিস সিলভারউডও বিশ্রামে যাবেন।

সর্বশেষ বিশ্বকাপের স্কোয়াড থেকে বাদ পড়েছেন সাত ক্রিকেটার। তারা হলেন- ডেভিড মালান, জনি বেয়ারস্টো, জশ বাটলার, মার্ক উড, ক্রিস ওকস, টম কুরান এবং ডেভিড উইলি।

ইনজুরির কারণে ওয়েস্ট ইন্ডিজ সফরে দলের সঙ্গী হতে পারছেন না টম কুরান এবং ডেভিড উইলি। এ সিরিজে বিশ্বকাপ স্কোয়াড থেকে ১১ টি পরিবর্তন এনেছে ইংল্যান্ড।

উইন্ডিজ সফরে পাঁচটি টি-টোয়েন্টি খেলবে ইংল্যান্ড। ২০২২ সালের ২২ জানুয়ারি থেকে শুরু হবে এ সিরিজ। একই বছরের মার্চে টেস্ট সিরিজ খেলতে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে যাবে ইংলিশরা। টি-টোয়েন্টি সিরিজের সবগুলো ম্যাচই বার্বাডোসে আয়োজিত হবে।

ইংল্যান্ড স্কোয়াড
ইয়ান মরগ্যান, মঈন আলি, টম ব্যান্টন, স্যাম বিলিংস, লিয়াম ডসন, জর্জ গার্টন, ক্রিস জর্ডান, লিয়াম লিভিংস্টোন, সাকিব মাহমুদ, টাইমাল মিলস, ডেভিড পাইন, আদিল রশিদ, জেসন রয়, ফিল সল্ট, রিস টপল এবং জেমস ভিন্স।

সফর সূচি
১ম টি-টোয়েন্টি- ২২ জানুয়ারি
২য় টি-টোয়েন্টি- ২৩ জানুয়ারি
৩য় টি-টোয়েন্টি- ২৬ জানুয়ারি
৪র্থ টি-টোয়েন্টি- ২৯ জানুয়ারি
৫ম টি-টোয়েন্টি- ৩০ জানুয়ারি

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :