ভারতের মাটিতে কোহলি-রোহিতদের হারাতে চান ওয়ার্নার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৪৪ পিএম, ২৯ ডিসেম্বর ২০২১
ভারতের মাটিতে কোহলি-রোহিতদের হারাতে চান ওয়ার্নার

নিজেদের মাঠে কিংবা উপমহাদেশের বাহিরে ক্রিকেট অস্ট্রেলিয়া দল হিসেবে প্রায় অপরাজেয়। তবে উপমহাদেশের মাটিতে খেলা হলেই চিরচেনা অস্ট্রেলিয়াকে ঠিক চেনা যায় না। সেই দুর্নাম থেকে রেহায় পেতে চায় অজিরা। তাও আবার উপমহাদেশের অন্যতম সফল দল ভারতের বিপক্ষে। স্বাগতিক ভারতকে হারিয়ে হারের দুর্নাম রুখে দেওয়ার আশা ব্যক্ত করছেন অজি ওপেনার ডেভিড ওয়ার্নার।

নিষেধাজ্ঞা থেকে ফিরে ওয়ার্নারের বৃহস্পতি এখন তুঙ্গে। আইপিএলের ব্যর্থ মৌসুম কাটিয়ে দেশের জার্সি গায়ে চাপাতেই নতুন করে যেন নিজেকে ফিরে পেয়েছেন তিনি। সদ্য শেষ হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়া চ্যাম্পিয়ন হওয়ার পিছনে তার ভূমিকাও অপরিসীম।ব্যাট হাতে খেলেছেন দুর্দান্ত সব ইনিংস।

বিশ্বকাপের পর চলতি অ্যাশেজেও ওয়ার্নারের ব্যাট কথা বলছে অনর্গল। রান পাচ্ছেন প্রায় প্রতি ম্যাচেই। ৩ ম্যাচের ৪ ইনিংসে ৬০ গড়ে করেছেন ২৪০ রান। যা এবারের আসরে এখন পর্যন্ত সর্বোচ্চ রানের তালিকায় তৃতীয়।

ভারতের মাটিতে খেলা নিয়ে ডেভিড ওয়ার্নার বলেন, ‘আমরা এখনো ভারতের মাটিতে ভারতকে হারাতে পারিনি। যা করতে পারলে চমৎকার হত। তাদের মাটিতে আমরা মাত্র একটা সিরিজ ড্র করেছি (২০১৯ সালে)। আমি যদি এবার সুযোগ পাই তাহলে কাজে লাগাবো।’

নিজ দেশে ওয়ার্নার সফল হলেও ভারত এবং ইংল্যান্ডের মাটিতে তার ব্যাটিং রেকর্ড খুবই বাজে। ইংল্যান্ডে ১৩ ম্যাচ খেলেও গড় মাত্র ২৬ এবং ভারতের মাটিতে ৮ টেস্টে গড় ২৪! নেই কোনো সেঞ্চুরি।

ভারত ছাড়াও ডেভিড ওয়ার্নারের দৃষ্টি ইংল্যান্ডে অনুষ্ঠিত পরের অ্যাশেজ। যদিও তখন তার বয়স হবে ৩৭। তবে তা নিয়ে মোটেও বিচলিতি নন তিনি। উদাহরণ হিসেবে তুলে আনেন জেমস অ্যান্ডারসনকে। বলেন, ‘এখনের দিনে জেমস অ্যান্ডারসন বয়সীদের জন্য একটা উদাহরণ সৃষ্টি করেছেন। আমরা তাকে দেখি।’

তবে সব কিছুর আগে নিজের ফর্মে থাকাটাকেই প্রাধান্য দিয়েছেন ওয়ার্নার। বলেন, ‘আমার ক্ষেত্রে পারফর্ম করাটাই আসল। আমার সামর্থ্যের সর্বোচ্চটা দিতে হবে এবং রান তুলতে হবে। আমি এখনও খুব ভালো ফিল করছি, ভালো খেলতে পারছি। আশা করি পরের বছর আমি দলের জয়ে অবদান রাখতে পারবো।’

২০২২ সালের মার্চে ভারত সফর করবে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। ওই সফরে চার ম্যাচে টেস্ট সিরিজ শেষে ৩ ম্যাচে টি-টোয়েন্টি সিরিজ খেললে অস্ট্রেলিয়া। এর আগে সর্বশেষ ২০২০ সালের জানুয়ারিতে ভারত সফরে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলেছিল অস্ট্রেলিয়া। সিরিজের একটি ম্যাচে জয় পেলেও বাকি দুটি হেরে ২-১ ব্যবধানে হেরেছিল তারা।

স্পোর্টসমেইল২৪/এএইচবি/আরএস

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

গুঞ্জনের অবসান, ম্যানসিটি থেকে বার্সেলোনায় ফেরান তোরেস

গুঞ্জনের অবসান, ম্যানসিটি থেকে বার্সেলোনায় ফেরান তোরেস

বর্ষসেরা টেস্ট ক্রিকেটারের দৌঁড়ে রুট-অশ্বিন-করুনারত্নে ও জেমিসন

বর্ষসেরা টেস্ট ক্রিকেটারের দৌঁড়ে রুট-অশ্বিন-করুনারত্নে ও জেমিসন

মাতৃত্বকালীন ছুটি কাটিয়ে ফিরছেন বিসমাহ মারুফ

মাতৃত্বকালীন ছুটি কাটিয়ে ফিরছেন বিসমাহ মারুফ

বৃষ্টির দিনে তাসকিন-জায়েদের দুর্দান্ত বোলিং

বৃষ্টির দিনে তাসকিন-জায়েদের দুর্দান্ত বোলিং