বৃষ্টির দিনে তাসকিন-জায়েদের দুর্দান্ত বোলিং

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:০৪ পিএম, ২৮ ডিসেম্বর ২০২১
বৃষ্টির দিনে তাসকিন-জায়েদের দুর্দান্ত বোলিং

নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের আগে দু’দিনের একটি প্রস্তুতিমূলক ম্যাচ খেলছে বাংলাদেশ ক্রিকেট দল। তবে বৃষ্টির কারণে প্রথম দিন মঙ্গলবার খেলা হয়েছে মাত্র ২৭ দশমিক ৩ ওভার। যতটুকু সময় খেলা হয়েছে তাতে বাংলাদেশের দুই পেসার তাসকিন আহমেদ ও আবু জায়েদের দুর্দান্ত বোলিং নৈপুন্য প্রদর্শন করেছেন।

বৃষ্টি বিঘ্নিত ম্যাচে নিউজিল্যান্ড একাদশ ৫ উইকেটে ৭১ রান তুলেছে। অন্যদিকে, বল হাতে আবু জায়েদ ৩টি ও তাসকিন ২টি উইকেট নিয়েছেন। উইকেটের পেছনে ৪টি ক্যাচ নিয়েছেন বাংলাদেশের উইকেটরক্ষক লিটন দাস।

খারাপ আবহাওয়ার কারণে নির্ধারিত সময়ে খেলা শুরু না হলেও দীর্ঘ বিরতির পর মাঠের খেলায় ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দল। টস জিতে প্রথমে বোলিং করতে নেমে বাংলাদেশকে ষষ্ঠ ওভারে প্রথম সাফল্য এনে দেন আবু জায়েদ।

এরপর একই ওভারে নিউজিল্যান্ড একাদশের অধিনায়ক ডেভন কনওয়েকে খালি হাতে বিদায় দেন আবু জায়েদ। ইনজুরি থেকে ফিরে টেস্ট দলের ফেরার প্রস্তুতিটা মোটেও ভালো হলো না কনওয়ের।

কনওয়ে বিদায়ের পরের ওভারে ম্যাচে প্রথম উইকেট পান তাসকিন। তখন ৮ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে স্বাগতিকরা। এরপর বৃষ্টি নামলে খেলা বন্ধ হয়। প্রথম সেশনে মাত্র ৯ দশমিক ২ ওভার খেলা হয়।

বৃষ্টি শেষে খেলা শুরু হলে নিউজিল্যান্ড একাদশের জ্যাক বয়েল ও মিচ রিনউইক ৩০ রানের জুটি গড়েন। এ জুটি ভাঙ্গেন তাসকিন। বয়েল ২০ রান করেন আউট হন। আর রিনউইককে ১৮ রানে বিদায় দিয়ে নিজের তৃতীয় উইকেট শিকার করেন আবু জায়েদ।

বিকেলের দিকে আবারও বৃষ্টি হলে দিনের পরবর্তী খেলার ইতি ঘটে। তাসকিন-আবু জায়েদ ছাড়াও বোলিং করেছেন শরিফুল ও শহিদুল। দু’জনই ৫ ওভার করে বোলিং করেন। কোন উইকেটে না পেলেও শরিফুল ৬ ও শহিদুল ১২ রান করে দেন।

স্পোর্টসমেইল২৪/আরএস

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

সাকিব-গেইলদের নিয়ে অভিজ্ঞতায় ভরপুর বরিশাল

সাকিব-গেইলদের নিয়ে অভিজ্ঞতায় ভরপুর বরিশাল

টেস্ট ক্যাপ্টেন মমিনুলকে দলে নিয়েছে কুমিল্লা

টেস্ট ক্যাপ্টেন মমিনুলকে দলে নিয়েছে কুমিল্লা

বিপিএলে দল পাননি আশরাফুল-নাসির

বিপিএলে দল পাননি আশরাফুল-নাসির

তৃতীয় ডাকে মাশরাফিকে দলে ভেড়ালো ঢাকা

তৃতীয় ডাকে মাশরাফিকে দলে ভেড়ালো ঢাকা