নিজেকে মানিয়ে নিয়েছে জয় : মিরাজ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:১৮ পিএম, ০২ জানুয়ারি ২০২২
নিজেকে মানিয়ে নিয়েছে জয় : মিরাজ

ক্যারিয়ারের দ্বিতীয় টেস্টে নিজেকেই মেলে ধরেছেন ব্যাটার মাহমুদুল হাসান জয়। নিউজিল্যান্ডের কঠিন পেস আক্রমণের সামনে দাঁড়িয়ে ৭০ রানের দারুণ এক ইনিংস খেলেছেন তিনি। তার এ পারফর্মেন্সের পর জয়কে প্রশংসায় ভাসিয়েছেন জাতীয় দলের আরেক অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ। তার মতে, মাহমুদুল হাসান নিজেকে বেশ ভালোভাবেই মানিয়ে নিয়েছেন।

২০২১ সালে পাকিস্তানের বিপক্ষে ঢাকায় নিজের অভিষেক টেস্টে জাত চেনাতে পারেননি মাহমুদুল হাসান জয়। নিউজিল্যান্ডে গিয়েই বদলে ফেলেছেন নিজেকে। চিনিয়েছেন নিজের জাত। কিউই পেস আক্রমণে ট্রেন্ট বোল্ট, টিম সাউদি এবং নেইল ওয়াগনারদের সামলে ২১১ বলে ৭০ রান করে অপরাজিত আছেন তিনি।

নিউজিল্যান্ডের মতো কঠিন কন্ডিশনে তার পারফর্মেন্সে মুগ্ধ বাংলাদেশি অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ। তিনি জানিয়েছেন, নিজেকে পরিবর্তন করে নিয়েছেন মাহমুদুল হাসান জয়। এ কারণেই করতে পারছেন দারুণ পারফর্ম।

তিনি বলেন, ‘জয় (মাহমুদুল হাসান জয়) অনেক ভালো ব্যাটিং করেছে। অনেক সময় নিয়েছে। ও যে নতুন খেলোয়াড় সেটা কোনোভাবেই মনে হচ্ছিলো না। ও ব্যাটিং করে খুব ভালোভাবে নিজেকে মানিয়ে নিয়েছে।’

কিউইদের বিপক্ষে বেশ ভয়ডরহীন ব্যাটিং করেছেন মাহমুদুল হাসান জয়। ভয়ডরহীন ব্যাটিং দলের পাশাপাশি জয়ের ব্যক্তিগত ক্যারিয়ারের জন্য বেশ ভালো হয়েছে বলে জানান তিনি।

এ বিষয়ে মেহেদি হাসান মিরাজ বলেন, ‘ও (মাহমুদুল হাসান জয়) যেভাবে স্বাছন্দ্যভাবে খেলেছে সেটা দলের জন্যও উপকার হয়েছে। ওর নিজের ক্যারিয়ারের জন্যও ভালো হয়েছে।’

নিউজিল্যান্ডের বিপক্ষে মাউন্ট মঙ্গানুইতে সিরিজের প্রথম টেস্টে ভালো শুরু করেছে বাংলাদেশ। প্রথম দিনের দারুণ পারফর্মেন্সের কৃতিত্ব বোলারদের পাশাপাশি ব্যাটারদেরকেও দিয়েছেন মিরাজ।

তিনি বলেন, ‘শুরুতেই আমাদের লক্ষ্য ছিল পাঁচ উইকেট তুলে নেওয়া। সেটা আমরা করতে পেরেছি। আমাদের বোলাররা ভালো বোলিং করেছে। বোলাররা রান দেয়নি, এতেই ওদের উইকেটগুলো তাড়াতাড়ি পড়েছে। জয় এবং শান্ত মিলে ভালো পার্টনারশিপ গড়েছে। ওরা প্রায় ১০০ রানের উপর করেছে। এটা আমাদের জন্য গুরুত্বপূর্ন ছিল।’

সোমবার (৩ জানুয়ারি) প্রথম দিনের তৃতীয় দিনে মাঠে নামবে বাংলাদেশ। এ দিনের প্রথম সেশনে ব্যাটিং করায় এখন গুরুত্বপূর্ণ বলে জানিয়েছেন এ অলরাউন্ডার।

এ বিষয়ে মিরাজ বলেন, ‘আমাদের এখনও অনেক কিছু করা বাকি আছে। আমাদের চেষ্টা থাকবে যেন কালকে প্রথম সেশনটা খেলতে পারি।’

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

নিউজিল্যান্ডে পেসারদের উপরই ভরসা করতে হবে : আশরাফুল

নিউজিল্যান্ডে পেসারদের উপরই ভরসা করতে হবে : আশরাফুল

নিউজিল্যান্ডে টাইগারদের ব্যাটিংয়ে মুগ্ধ ইয়ান বিশপ

নিউজিল্যান্ডে টাইগারদের ব্যাটিংয়ে মুগ্ধ ইয়ান বিশপ

জয়-শান্তর ব্যাটে দ্বিতীয় দিন শেষে ভালো অবস্থানে বাংলাদেশ

জয়-শান্তর ব্যাটে দ্বিতীয় দিন শেষে ভালো অবস্থানে বাংলাদেশ

দেশের প্রথম টেস্ট ব্যাটার হিসেবে রেকর্ডের দ্বারপ্রান্তে মুশফিক

দেশের প্রথম টেস্ট ব্যাটার হিসেবে রেকর্ডের দ্বারপ্রান্তে মুশফিক