হোবার্ট টেস্টে অনিশ্চিত বেয়ারস্টো-স্টোকস, অপেক্ষায় ইংল্যান্ড

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:২১ পিএম, ১২ জানুয়ারি ২০২২
হোবার্ট টেস্টে অনিশ্চিত বেয়ারস্টো-স্টোকস, অপেক্ষায় ইংল্যান্ড

জনি বেয়ারস্টো এবং বেন স্টোকসের দারুণ ব্যাটিংয়ে সিডনি টেস্ট ড্র করে হোয়াইটওয়াশের লজ্জা এড়িয়েছে ইংল্যান্ড। কিন্তু হোবার্টে শেষ টেস্টে তাদের একাদশে থাকা নিয়ে তৈরি হয়েছে শঙ্কা। ইনজুরির কারণে ছিটকে যেতে পারেন তারা। তবে শেষ মুহূর্ত পর্যন্ত এ দুইজনের জন্য অপেক্ষা করা হবে বলে জানিয়েছেন ইংলিশ অধিনায়ক জো রুট।

সিডনি টেস্টের প্রথম ইনিংসে স্রোতের বিপরীতে দাঁড়িয়ে সেঞ্চুরি করেছিলেন জনি বেয়ারস্টো। আর এতেই অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম ইনিংসে ২৯৪ রান তুলেছিল ইংল্যান্ড। পাশাপাশি ৬৬ রান করেছিলেন বেন স্টোকস।

প্রথম ইনিংসে ধারাবাহিকতায় দ্বিতীয় ইনিংসেও দেয়াল হয়ে দাড়িয়েছিলেন স্টোকস এবং বেয়ারস্টো। ৬০ রান করে স্টোকস বিদায় নিলেও উইকেটে টিকে ছিলেন বেয়ারস্টো। তার ১০৫ বলে ৪১ রানের সুবাদে ড্র করার রসদ পেয়েছিল ইংল্যান্ড।

যদিও পঞ্চম দিনের একদম অন্তিম মুহূর্তে জ্যাক লিচ এবং স্টুয়ার্ট ব্রডের ব্যাটে ভর করে ড্র নিশ্চিত করে ইংল্যান্ড।

এরপরেই জনি বেয়ারস্টো এবং বেন স্টোকসের ইনজুরির বিষয়টি জানা যায়। শঙ্কা তৈরি হয় পঞ্চম টেস্টে তাদের খেলা নিয়ে। ইংলিশ অধিনায়ক জো রুট বলেন, ‘আমাদেরকে দেখতে হবে যে তারা কোন অবস্থায় আছে। দেখতে হবে যে তাদের শরীর সামলাতে পারবে কিনা, তারপর তাদের ফিটনেসের মূল্যায়ন করতে হবে। আমি মনে করি তাদের এটি নিশ্চিত করতে হবে যে তাদের শরীর এমন অবস্থায় আছে যেখান থেকে পাঁচদিন ক্রিকেটের মধ্য দিয়ে যেতে পারবে।’

তিনি আরও বলেন, ‘অস্ট্রেলিয়া তাদের দিকে যাই ছুঁড়ে দিক না কেন সেখান থেকে বেরিয়ে দ্রুতই খেলতে পারবে। কিন্তু এ ছাড়াও গুরুত্বপূর্ণ তাদের পারফরম্যান্স, যেটা তারা গত সপ্তাহে করে দেখিয়েছে। খেলার জন্য এবং পারফর্ম করার জন্য আপনাকে উপযুক্ত হতে হবে। আমি মনে করি আমাদের এটিই করতে হবে।’

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :