আইপিএল থেকে সরে দাঁড়ালেন বেন স্টোকস

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:১৭ এএম, ১৮ জানুয়ারি ২০২২
আইপিএল থেকে সরে দাঁড়ালেন বেন স্টোকস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৫তম আসর থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকস। দেশের হয়ে খেলায় মনোযোগ দিতেই স্টোকসের এমন সিদ্ধান্ত। এর আগে দেশের হয়ে মনোনিবেশ করতে আইপিএল থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছিলেন অধিনায়ক জো রুট।

সদ্য শেষ হওয়া অ্যাশেজের আগে চোট আর মানসিক অবসাদ মিলিয়ে দীর্ঘ সময় মাঠের বাইরে কাটিয়েছিলেন স্টোকস। অ্যাশেজে ফিরলেও নিজের চেনা ছন্দটা খুঁজে পাননি ইংলিশ তারকা। তাই এবার ছন্দে ফিরতেই আইপিএলের বদলে ঘরোয়া ক্রিকেটেই মনোযোগ দিবেন তিনি।

চলতি বছরের ১২ ও ১৩ ফেব্রুয়ারি আইপিএলের নিলাম অনুষ্ঠিত হওয়ার কথা। নিলাম থেকে নিজের নাম আগেই প্রত্যাহার করে নিয়েছিলেন ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক জো রুট। অ্যাশেজে ভরাডুবির পর জাতীয় দলকে নিজের পুরো সময় দেওয়ার লক্ষ্যে এই সিদ্ধান্ত নিয়েছেন রুট। এবার অধিনায়কের পথেই হাঁটলেন স্টোকসও।

২০২২ সালের মার্চে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবে ইংলিশরা। এই সফর শেষেই ঘরের মাটিতে নিউজিল্যান্ডকে আতিথ্য দিবে তারা। ঘরের মাটিতে সিরিজকে সামনে রেখেই মূলত স্টোকসের এমন সিদ্ধান্ত। মাঝের সময়টায় ঘরোয়া ক্রিকেটে ডারহামের হয়ে নিজেকে পুরোদমে প্রস্তুত করবেন তিনি।

অস্ট্রেলিয়ার মাটিতে অ্যাশেজের ২০২১-২২ সালের আসরটা মোটেই ভালো কাটেনি স্টোকসের। ব্যাট হাতে ৫ ম্যাচ খেলে ১০ ইনিংসে রান করেছেন সর্বসাকুল্য ২৩৬। বল হাতে উইকেট নিয়েছেন মাত্র ৪টি।

২০১৮ আইপিএল নিলামে স্টোকসকে কেনে রাজস্থান রয়্যালস। এর পর থেকেই ফ্র্যাঞ্চাইজি দলটিতে খেলেছেন তিনি। এবার তাঁকে ছেড়ে দেয় রাজস্থান। এ টুর্নামেন্টে এখন পর্যন্ত ৪৩ ম্যাচ খেলে ৯২০ রান করার পাশাপাশি ২৮ উইকেট নিয়েছেন স্টোকস।।

স্পোর্টসমেইল২৪/এএইচবি

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

কলকাতার বোলিং কোচের দায়িত্বে ভরত অরুণ

কলকাতার বোলিং কোচের দায়িত্বে ভরত অরুণ

আইপিএলের নতুন টাইটেল স্পন্সর টাটা

আইপিএলের নতুন টাইটেল স্পন্সর টাটা

আইপিএল নিয়ে আবারও চিন্তিত বিসিসিআই, দৃষ্টি মহারাষ্ট্রে

আইপিএল নিয়ে আবারও চিন্তিত বিসিসিআই, দৃষ্টি মহারাষ্ট্রে

লাক্ষ্ণৌয়ের মেন্টর হলেন গম্ভীর

লাক্ষ্ণৌয়ের মেন্টর হলেন গম্ভীর