পাপন-তামিমের বৈঠক, শিগগিরই আসছে চূড়ান্ত সিদ্ধান্ত

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:২০ পিএম, ২৫ জানুয়ারি ২০২২
পাপন-তামিমের বৈঠক, শিগগিরই আসছে চূড়ান্ত সিদ্ধান্ত

কয়েকদিন আগেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি জানিয়েছিলেন টি-টোয়েন্টিতে আর ফিরতে চান না তামিম ইকবাল। এরপরেই তাকে টি-টোয়েন্টি দলে ফেরাতে উদ্যোগ নিয়েছে বাংলাদেশ দলের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন। শেষ পর্যন্ত কি সিদ্ধান্ত এলো তা এখনও জানা যায়নি। বিসিবির ক্রিকেট অপরাশেন্স চেয়ারম্যান জালাল ইউনুস জানালেন বিসিবি বসের সাথে বৈঠক করেছেন তামিম। শিগগিরই আসবে চূড়ান্ত সিদ্ধান্ত।

২০২০ সালের মার্চে সর্বশেষ টি-টোয়েন্টি খেলেছিলেন তামিম ইকবাল। এছাড়াও টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে হঠাৎই নিজেকে স্কোয়াড থেকে সরিয়ে নেন বাংলাদেশ দলের ওপেনার তামিম ইকবাল। এরপর থেকেই শোনা যাচ্ছিলো টি-টোয়েন্টি খেলতে চাননা তামিম। এমনকি বিশ্বকাপের পর পাকিস্তান সিরিজেও ছিলেন না তিনি।

এরপর থেকেই গুঞ্জন আরও বেশি ডালপালা মেলতে থাকে। এরই মধ্যে বিসিবি বস জানিয়েছেন টি-টোয়েন্টি খেলতে চান না তামিম। এরপরেই বৈঠকে বসেছিলেন। বৈঠকে কি সিদ্ধান্ত হয়েছে তা জানা যায়নি। তবে শীঘ্রই একটি সিদ্ধান্ত আসবে বলে জানিয়েছেন বিসিবি ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস।

জালাল ইউনুস বলেন, ‘গতকাল তামিমের সঙ্গে লম্বা একটি মিটিং হয়েছে। আজকে একটু আগে তামিমের সঙ্গে মিটিং হয়েছে। মাননীয় বোর্ড সভাপতি ছিলেন, আমিও ছিলাম। তার (তামিম) পরিকল্পনাটা আমি এখন আপনাকে বলতে পারছি না। সেটা তামিমের মুখেও হয়তো আপনারা শুনতে পারবেন।’

তামিম ব্যক্তিগতভাবে টি-টোয়েন্টি খেলতে না চাইলেও বিসিবির চাওয়া তারা যেন খেলা চালিয়ে যান। শুধু তামিম নন, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম এবং মাহমুদউল্লাহ রিয়াদও নিয়মিত খেলবেন বলে আশা প্রকাশ করেছেন জালাল ইউনুস। এ চাওয়া থেকেই তামিমের সাথে বৈঠকে বসেছিলেন তারা।

ক্রিকেট অপরাশেন্স চেয়ারম্যান বলেন, ‘আমরা চাই তামিম চালিয়ে যাক, এটা তো আমি আগেও বলেছি। তামিম, সাকিব, মুশফিক, রিয়াদ তারা এখনও আমাদের গুরুত্বপূর্ণ ক্রিকেটার। তারা চালিয়ে যাক, সেই দিক থেকেই আমরা তামিমের সঙ্গে কথা বলেছি।’

এছাড়াও তামিমের ভাবনা নিয়েও কথা বলেছেন জালাল ইউনুস। দেশসেরা এ ওপেনার নিজের মতো করে ক্যারিয়ার সাজিয়ে নিতে চান বলে জানিয়েছেন তিনি। তাই তো তামিম নিজের পরিকল্পনা সম্পর্কে নিজেই জানাবেন বলে জানিয়েছেন ক্রিকেট ক্রিকেট অপারেশন্স হেড।

বলেন, ‘তামিমের সাথে কথা হয়েছে। ও বারে বারে বলেছে ওর নিজস্ব একটা প্ল্যান আছে। ও চাই ওর নিজের প্ল্যানে আগাতে। ও চাচ্ছে ওর নিজের ক্রিকেট ক্যারিয়ার নিজের মতো করে নিতে। সেই জন্যই আপনাদেরকে এখন কিছু বলতে পারছি না। তার কাছ থেকেই আপনারা শুনতে পারবেন। আমরা একবার না কয়েকবার কথা বার্তা বলেছি।’



শেয়ার করুন :


আরও পড়ুন

তামিমের ‘সিদ্ধান্তে’ হতবাক, কথা বলবেন খালেদ মাহমুদ সুজন

তামিমের ‘সিদ্ধান্তে’ হতবাক, কথা বলবেন খালেদ মাহমুদ সুজন

বাংলাদেশে তরুণদের সাথে কাজ করতে মুখিয়ে জেমি সিডন্স

বাংলাদেশে তরুণদের সাথে কাজ করতে মুখিয়ে জেমি সিডন্স

টি-টোয়েন্টি বিশ্বকাপে একই গ্রুপে ভারত-পাকিস্তান-বাংলাদেশ

টি-টোয়েন্টি বিশ্বকাপে একই গ্রুপে ভারত-পাকিস্তান-বাংলাদেশ

আইসিসি থেকে স্বীকৃতি পেলে তো ভালোই লাগে : সাকিব

আইসিসি থেকে স্বীকৃতি পেলে তো ভালোই লাগে : সাকিব