ভারতের রেকর্ডগড়া জয়ে হোয়াইটওয়াশ শ্রীলঙ্কা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৩৫ পিএম, ২৭ ফেব্রুয়ারি ২০২২
ভারতের রেকর্ডগড়া জয়ে হোয়াইটওয়াশ শ্রীলঙ্কা

ধর্মশালায় আগের দিনই সিরিজ নিশ্চিত করেছিল ভারত। শেষ ম্যাচ ছিল আনুষ্ঠানিকতার। এ ম্যাচেও লঙ্কানদের বিপক্ষে ৬ উইকেটের জয় পেয়েছে ভারত। শুধু তাই নয়, আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে টানা ম্যাচ জয়ের তালিকায় শীর্ষে উঠেছে ভারত। সঙ্গী হিসেবে আছে আফগানিস্তান এবং রোমানিয়া।

রোববার (২৭ ফেব্রুয়ারি) ধর্মশালায় টস জিতে ব্যাটিংয়ে নেমেছিল শ্রীলঙ্কা। দ্বিতীয় ম্যাচের মতো দ্বিতীয় দিন ধর্মাশালার উইকেটে রানের ফোয়ারা ফোটাতে পারেনি লঙ্কানরা।

শুরু থেকে ভারতীয় বোলারদের বোলিং তোপে নিজেদের হারিয়ে ফেলছিল ভারত। সে সময় দলের ত্রাণকর্তা হিসেবে আবির্ভূত হন অধিনায়ক দাশুন শানাকা। তার ৭৪ রানে ভর করে সম্মানজনক স্কোর পায় লঙ্কানরা।

শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ১৪৬ রানে থামে শ্রীলঙ্কা। ভারতের হয়ে দুইটি উইকেট শিকার করেন পেসার আবেশ খান। 

দূর্দান্ত ফর্মে থাকা ভারতের জন্য ১৪৭ রান মোটামুটি ছোট স্কোর হয়েই দাড়িয়েছিল। আগের দিন মাথায় আঘাত পেয়ে মাঠ ছেড়েছিলেন ওপেনার ঈশান কিষাণ। তার বদলি হয়ে অধিনায়ক রোহিতের ওপেনিং সঙ্গী হন সাঞ্জু স্যামসন।

তবে দুইজনের কেউই খেলতে পারেননি বড় ইনিংস। স্কোরবোর্ডে ৫১ রান তুলতেই প্যাভিলিয়নে ফেরেন দুই ওপেনার। এ ম্যাচ দিয়েই আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ড নিজের করে নিয়েছনে ভারতীয় কাপ্তান রোহিত শর্মা।

৫১ রানে দুই উইকেট হারালেও পথ হারায়নি ভারত। এক প্রান্ত আগলে রেখে লঙ্কান বোলারদের উপর তান্ডব চালিয়েছেন ব্যাটার শ্রেয়াস আইয়ার। মাঝে তার সঙ্গী হয়ে লঙ্কান বোলারদেরকে তুলোধনা করেছেন দীপক হুদা এবং রবীন্দ্র জাদেজা।

শেষ পর্যন্ত ১৯ বল বাকি থাকতেই জয়ের বন্দরে তরী নোঙ্গর করে ভারত। টি-টোয়েন্টিতে এটি ছিল ভারতের টানা ১২তম জয়। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে টানা ম্যাচ জেতার তালিকায় সবার উপরে এখন ভারতের অবস্থান। সঙ্গী হিসেবে আছে আফগানিস্তান এবং রোমানিয়া।

২০১৯ সালে নিজেদের জয়রথ থামায় আফগানদের সামনে এগিয়ে যাওয়ার সুযোগ নেই। তবে ভারত এবং রোমানিয়ার সামনে এই রেকর্ড আরও বড় করার সুযোগ আছে।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

মাথায় আঘাত পেয়ে আইসিইউতে ইশান কিষাণ

মাথায় আঘাত পেয়ে আইসিইউতে ইশান কিষাণ

শততম টেস্টে দর্শক পাচ্ছেন না কোহলি

শততম টেস্টে দর্শক পাচ্ছেন না কোহলি

লঙ্কান টেস্ট দলে মেন্ডিস-ডিকওয়েলা-থিরিমান্নে

লঙ্কান টেস্ট দলে মেন্ডিস-ডিকওয়েলা-থিরিমান্নে

বিসিসিআইয়ের কাঠগড়ায় ঋদ্ধিমান সাহা!

বিসিসিআইয়ের কাঠগড়ায় ঋদ্ধিমান সাহা!