চেন্নাই দলে ধাক্কা, আইপিএলে থাকছেন না দীপক চাহার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:২৫ পিএম, ০২ মার্চ ২০২২
চেন্নাই দলে ধাক্কা, আইপিএলে থাকছেন না দীপক চাহার

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৫তম আসরের মেগা নিলামে দ্বিতীয় সর্বোচ্চ দামি ক্রিকেটার ছিলেন দীপক চাহার। মূলত তাকে নিয়েই পেস আক্রমণ সাজিয়েছিল চেন্নাই সুপার কিংস। ইনজুরির কারণে সেই দীপক চাহারই ছিটকে গেছেন মাঠের বাইরে। আইপিএলের পুরো আসরেই তাকে পাওয়া নিয়ে তৈরি হয়েছে শঙ্কা।

কলকাতায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের শেষ টি-টোয়েন্টিতে হ্যামস্ট্রিংয়ের চোটে পড়েন দীপক চাহার। এ কারণে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে তাকে পায়নি ভারত। একই কারণে চেন্নাইও দীপককে হারাতে যাচ্ছে।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চোট পাওয়ার পরই পুনর্বাসন প্রক্রিয়ার জন্য ব্যাঙ্গালুরুতে ন্যাশন্যাল ক্রিকেট একাডেমিতে আছেন দীপক। সেখানেই চলছে তার পুনর্বাসন প্রক্রিয়া।

সেখান থেকে পাওয়া রিপোর্টের পরেই জানা যাবে দীপক চাহার মাঠে ফিরতে পারবেন কিনা। তবে চোটের ধরন দেখে তাকে না পাওয়ার বিষয়টি মোটামুটি নিশ্চিত হয়ে গেছে। যদিও তার বদলি হিসেবে এখনও কাউকে দলে ভেড়ায়নি চেন্নাই। বরং দীপককে পাওয়ার জন্য শেষ সময় পর্যন্ত অপেক্ষা করবে মহেন্দ্র সিং ধোনির দল।

দীপক চাহারকে আইপিএলে নিজেদের ডেরায় না পাওয়াটা বড় ধাক্কা হয়েই এসেছে চেন্নাইয়ের জন্য। আইপিএলে চেন্নাইয়ের হয়ে ৫৮ ম্যাচ খেলে ৫৮ উইকেট শিকার করেছেন তিনি। ৫৮ উইকেটের মধ্যে ৪২ উইকেটই তিনি শিকার করেছেন পাওয়ার প্লেতে। অর্থাৎ, প্রতিপক্ষকে শুরুর দিকে ধাক্কা দিতেই বড় ভূমিকা রাখেন তিনি।

এদিকে চলতি বছরের ৮ মার্চ থেকে আইপিএলের ১৫তম আসরকে সামনে রেখে অনুশীলন শুরু করবে চেন্নাই সুপার কিংস। তারা নিজেদের অনুশীলন ভেন্যু হিসেবে বেঁছে নিয়েছে সুরাটকে। সেখানেই চলবে চেন্নাইয়ের অনুশীলন।

ইতিমধ্যেই কোচিং ধোনি এবং সহকারী কোচ লক্ষ্মীপতি বালাজিসহ দেশীয় কোচিং স্টাফরা ক্যাম্পে যোগ দিয়েছেন। বিদেশি কোচিং স্টাফ চলতি বছরের ১২ মার্চ দলের সাথে যোগ দিবে বলে জানিয়েছেন চেন্নাইয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা কাশী বিশ্বনাথন।

আইপিএলের ১৫তম আসরের আগে ক্রিকেটারদেরকে পাঁচ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকতে হবে বলে জানিয়েছে দ্য বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন্ডিয়া (বিসিসিআই)। সেই নিয়ম মেনেই ক্যাম্প শুরুর পাঁচ দিন আগে ক্রিকেটার এবং কোচিং স্টাফরা পাঁচ দিনের কোয়ারেন্টাইনে থাকবে বলে নিশ্চিত করেছে চেন্নাই।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

দশ দলে পাল্টে গেল আইপিএল পদ্ধতি, যুক্ত হলো গ্রুপ পর্ব

দশ দলে পাল্টে গেল আইপিএল পদ্ধতি, যুক্ত হলো গ্রুপ পর্ব

চেন্নাইয়ের সাথে মানানসহ নন রায়না : কাশী বিশ্বনাথ 

চেন্নাইয়ের সাথে মানানসহ নন রায়না : কাশী বিশ্বনাথ 

১৫তম আসরেও চেন্নাইয়ে থাকছেন ধোনি

১৫তম আসরেও চেন্নাইয়ে থাকছেন ধোনি

আইপিএলে কঠোর ‘বায়ো-বাবল’, মুক্তি পেতে জেসন রয়ের নাম প্রত্যাহার

আইপিএলে কঠোর ‘বায়ো-বাবল’, মুক্তি পেতে জেসন রয়ের নাম প্রত্যাহার