বাংলাদেশের নতুন ফিল্ডিং কোচ শেন ম্যাকডারমট

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:০০ পিএম, ০৬ মার্চ ২০২২
বাংলাদেশের নতুন ফিল্ডিং কোচ শেন ম্যাকডারমট

আফগানিস্তানের বিপক্ষে শেষ ম্যাচে তিনটি ক্যাচ সহ পুরো সিরিজে কয়েকটি সহজ ক্যাচ ছেড়েছে বাংলাদেশের ফিল্ডাররা। বিশেষ করে শেষ টি-টোয়েন্টিতে ক্যাচগুলো মুঠোবন্দি করতে পারলে ম্যাচের ফলাফলটা অন্যরকম হতে পারতো। হয়তো সিরিজও জেতা হত।

মুড়িমুড়কির মত এমন ক্যাচ মিসের কারণেই কিনা নতুন ফিল্ডিং কোচ নিয়োগের কথা ভেবে রেখেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। শেষ ম্যাচের রাতেই নতুন ফিল্ডিং কোচ নিয়োগ দিল তারা। টাইগারদের নতুন ফিল্ডিং কোচের পদে নিয়োগ পেয়েছেন অস্ট্রেলিয়ার শেন ম্যাকডারমট।

আফগানিস্তান সিরিজে বাংলাদেশের সঙ্গে নিয়মিত কোনো ফিল্ডিং কোচ ছিলেন না। সাবেক টাইগার ক্রিকেটার রাজিন সালেহকে সাময়িক সময়ের জন্য দায়িত্ব দেওয়া হয়েছিল ফিল্ডিং কোচের কাজ সামলে নেয়ার জন্য।

নতুন ফিল্ডিং কোচ হিসাবে চলতি বছরের ৭ মার্চ থেকে বিসিবির সাথে আনুষ্ঠানিকভাবে পথচলা শুরু হবে ম্যাকডারমটের। চুক্তি অনুযায়ী কাজ করবেন ২০২৩ সালের নভেম্বর পর্যন্ত। শনিবার (৫ মার্চ) রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিবি থেকে জানানো হয়েছে এ তথ্য।

আগেও বাংলাদেশে কাজ করেছিলেন ৪১ বছর বয়সী ম্যাকডারমট। ২০০৬ থেকে ২০০৮ পর্যন্ত বাংলাদেশ জাতীয় দলের ফিল্ডিং কোচের দায়িত্ব ছিলেন তিনি। বাংলাদেশ জাতীয় দল ছাড়াও বিসিবি একাডেমি ও এইচপি টিমের হয়েও কাজ করার অভিজ্ঞতা আছে এই অস্ট্রেলিয়ানের।

ম্যাকডারমটের দুই দশকেরও বেশি কোচিং অভিজ্ঞতা। তিনি সর্বশেষ শ্রীলঙ্কা দলের ফিল্ডিং কোচ এবং শ্রীলঙ্কা ‘এ’ দলের প্রধান কোচ ছিলেন। অস্ট্রেলিয়া সিনিয়র দলের সাথে অন্তর্বর্তী সহকারী কোচ এবং ফিল্ডিং কোচ হিসেবেও কাজ করেছেন।

পেশাগত জীবনে তিনি ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া, সাউথ অস্ট্রেলিয়া, নর্দান টেরিটরি এবং ক্রিকেট তাসমানিয়ার সাথেও জড়িত ছিলেন।

নতুন করে কোচিং প্যানেল সাজানোর অংশ হিসাবে এর আগে ৪ মার্চ দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি পেসার অ্যালান ডোনাল্ডকে পেস বোলিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছিল বিসিবি। তার আগে ব্যাটিং পরামর্শক হিসাবে নিয়োগ পেয়েছিলেন সাবেক কোচ জেমি সিডন্স।

স্পোর্টসমেইল২৪/এএইচবি

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

আইপিএল-বিগ ব্যাশের পরেই বিপিএল: নাজমুল হাসান

আইপিএল-বিগ ব্যাশের পরেই বিপিএল: নাজমুল হাসান

স্পোর্টিং উইকেটেও বড় জুটি গড়তে না পারায় হতাশ মাহমুদউল্লাহ

স্পোর্টিং উইকেটেও বড় জুটি গড়তে না পারায় হতাশ মাহমুদউল্লাহ

টাইগারদের নতুন পেস বোলিং কোচ অ‍্যালান ডোনাল্ড

টাইগারদের নতুন পেস বোলিং কোচ অ‍্যালান ডোনাল্ড

সাকিব আল হাসানের সাথে অভিনয়ে ‘রাজি’ পরীমনি

সাকিব আল হাসানের সাথে অভিনয়ে ‘রাজি’ পরীমনি