করাচিতে অজিদের বিপক্ষে পাকিস্তানের কঠিন প্রতিরোধ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৫২ পিএম, ১৫ মার্চ ২০২২
করাচিতে অজিদের বিপক্ষে পাকিস্তানের কঠিন প্রতিরোধ

তৃতীয় দিনে পাকিস্তানকে অলআউট করে দিয়ে জয়ের স্বপ্নে বিভোর ছিল অস্ট্রেলিয়া। চতুর্থ দিনে বারব আজম আর আব্দুল্লাহ শফিকের ব্যাটিংয়ে সেই স্বপ্ন ধূলিসাৎ না হলেও অজিদের বিপক্ষে কঠিন প্রতিরোধ করে তুলেছে এই দুই ব্যাটার। আর এতেই ম্যাচ বাঁচানোর স্বপ্ন দেখছে পাকিস্তান।

করাচি টেস্টের প্রথম দুই দিনে ব্যাট হাতে প্রতাপ দেখিয়েছিল অস্ট্রেলিয়া। আর তৃতীয় দিনে বল হাতেও ছিল তাদের প্রভাব। অজি বোলিংয়ের বিপক্ষে দাঁড়াতে না পেরে ১৪৮ রানে গুটিয়ে গিয়েছিল পাকিস্তানের ইনিংস।

ফলোঅন করানোর সুযোগ পেয়েও সেই কাজ করেনি অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স। উল্টো চতুর্থ দিনের শুরুতে দ্বিতীয় ইনিংসে স্কোরবোর্ডে ৯৭ রান তুলে পাকিস্তানকে জয়ের জন্য ৫০৬ রানের লক্ষ্য ছুড়ে দেয় তারা।

করাচিতে পাকিস্তানকে জিততে হলে করতে হবে রেকর্ড। এমন সমীকরণ মাথায় নিয়ে ব্যাটিংয়ে নেমে শুরুতে বিপর্যয়েও পড়েছিল বাবর আজম বাহিনী। স্কোরবোর্ডে ২১ রানে তুলতে প্যাভিলিয়নের পথ ধরেন দুই ব্যাটার ইমাম উল হক আর আজহার আলি।

এই দুই ব্যাটারের দ্রুত বিদায়ে ধরে নেওয়া হয়েছিল হয়তো খুব দ্রুতই প্যাভিলিয়নে ফিরবেন পাকিস্তানের বাকি ব্যাটাররাও। তবে অজি বোলাররা সারাদিন বল করেও পাকিস্তানের আর কোনো ব্যাটারকে প্যাভিলিয়নের পথ দেখাতে পারেননি।

অজি বোলারদের খুব দেখেশুনে খেলা শুরু করেন ওপেনার আব্দুল্লাহ শফিক এবং অধিনায়ক বাবর আজম। এটাই কাল হয়ে দাঁড়িয়েছে অস্ট্রেলিয়ার জন্য।

অজি বোলিং লাইন আপকে দেখেশুনে খেলে অধিনায়ক বাবর আজম তুলে নিয়েছে সেঞ্চুরি আর শফিক অপরাজিত আছেন ৭১ রানে। দুই ব্যাটার যেন কে কার থেকে বেশি বল খেলবেন সেই প্রতিযোগীতাতেই নেমেছেন।

তৃতীয় দিন শেষে হারই যাদের জন্য একমাত্র উপায় হয়ে দাড়িয়েছিল, সেই পাকিস্তান এখন শফিক আর বাবরের ব্যাটে ভর করে ম্যাচ বাঁচানোর স্বপ্ন দেখছে। শেষ দিনে ম্যাচ জিততে পাকিস্তানের দরকার ৩১৪ রান। অপরদিকে অস্ট্রেলিয়ার দরকার ৮ উইকেট।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :