শেখ জামালকে পাঁচ উইকেটে হারালো মোহামেডান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৩৮ পিএম, ২৮ মার্চ ২০২২
শেখ জামালকে পাঁচ উইকেটে হারালো মোহামেডান

ফাইল ফটো

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) টানা তৃতীয় জয় তুলে নিয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। বিকেএসপিতেল শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে পাঁচ উইকেট হারিয়েছেন জায়ান্ট মোহামেডান।

সোমবার (২৮ মার্চ) বিকেএসপির চার নম্বর মাঠে টস হেরে ব্যাটিংয়ে নামে শেখ জামাল। ইনিংসের শুরু থেকেই মোহামেডানের বোলিং তোপে পড়ে ধানমন্ডির দলটি। স্কোরবোর্ডে ২২ রান তুলতেই হারিয়ে বসে ৪ উইকেট। ফিরে যান দলটির টপ অর্ডারে চার ব্যাটার।

এরপর স্কোরবোর্ডে আরও আরও ৩৯ রান তুলতেই প্যাভিলিয়নে ফেরেন আরও তিন ব্যাটার। আর এতেই শেখ জামাল ধানমন্ডি ক্লাবের সংগ্রহ দাঁড়ায় ৭ উইকেটে ৬১ রান।

অষ্টম উইকেট জুটিতে শেখ জামালকে টেনে তোলার দায়িত্ব নিজের কাঁধে তুলে নেন তাইবুর রহমান এবং সানজামুল হক। দুইজনের ৭৪ রানের জুটিতে ঘুরে দাঁড়ায় শেখ জামাল। শেষ পর্যন্ত তাইবুর রহমানের হাফ সেঞ্চুরিতে ১২ বল বাকি থাকতেই ১৮৫ রানে থামে শেখ জামালের ইনিংস।

শেখ জামালের হয়ে সর্বোচ্চ ৫৩ রান করেন তাইবুর রহমান। আর মোহামেডানের বাঁহাতি স্পিনার নাজমুল ইসলাম অপু শিকার করেন ৩ উইকেট।

১৮৬ রানের লক্ষ্যে খেলতে নেমে দলকে ভালো সূচনা এনে দেওয়ার চেষ্টা করেন মোহামেডানের দুই ওপেনার রনি তালুকদার এবং পারভেজ হোসেন ইমন। কিন্তু দলীয় ৩৬ রানে ইমন ফিরলে ভাঙে এই জুটি। তিন নামা সৌম্য সরকার স্কোরবোর্ডে এক রান যোগ করেই ফেরেন প্যাভিলিয়নে।

দ্রুত দুই উইকেট হারালেও দলকে টেনে তোলার দায়িত্ব পালন করেন জাতীয় দলের টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ এবং রনি তালুকদার। শেষ পর্যন্ত তারা দুইজন মিলে গড়ে তোলেন ৪৩ রানের জুটি।

রিয়াদ আর রনির বিদায়ের পর আর কোনো বিপদ হতে দেননি মোহামেডানের বিদেশি রিক্রুট মোহাম্মদ হাফিজ। তার হাফ সেঞ্চুরিতে জয়ের বন্দরে পৌঁছে যায় সাদা কালো শিবির।

মোহামেডানের হয়ে ৫৭ রান করেন ওপেনার রনি তালুকদার। আর ৫০ রান করে অপরাজিত ছিলেন পাকিস্তানি অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ। শেখ জামালের হয়ে পারভেজ রসুল ২৯ রানে এক উইকেট শিকার করেন।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

ব্যাটে লাগা বলে এলবিডব্লিউ, আম্পায়ারকে বিসিবির শোকজ

ব্যাটে লাগা বলে এলবিডব্লিউ, আম্পায়ারকে বিসিবির শোকজ

১৬ রানের আক্ষেপ, ১৮৪ রানে থামলেন বিজয়

১৬ রানের আক্ষেপ, ১৮৪ রানে থামলেন বিজয়

ঢাকা লিগে আশরাফুলের ক্যারিয়ার সেরা বোলিং

ঢাকা লিগে আশরাফুলের ক্যারিয়ার সেরা বোলিং

ঢাকা লিগে সেঞ্চুরির দেখা পেলেন শামীম পাটোয়ারী

ঢাকা লিগে সেঞ্চুরির দেখা পেলেন শামীম পাটোয়ারী