আইসিসির মার্চ সেরা ক্রিকেটার বাবর আজম

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৪০ পিএম, ১১ এপ্রিল ২০২২
আইসিসির মার্চ সেরা ক্রিকেটার বাবর আজম

আইসিসির ২০২২ সালের মার্চ মাসের সেরা খেলোয়াড় ‘প্লেয়ার অব দ্য মান্থ’ নির্বাচিত হয়েছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। তিনি ওয়েস্ট ইন্ডিজের ক্রেইগ ব্র্যাথওয়েট এবং অস্ট্রেলিয়ার প্যাট কামিন্সকে পেছনে ফেলেন। নারীদের ক্যাটাগরিতে এই পুরস্কারের জন্য নির্বাচিত হয়েছেন অস্ট্রেলিয়ার ব্যাটার রাচেল হেইন্স।

পুরো মার্চ জুড়ে ব্যাট হাতে দুর্দান্ত ছিলেন বাবর আজম। করাচিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে তার দুর্দান্ত ১৯৬ রানের ইনিংসের জন্যই মূলত নির্বাচিত হয়েছেন তিনি। বাবর আজমই একমাত্র খেলোয়াড়, যিনি দুইবার এই পুরস্কারের জন্য নির্বাচিত হয়েছেন। এর আগে ২০২১ সালের এপ্রিল মাসেও এই পুরস্কার জিতেছিলেন।

বাবর সদ্য সমাপ্ত বেনাউদ-কাদির ট্রফিতে উসমান খাজা ও আবদুল্লাহ শফিকের পরে তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক হিসাবে সিরিজ শেষ করেছেন।। ৫ ইনিংসে ৭৮ গড়ে ৩৯০ রান করেছিলেন তিনি। যার মধ্যে দুটি অর্ধশতক এবং একটি সেঞ্চুরি রয়েছে। ওয়ানডে সিরিজেও ফর্ম ধরে রেখেছিলেন বাবর।

বাবরের মাস সেরা হওয়া নিয়ে ভোটিং প্যানেলের সদস্য ড্যারেন গঙ্গা বলেন, ‘বাবর আজম শুধুমাত্র পাকিস্তান বনাম অস্ট্রেলিয়া সফরে তার উল্লেখযোগ্য রানের কারণেই এই পুরস্কার জিতেননি। তিনি টেস্ট সিরিজ থেকে শুরু করে ওয়ানডেতে সব ফরম্যাটেও ব্যাট হাতে সাফল্য দেখাতে পেরেছেন।’

ওয়েস্ট ইন্ডিজের সাবেক খেলোয়াড় আরও বলেন, ’২৪ বছর পর পাকিস্তানের একজন অধিনায়ক এবং ব্যাটসম্যান হিসাবে তিনি প্রত্যাশার বোঝা পূরণ করতে সক্ষম হয়েছেন। যেটি একটি বিশাল অর্জন।’

ঐদিকে নারীদের মাস সেরা হওয়া র‍্যাচেল হেইনস অস্ট্রেলিয়াকে সপ্তম নারী বিশ্বকাপের শিরোপা জেতাতে বড় ভূমিকা পালন করেছিলেন। এই পুরস্কার অর্জনের ক্ষেত্রে তিনি হারিয়েছেন ইংল্যান্ডের স্পিনার সোফি একলেস্টোন ও দক্ষিণ আফ্রিকার ওপেনার লরা ওলভার্ডকে।

স্পোর্টসমেইল২৪/এএইচবি


শেয়ার করুন :