‘নির্ধারিত সময়ে বাংলাদেশে আসবে শ্রীলঙ্কা’

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৩৩ পিএম, ১২ এপ্রিল ২০২২
‘নির্ধারিত সময়ে বাংলাদেশে আসবে শ্রীলঙ্কা’

আইসিসির ফিউচার ট্যুর প্ল্যান অনুযায়ী চলতি বছরের মে মাসে শ্রীলঙ্কার বাংলাদেশ সফরের আসার কথা রয়েছে। ইতিমধ্যেই এই সিরিজের জন্য সূচিও প্রকাশ করেছে বাংলাদেশ। এরপরেও শ্রীলঙ্কার অর্থনৈতিক পরিস্থিতির কারণে শঙ্কা জেগেছে সিরিজ নিয়ে। তবে এখন পর্যন্ত সিরিজ স্থগিত করার মতো কোনো কথা হয়নি বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) নিজামউদ্দিন চৌধুরি সুজন।

চলতি বছরের মে মাসে দুই ম্যাচ সিরিজের টেস্ট খেলতে বাংলাদেশ আসবে শ্রীলঙ্কা। সবকিছু ঠিকঠাক থাকলে চলতি বছরের ৮ মে বাংলাদেশে আসবে শ্রীলঙ্কা দল।

সাম্প্রতিক সময়ে অর্থনৈতিকভাবে বেশ অস্থিরতার মধ্যে চলছে শ্রীলঙ্কা। দেশজুড়ে চলছে খাদ্য সংকট-জ্বালানি সংকট। এই অবস্থায় পুরো শ্রীলঙ্কা জুড়ে চলছে স্থবিরতা। এর মধ্যেই টেস্ট সিরিজ খেলতে আসবে শ্রীলঙ্কা। এখনও এই প্রতিশ্রুতি রক্ষা করে চলছে বলে জানিয়েছেন বিসিবির সিইও।

তিনি বলেন, ‘জাতীয় দলের (শ্রীলঙ্কা) নিয়ে তাদের সাথে যে কথা হয়েছে তাতে ওরা খেলতে আসবে। সূচি অনুযায়ীই তারা বাংলাদেশ সফর করবে। এসএলসি বাংলাদেশ সফর করার বিষয়ে এখন পর্যন্ত প্রতিশ্রুতিবদ্ধ।’

বাংলাদেশ সফরে আসার বিষয়ে এখনও প্রতিশ্রুতিবদ্ধ থাকলেও হাইপারফর্মেন্স (এইচপি) দলের সিরিজ স্থগিত করে দিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)। এই বিষয়ে নিজামউদ্দিন চৌধুরি জানান, এইচপি দলের সিরিজ বাতিল হয়নি। সুবিধামতো সিরিজটি আয়োজন করা হবে।

এদিকে একদিন আগেই শেষ হয়েছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসির সভা। সেখানে আলোচিত হয়েছে পরবর্তী এফটিপি নিয়ে। আসন্ন এই এফটিপিতে বড় বড় দলের বিপক্ষে খেলার সুযোগ মিলবে বলেও জানিয়েছে নিজামউদ্দিন চৌধুরি সুজন।

তিনি বলেন, ‘আমরা আশাবাদী, ম্যাচ আয়োজনের ব্যাপারে যোগাযোগ হচ্ছে। এই বিষয়টি সমাধানের জন্য আমরা বোর্ডগুলোর সাথে কথা বলেছি। ওদের কাছ থেকে পজিটিভ ইন্ডিকেশন পেয়েছি। পরবর্তীতে এফটিপিতে এর কিছু প্রভাব পড়বে।’

দুই ম্যাচের টেস্ট সিরিজটি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় চক্রের অংশ। প্রথম চক্রেও শ্রীলঙ্কার বিপক্ষে দুইটি টেস্ট খেলেছিল বাংলাদেশ দল।

বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজ
১১-১২ মে,২০২২ : শ্রীলঙ্কা দলের প্রস্তুতি ম্যাচ, চট্টগ্রাম।
১৫-১৯ মে, ২০২২ : ১ম টেস্ট, চট্টগ্রাম।
২৩- ২৭ মে,২০২২ : ২য় টেস্ট, ঢাকা।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

দুটি টেস্ট খেলতে ৮ মে ঢাকা আসবে শ্রীলঙ্কা

দুটি টেস্ট খেলতে ৮ মে ঢাকা আসবে শ্রীলঙ্কা

পাঁচ বছর পর শ্রীলঙ্কা সফরে যাচ্ছে অস্ট্রেলিয়া, সূচি প্রকাশ

পাঁচ বছর পর শ্রীলঙ্কা সফরে যাচ্ছে অস্ট্রেলিয়া, সূচি প্রকাশ

এক ম্যাচ জিতেই বিশ্বসেরা দল হয়ে যাইনি: মমিনুল

এক ম্যাচ জিতেই বিশ্বসেরা দল হয়ে যাইনি: মমিনুল

মুশফিকের রিভার্স সুইপে অধিনায়ক মমিনুলের সমর্থন

মুশফিকের রিভার্স সুইপে অধিনায়ক মমিনুলের সমর্থন