ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের নতুন ম্যানেজিং ডিরেক্টর রবার্ট কি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:০৫ এএম, ১৮ এপ্রিল ২০২২
ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের নতুন ম্যানেজিং ডিরেক্টর রবার্ট কি

সর্বশেষ অ্যাশেজ সিরিজে অস্ট্রেলিয়ার কাছে ভরাডুবির পর ইংল্যান্ডের ম্যানেজিং ডিরেক্টরের দায়িত্ব থেকে সরে দাঁড়িয়েছিলেন অ্যাশলে জাইলস। এরপর গত কয়েক মাস ধরেই খালি ছিল ইংল্যান্ডের ম্যানেজিং ডিরেক্টরের পদ। এবার নতুন করে সেই দায়িত্বে নিযুক্ত হলেন সাবেক ব্যাটার রবার্ট কি।

অ্যাশেজে করুণ পরাজয়ের পর ইংল্যান্ডের কোচ থেকে শুরু করে সকল দায়িত্বে নতুনত্ব আনতে চেয়েছিল ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি)।। কেবল থেকে গিয়েছিলেন অধিনায়ক জো রুট। কয়েকদিন আগে দায়িত্ব ছেড়েছেন ইংলিশদের সাদা পোশাকের অধিনায়কও।

রোববার (১৭ এপ্রিল) ইংল্যান্ডের ক্রিকেটের নতুন ব্যবস্থাপনা পরিচালক হিসেবে রবার্টকে মনোনীত করা হয়। তিনি অ্যান্ড্রু স্ট্রসের কাছ থেকে দায়িত্ব নেন। স্ট্রস ইংল্যান্ডের অ্যাশেজ পরাজয়ের পর অন্তর্বর্তীকালীন ম্যানেজিং ডিরেক্টর হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।

ইংল্যান্ড পুরুষ দলকে নতুন করে ঢেলে সাজানোর অংশ হিসেবেই পুরুষ দলের ম্যানেজিং ডিরেক্টরে দায়িত্ব পেলেন রবার্ট। ইসিবির এই গুরুত্বপূর্ণ পদের দায়িত্ব পাওয়ায় পর উচ্ছ্বসিত সাবেকে এই ক্রিকেটার। তিনি মনে করে, এটা তার জন্য যেমন সম্মানের, তেমনি চ্যালেঞ্জিং।

রবার্ট বলেন, ‘এই দায়িত্ব পাওয়া আমার জন্য সম্মানের। এখানে (ইংল্যান্ডের ক্রিকেটে) ভূমিকা রাখার এবং পার্থক্য গড়ে তোলার সুযোগ খুব কম মানুষই পায়। ইংলিশ পুরুষ দলের ক্রিকেটের পরবর্তী সময়কে দুর্দান্ত করে তোলার জন্য যা যা করার চেষ্টা করতে হবে তা আমি করবো।’

গত কয়েক মাস ধরে সাদা পোশকে হারের বৃত্তে ঘুরপাক খাচ্ছে ইংল্যান্ড। এই সময়টা দলের জন্য চ্যালেঞ্জিং বলে মনে করেন রবার্ট। দলে বেশ কিছু প্রতিভাবান ক্রিকেটার আছে, তাদের নিয়ে দলকে সামনে এগিয়ে নেয়ায় রবার্টের লক্ষ্য।

৪২ বছর বয়সী সাবেক ক্রিকেটার বলেন, ‘ইংল্যান্ড ক্রিকেটের জন্য এটা চ্যালেঞ্জিং সময়। তবে এই সময়টা গুরুত্বপূর্ণও। আমাদের দুটি দলই (পুরুষ এবং নারী) বিশ্ব র‍্যাংঙ্কিংয়ে উপরের দিকে আছে। এতে কোনো সন্দেহ নেই যে, আমাদের বেশ কিছু প্রতিভাবান (ক্রিকেটার) আছে।’

আশাবাদী নতুন ডিরেক্টর আরও বলেন, ‘আমি আশা করি সকলকে একসাথে নিয়েই আমি পথ চলতে পারবো। যাতে আমরা সবাই ইংলিশদের পুরুষ ক্রিকেট দলকে ক্রিকেটের সকল ফরম্যাটে নতুন উচ্চতায় নিয়ে যেতে সাহায্য করতে পারি।’

রবার্ট ইংল্যান্ডের হয়ে ১৫টি টেস্ট খেলেছিলেন। ২০০৪ সালে লর্ডসে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ক্যারিয়ারের সর্বোচ্চ ২২১ রানের ইনিংস খেলেছিলেন তিনি। টেস্ট ছাড়াও ইংল্যান্ডের হয়ে ছয়টি সীমিত ওভারের ম্যাচও খেলেছিলেন সাবেক এই ব্যাটার।

স্পোর্টসমেইল২৪/এএইচবি


বিষয়ঃ

শেয়ার করুন :


আরও পড়ুন

কাউন্টি খেলতেই আইপিএলকে ‘না’ বলেছিলেন সাকিব মাহমুদ

কাউন্টি খেলতেই আইপিএলকে ‘না’ বলেছিলেন সাকিব মাহমুদ

নতুন করে নির্মাণ করা হচ্ছে ঐতিহাসিক ওল্ড ট্র্যাফোর্ড স্টেডিয়াম

নতুন করে নির্মাণ করা হচ্ছে ঐতিহাসিক ওল্ড ট্র্যাফোর্ড স্টেডিয়াম

নিজ দেশের প্রতিভাবানদের কাজে লাগাতে বললেন মরগান

নিজ দেশের প্রতিভাবানদের কাজে লাগাতে বললেন মরগান

অ্যান্ডারসনের থেকে কিছু ‘শিখতে’ মুখিয়ে আছেন হাসান আলী

অ্যান্ডারসনের থেকে কিছু ‘শিখতে’ মুখিয়ে আছেন হাসান আলী