লিস্ট ‘এ’-তে সাব্বিরের ক্যারিয়ার সেরা ইনিংস

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৪৫ পিএম, ১৮ এপ্রিল ২০২২
লিস্ট ‘এ’-তে সাব্বিরের ক্যারিয়ার সেরা ইনিংস

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) ব্যাট হাতে স্বাচ্ছন্দ্যে ছিলেন না সাব্বির রহমান। ডিপিএলের সুপার সিক্সে লিজেন্ডস অফ রূপগঞ্জের হয়ে রূপগঞ্জ টাইগার্সের বিপক্ষে লিস্ট ‘এ’ ক্রিকেটে নিজের ৪র্থ শতক হাঁকালেন সাব্বির। খেলেছেন ১২৫ রানের ইনিংস। 

সোমবার (১৮ ফেব্রুয়ারি) বিকেএসপিতে টসে জিতে প্রথমে ব্যাটিং করতে নামে লিজেন্ডস অফ রুপগঞ্জ। দলীয় মাত্র ১৭ রানে ওপেনার সাব্বির হোসেন ফিরে গেলে তিন নম্বরে ব্যাট করতে আসেন সাব্বির রহমান রুম্মান। ব্যাট হাতে নিজেকে হারিয়ে খোঁজা সাব্বির এদিন প্রথম থেকেই দেখে শুনে ব্যাট করতে থাকেন। পুরো ইনিংসে মাত্র ৫০ ডট বল খেলেন সাব্বির। ১১১ বলে ১২৫ রানের ইনিংসে সাব্বির বলকে সীমানার বাইরে পাঠিয়েছে মোট ১৬ বার। ছিল সমান আটটি করে চার এবং ছক্কা।

১৭৫ মিনিট উইকেটে থেকে এদিন যেন হারানো নিজেকে খুঁজে পাচ্ছিলেন এই হার্ডহিটার ব্যাটার। ৫৪ বলে অর্ধশতকে পৌছানো সাব্বির শুরুতে ব্যাট হাতে বেশ সংগ্রাম করছিলেন। একসময় ১৫ বলে ৩ রানে থাকা সাব্বির নাসুম আহমেদকে দারুণ এক ছক্কা মেরে শুরুর জড়তা কাটিয়ে উঠেন।

অর্ধশতকে পৌছানোর পরই যেন সাব্বির খুজে পান তার সেই চিরচেনা হার্ডহিটিং স্বত্বা। একের পর এক বাউন্ডারিতে প্রতিপক্ষের সব পরিকল্পনা ভেস্তে দেন তিনি। ৫৪ বল থেকে সাব্বির যখন শতকে পৌছান তখন তিনি খেলেছেন মাত্র ৮৮ বল। মাত্র ৩৪ বলেই অর্ধশতক থেকে শতকে পৌছান সাব্বির। 

সর্বশেষ ২০১৯ সালের ফেব্রুয়ারিতে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের হয়ে নিউজিল্যান্ড সফরে শতক করেছিলেন সাব্বির রহমান। চলমান ঢাকা প্রিমিয়ার লিগেও প্রথম পর্বে ব্যাট হাতে যথেষ্ট বিবর্ণ ছিলেন তিনি। প্রথম পর্বে ১০ ম্যাচের ৯ ইনিংসে ২৫ গড়ে মাত্র ২০০ রান, চল্লিশোর্ধ ইনিংস মাত্র ২টি। ৯টি ম্যাচের প্রত্যেকটিতেই সাব্বির ব্যাট করেছেন মিডল অর্ডারে। সুপার সিক্সের প্রথম ম্যাচে তিন নম্বরে ব্যাটিং করার সুযোগ পেয়েই নিজেকে আবারও প্রমাণ করলেনব সাব্বির। 

লিস্ট ‘এ’ ক্রিকেটে ১৫৮ ইনিংসে করা ৪টি শতকের মধ্যে রূপগঞ্জের বিপক্ষে করা এই শতকই সাব্বিরের ক্যারিয়ার সেরা। এর আগে ২০১০ সালে খুলনার বিপক্ষে ১১২, ২০১৬ সালে শেখ জামাল ধানমন্ডির বিপক্ষে ১০০ এবং ২০১৯ সালে জাতীয় দলের হয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে ১০২ রানের ইনিংস খেলেছিলেন সাব্বির।

বাংলাদেশের ক্রিকেটে সাব্বির যেন এক হতাশার নাম। সামর্থ্য থাকা স্বত্বেও নিজের নাম প্রতি সুবিচার করতে না পারায় তাকে নিয়ে আক্ষেপ আছে ক্রিকেটমহলে। অনেক দিন ধরেই ব্যাট হাতে ফর্মে ছিলেন না। জাতীয় দল থেকে বাদ পড়েছেন অনেক আগেই। ঘরোয়া ক্রিকেটেও তার ব্যাট হাসে না অনেক দিন। এবার সেই আক্ষপ ঘোচালেন সাব্বির রহমান। 

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

ডিপিএলে এবার ‌‘উত্তাপ’ ছড়ালেন মোসাদ্দেক-শরফুদ্দৌলা

ডিপিএলে এবার ‌‘উত্তাপ’ ছড়ালেন মোসাদ্দেক-শরফুদ্দৌলা

দলের বেশিরভাগ খেলোয়াড়ই আনফিট: সালাউদ্দিন

দলের বেশিরভাগ খেলোয়াড়ই আনফিট: সালাউদ্দিন

গাজী গ্রুপকে সাথে নিয়েই সুপার সিক্সে রূপগঞ্জ টাইগার্স

গাজী গ্রুপকে সাথে নিয়েই সুপার সিক্সে রূপগঞ্জ টাইগার্স

ক্যারিয়ার সেরা ইনিংস খেললেন আশরাফুল

ক্যারিয়ার সেরা ইনিংস খেললেন আশরাফুল