ডিপিএলে এবার ‌‘উত্তাপ’ ছড়ালেন মোসাদ্দেক-শরফুদ্দৌলা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:১১ পিএম, ১৮ এপ্রিল ২০২২
ডিপিএলে এবার ‌‘উত্তাপ’ ছড়ালেন মোসাদ্দেক-শরফুদ্দৌলা

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) আম্পায়ারিং ইস্যুতে গত আসরে মাঠেই উত্তাপ ছড়িয়েছিলেন সাকিব আল হাসান।ডিপিএলে সেই আম্পায়ারিং বিতর্ক যেন এখনো থেমে নেই। চলতি আসরের সুপার লিগের প্রথম দিনেই মাঠ আম্পায়ারের সাথে তর্কে জড়ালেন আবাহনীর অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকত।

সোমবার (১৮ এপ্রিল) থেকে শুরু হয়েছে ডিপিএল সুপার লিগের খেলা। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সুপার লিগে নিজেদের প্রথম ম্যাচে আবাহনী বিপক্ষে টস হেরে প্রথমে ব্যাটিং করে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব।

ইনিংসের ১১তম ওভারে বল করতে আসেন আরাফাত সানি। ওভারের তৃতীয় বল করার আগে আরাফাত সানিকে থামিয়ে দেন আম্পায়ার শরফুদ্দৌলা ইবনে শহিদ সৈকত। শুরুতে বোঝা না গেলেও পরে দেখা যায় আম্পায়ারের দিকে এগিয়ে আসছেন মোসাদ্দেক। আবাহনীর অধিনায়ককে এ সময় কিছু একটা বলতে দেখা যায়।

দু’জনের মধ্যে খুব বেশি কথা বলার সুযোগ দেননি আরেক ফিল্ড আম্পায়ার গাজী সোহেল এবং আবাহনীর ক্রিকেটার নাজমুল হোসেন শান্ত। ফলে উইকেটের দিকে ফিরে যাচ্ছিলেন শরফুদ্দৌলা ইবনে শহিদ সৈকত। তবে উইকেটের কাছে গিয়েও সৈকতের দিকে আবারও ফিরে আসেন তিনি।

দ্বিতীয় দফায় কথা কাটাকাটি চলার সময় আম্পায়ার শরফুদ্দৌলা ইবনে শহিদ সৈকত মোসাদ্দেক হোসের সৈকতের দিকে আঙুল তুলে চুপ হওয়ার নির্দেশ দেন। তবে মাঝ মাঠে আম্পায়র শরফুদ্দৌলা ইবনে শহিদ সৈকত এবং মোসাদ্দেক হোসেন সৈকতের মাঝে ঠিক কি বিষয় নিয়ে এমন কথা কাটাকাটি হয়েছে তা শোনা যায়নি।

এ বিষয়ে আবাহনী ম্যানেজার মাসুম ইকবাল মামুন সংবাদ মাধ্যমে জানিয়েছেন, ‍আসলে বিজয় (এনামুল হক বিজয়) বার বার উইকেটের মাঝখানে চলে আসছিল। কিন্তু কোনো কারণে আম্পায়ার সেটা গুরুত্ব সহকারে নেয়নি কিংবা তার চোখে পড়েনি। এটা নিয়েই মোসাদ্দেক অভিযোগ করেছে। এখন সবকিছু স্বাভাবিক আছে, কোনো সমস্যা নাই।

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) প্রতিবারই আম্পায়ারিং নিয়ে নানা ধরনের অভিযোগ উঠে। সর্বশেষ লিগ পর্বে মিরপুরে দর্শক গ্যালারি থেকে আবাহনী সমর্থকরা অকথ্য ভাষায় গালিগালাজ করলে ম্যাচ থামিয়ে প্রতিবাদ জানিয়েছিলেন ম্যাচ রেফারি আখতার আহমেদ শিপার।

ডিপিএলের গত আসরে আবাহনী-মোহামেডানের ম্যাচে আম্পায়ারের সিদ্ধান্ত মেনে নিতে না পেরে মেজাজ হারিয়ে স্টাম্পে লাথি মারেন সাকিব আল হাসান। যদিও মাঠে অশোভন আচরণে শাস্তি হিসেবে মোহামেডান স্পোর্টিং ক্লাবের অধিনায়কের দায়িত্বে থাকা সাকিব আল হাসানকে তিন ম্যাচের জন্য নিষিদ্ধ ও ৫ লাখ টাকা জরিমানা করা হয়।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

দলের বেশিরভাগ খেলোয়াড়ই আনফিট: সালাউদ্দিন

দলের বেশিরভাগ খেলোয়াড়ই আনফিট: সালাউদ্দিন

শীর্ষে থেকেই সুপার লিগে শেখ জামাল

শীর্ষে থেকেই সুপার লিগে শেখ জামাল

মেন্ডিস-অপু নৈপুণ্যে ডিপিএলে মোহামেডানের সান্ত্বনার জয়

মেন্ডিস-অপু নৈপুণ্যে ডিপিএলে মোহামেডানের সান্ত্বনার জয়

ক্যারিয়ার সেরা ইনিংস খেললেন আশরাফুল

ক্যারিয়ার সেরা ইনিংস খেললেন আশরাফুল