গাজী গ্রুপকে সাথে নিয়েই সুপার সিক্সে রূপগঞ্জ টাইগার্স

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৫৭ পিএম, ১৪ এপ্রিল ২০২২
গাজী গ্রুপকে সাথে নিয়েই সুপার সিক্সে রূপগঞ্জ টাইগার্স

ম্যাচের আগে সমীকরণ ছিল গাজী গ্রুপ জিতলে তাদের সুপার সিক্স নিশ্চিত, আর শেষ দল হিসেবে সুপার সিক্সে উঠার সমীকরণ মেলাবে মোহামেডান এবং রূপগঞ্জ টাইগার্স। তবে সেই সমীকরণ আর কঠিন হয়ে উঠলো না, গাজী গ্রুপকে হারিয়ে সুপার সিক্সে খেলা নিশ্চিত করেছে রূপগঞ্জ। আর তাদের সঙ্গী হয়েছে গাজী গ্রুপ ক্রিকেটার্স।

বৃহস্পতিবার (১৪ এপ্রিল) টস জিতে ব্যাটিংয়ে নামে গাজী গ্রুপ ক্রিকেটার্স। স্কোরবোর্ডে ১৭ রান তুলতেই ৩ উইকেট হারিয়ে বসে দলটি।

এরপরেই দলের হাল ধরেন ওপেনার মেহেদি মারুফ এবং অধিনায়ক আকবর আলি। দুইজনের ব্যাটে ভর করে ঘুরে দাঁড়ায় গাজী গ্রুপ। দলীয় ১০০ রানে অধিনায়ক আকবর আলি ফিরলে ভাঙে ৮৩ রানের এই জুটি।

এরপর মেহেদি মারুফও ফিরে যান ব্যক্তিগত ৫৬ রানে। ১২১ রানে পাঁচ উইকেট হারানো গাজী গ্রুপকে সম্মানজনক স্কোর এনে দেন দলটির বিদেশি রিক্রুট গুরিন্দর সিং এবং মীম মোসাদ্দেক। তাদের দুই জনের ব্যাট থেকে আসে যথাক্রমে ৪৯ এবং ৩১ রান।

মেহেদি মারুফের হাফ সেঞ্চুরির সাথে আকবরের ৪৮ এবং গুরিন্দর সিংয়ে ৪৯ রানে ভর করে নির্ধারিত ৫০ ওভারে ২০৫ রানের সংগ্রহ পায় গাজী গ্রুপ।

২০৬ রানের লক্ষ্যে খেলতে নেমে ২৫ রানে দুই উইকেট হারিয়ে বসে রূপগঞ্জ টাইগার্স। এরপরেই দলের হাল ধরেন আসিফ আহমেদ রাতুল এবং ফজলে রাব্বি। তাদের ব্যাটে ভর করে জয়ের দিকেই আগাতে থাকে নবাগত দলটি। আসিফ ব্যক্তিগত ৪৯ রানে ফিরলেও হাফ সেঞ্চুরি তুলে নেন ফজলে রাব্বি। তার ব্যাট থেকে আসে ৭৪ রান।

ইনিংসে শেষ দিকে বিদেশি রিক্রুট সাদ নাসিম এবং অলরাউন্ডার ফরহাদ রেজার ঝড়ো ব্যাটিংয়ে ১৪ বল বাকি থাকতেই জয়ের বন্দরে পৌঁছায় রূপগঞ্জ টাইগার্স।

ঢাকা প্রিমিয়ার লিগে ১০ ম্যাচ খেলে ১০ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের পাঁচ নম্বরে গাজী গ্রুপ। আর সমান সংখ্যক ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে অবস্থান রূপগঞ্জ টাইগার্সের।

সুপার সিক্সে উঠার লড়াইয়ে এই দলের সঙ্গী ছিল ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাব। তবে রূপগঞ্জ জেতায় সুপার সিক্সে উঠার স্বপ্ন ধূলিসাৎ হয়েছে। শুক্রবার (১৫ এপ্রিল) লিজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে জিতলেও হেড টু হেডের লড়াইয়ে পিছিয়ে পড়বে মোহামেডান। আর এতেই বাদ পড়বে দলটি।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

এনামুলের ঘূর্ণিতে মোহামেডানের টানা চতুর্থ পরাজয়

এনামুলের ঘূর্ণিতে মোহামেডানের টানা চতুর্থ পরাজয়

টেস্ট আমার খুব পছন্দ, সারাদিন মাঠে থাকতে ভালো লাগে: বিজয়

টেস্ট আমার খুব পছন্দ, সারাদিন মাঠে থাকতে ভালো লাগে: বিজয়

ক্যারিয়ার সেরা ইনিংস খেললেন আশরাফুল

ক্যারিয়ার সেরা ইনিংস খেললেন আশরাফুল

আকবর ঝড়ে উড়ে গেল মোহামেডান

আকবর ঝড়ে উড়ে গেল মোহামেডান