জাতীয় দলে এখন লবিংয়ের কোনো সুযোগ নেই: মাশরাফি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:০৩ পিএম, ২৮ এপ্রিল ২০২২
জাতীয় দলে এখন লবিংয়ের কোনো সুযোগ নেই: মাশরাফি

ঈদের পর ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ। চট্টগ্রামে অনুষ্ঠিতব্য সিরিজের প্রথম টেস্টে ১৬ সদস্যের দলে জায়গা পাননি পেসার আবু জায়েদ রাহির। স্কোয়াডে না থাকা নিয়ে পারফম্যান্সের পরিবর্তে ভিন্ন কিছু ইঙ্গিত করেছেন তিনি। তার ধারণা, দলের কেউ হয়তো তাকে অপছন্দ করেন। এমনকি তার কোন ‌‘লবিং’ না থাকায় এমনটি হয়েছে। তবে মাশরাফি বিন মর্তুজা জানিয়েছেন, জাতীয় দলে লবিংয়ের কোনো সুযোগ নেই।

রাহির এমন মন্তব্যে ক্ষেপেছেন বিসিবির প্রধান নির্বাচক মিনাহজুল আবেদীন। তিনি জানিয়েছেন, বিষয়টি নিয়ে কথা বলতে ঈদের পর রাহিকে তলব করা হবে। জানতে চাওয়া হবে এমন মন্তব্যের কারণ।

ডিপিএলের এবারের আসরের শেষ ম্যাচ শেষে বৃহস্পতিবার (২৮ এপ্রিল) মাশরাফির কাছে রাহির মন্তব্যের বিষয়ে জানতে চাওয়া হলে মাশরাফি জানান, এ বিষয়ে মন্তব্য করা কঠিন। তবে জাতীয় দলে লবিংয়ের কোনো সুযোগ নেই।

মাশরাফি বলেন, “এটা নিয়ে মন্তব্য করা কঠিন, অনেকে মনে করে জাতীয় দলে লবিং হয়। কিন্তু এখানে এই (লবিং) সুযোগ নেই। ২২ গজে আপনি পারফর্ম করবেন, আপনি খেলবেন। দিন শেষে এখানে আবেগের কোনো জায়গা নেই। এটা পুরোপুরি পেশাদার জায়গা। এখানে আপনাকে শতভাগ পেশাদার হতে হবে, পারফর্ম করতে হবে।”

ক্যারিয়ারে সবসময় একভাবে সময় চলে না। কখনো ভালো আবার কখনো খারাপ সময় আসে। বিষয়টি স্মরণ করিয়ে দিয়ে তিনি বলেন, “সবার জীবনেই খারাপ সময় আসে, হয়তো রাহির সেটা যাচ্ছে। আমি আশা করি এসব নিয়ে আলোচনা না করে ‘ও’ লড়াই চালিয়ে ফিরে আসবে। ও ভালো বোলার, ও প্রমাণ করে এসেছে।”

মাশরাফি আরও বলেন, “টেস্ট দলে যখন কেউ খেরতে চাইতো না, তখন রাহি খেলেছে। একাই খেলেছে এবং পারফর্ম করেছে। ওর একটা বিষয় সব সময় ভালো লাগতো, এখনো লাগে; সেটা হচ্ছে ও কখনও হাল ছাড়েনি। ও জানতে যে আমাকে টেস্ট ক্রিকেট খেলতে হবে, খেলেছে, উন্নতি করেছে। কোনো কারণে এখন ওর ভালো সময় যাচ্ছে না।”

দল থেকে বাদ পড়াটা রাহির জন্য হতাশার হলেও বর্তমান সময়ে বাংলাদেশে দলে পেস আক্রমণে প্রতিযোগিতার ব্যাপারটি মাথায় রাখতে বলছেন মাশরাফি। যার কারণ কথা বলে এক্সপোজ করার চেয়ে মাঠেই নিজেকে প্রমাণ করার পরামর্শ দিয়েছেন তিনি।

মাশরাফি বলেন, “একজন খেলোয়াড়ের জন্য এটা অবশ্যই হতাশাজনক। আমার মনে হয় বাংলাদেশ ক্রিকেটে পেস বোলিংয়ে এখনও অনেক প্রতিযোগিতা। সংক্ষিপ্তমত ফরম্যাটে খুবই প্রতিযোগিতা, এমনকি টেস্টেও। তাসকিন, এবাদতরা পারফর্ম করার পর প্রতিযোগিতা বেড়েছে। তো কথা বলে নিজেকে এক্সপোজ করার চেয়ে মাঠে প্রমাণ করাটা ভালো।”

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

বিজয়কে এখনি জাতীয় দলের আশে-পাশে আনা উচিত: মাশরাফি

বিজয়কে এখনি জাতীয় দলের আশে-পাশে আনা উচিত: মাশরাফি

শ্রীলঙ্কা টেস্টে জায়গা না পেয়ে হতাশ রাহি

শ্রীলঙ্কা টেস্টে জায়গা না পেয়ে হতাশ রাহি

প্রথম টেস্ট থেকে ছিটকে গেলেন মিরাজ, ডাক পেলেন নাঈম

প্রথম টেস্ট থেকে ছিটকে গেলেন মিরাজ, ডাক পেলেন নাঈম

তাসকিন-বিজয়দের যেভাবে বদলে দিয়েছেন মাইন্ড ট্রেনার সাবিত রায়হান

তাসকিন-বিজয়দের যেভাবে বদলে দিয়েছেন মাইন্ড ট্রেনার সাবিত রায়হান