প্রথম টেস্ট থেকে ছিটকে গেলেন মিরাজ, ডাক পেলেন নাঈম

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৪৩ পিএম, ২৭ এপ্রিল ২০২২
প্রথম টেস্ট থেকে ছিটকে গেলেন মিরাজ, ডাক পেলেন নাঈম

বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) খেলতে গিয়ে আঙুলে চোট পাওয়ায় শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট থেকে ছিটকে গেলেন মেহেদী হাসান মিরাজ। তার পরিবর্তে অফ-স্পিনার নাঈম হাসানকে স্কোয়াডে যুক্ত করা হয়েছে।

বুধবার (২৭ এপ্রিল) বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

রোববার (২৪ এপ্রিল) ডিপিএলে প্রাইম ব্যাংকের বিপক্ষে খেলতে নেমে আঙুলে চোট পান প্রথমবারের মতো আসরের চ্যাম্পিয়ন হওয়া শেখ জামাল ধানমন্ডি ক্লাবের মেহেদী হাসান মিরাজ। একই দিন শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টের জন্য ১৬ সদস্যের স্কোয়াড দেল বিসিসি। তবে দুই সপ্তাহের বিশামে থাকা মিরাজকে নিয়ে ঝুঁকি নিতে নারাজ বোর্ড। ফলে তাকে প্রথম টেস্ট থেকে বাইরে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মিরাজের বিষয়ে বিসিবির প্রধান চিকিৎসক দেবাশিস চৌধুরী বলেছেন, “২৪ এপ্রিল (রোববার) ক্যাচ নেওয়ার সময় মিরাজ তার ডান হাতের কনিষ্ঠ আঙুলে আঘাত পান। পরে এক্স-রে করা হলে আঙুলে ফ্র্যাকচার ধরা পড়ে। এ জন্য তাকে কমপক্ষে তিন সপ্তাহ খেলার বাইরে থাকতে হবে। ফলে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্ট থেকে তাকে বাইরে রাখা হয়েছে।”

এদিকে, মিরাজ ছিটকে যাওয়ায় ডানহাতি অফ স্পিনার নাঈম হাসানকে স্কোয়াডে যুক্ত করা হয়েছে। বাংলাদেশের হয়ে সর্বশেষ ২০২১ সালের ফেব্রুয়ারিতে মিরপুরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট খেলেছিলেন ডানহাতি এ অফ স্পিনার। নাঈম এখন পর্যন্ত ৭ ম্যাচের ১২ ইনিংসে বল হাতে ২৫টি উইকেট শিকার করেছেন।

চার বছর পর টেস্ট সিরিজ খেলতে ৮ মে বাংলাদেশে আসছে শ্রীলঙ্কা। ঢাকা পৌঁছে একদিনের বিরতির পর ১০ ও ১১ মে বিকেএসপিতে প্রস্তুতি ম‍্যাচ খেলবে লঙ্কানরা। দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট মাঠে গড়াবে ১৫ মে, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। এছাড়া সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে ২৩ মে। দুটি ম্যাচই আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।

প্রথম টেস্টে বাংলাদেশের স্কোয়াড
মমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, ইয়াসির আলি চৌধুরি, তাইজুল ইসলাম, নাঈম হাসান, ইবাদত হোসেন, খালেদ আহমেদ, নুরুল হাসান সোহান, রেজাউর রহমান রাজা, শহিদুল ইসলাম, শরিফুল ইসলাম (ফিট থাকা সাপেক্ষে)।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

অভিষিক্ত নাঈমের ঘূর্ণিতে বাংলাদেশের লিড

অভিষিক্ত নাঈমের ঘূর্ণিতে বাংলাদেশের লিড

নাঈমের সাফল্যে তিন মন্ত্র

নাঈমের সাফল্যে তিন মন্ত্র

ওয়ানডে র‌্যাংকিংয়ে ক্যারিয়ার সেরা অবস্থানে মিরাজ

ওয়ানডে র‌্যাংকিংয়ে ক্যারিয়ার সেরা অবস্থানে মিরাজ

বাংলাদেশের স্বপ্ন এখন এশিয়া কাপ, বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়া: মিরাজ

বাংলাদেশের স্বপ্ন এখন এশিয়া কাপ, বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়া: মিরাজ