ঋদ্ধিমানকে হুমকি দিয়ে নিষিদ্ধ সাংবাদিক বোরিয়া মজুমদার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:০৫ পিএম, ০৪ মে ২০২২
ঋদ্ধিমানকে হুমকি দিয়ে নিষিদ্ধ সাংবাদিক বোরিয়া মজুমদার

ভারতীয় দল থেকে পড়ে বেফাঁস মন্তব্য করেন উইকেটরক্ষক ব্যাটার ঋদ্ধিমান সাহা। এই সময় তার সাক্ষাৎকার চেয়ে পাননি ভারতীয় সাংবাদিক বোরিয়া মজুমদার। এমনকি সাক্ষাৎকার না দেওয়ায় তাকে দেখে নেওয়ার হুমকি দেন ওই সাংবাদিক। শেষ পর্যন্ত, এই হুমকির ঘটনায় দুই বছরের নিষেধাজ্ঞার মুখে পড়েছেন রোরিয়া মজুমদার।

ঘরের মাঠ শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজের দলে ছিলেন না ভারতীয় দলের তিন ক্রিকেটার অজিঙ্কা রাহানে, ঋদ্ধিমান সাহা এবং চেতেশ্বর পূজারা। বাকি দুই ক্রিকেটার মুখ না খুললেও সংবাদমাধ্যমে বেফাঁস মন্তব্য করেন ঋদ্ধিমান সাহা।

এই ঘটনার পর তার সাক্ষাৎকার নিতে আগ্রহ প্রকাশ করেন সাংবাদিক বোরিয়া মজুমদার। তবে সেই সময় কোনো সাক্ষাৎকার দিতে অনাগ্রহ প্রকাশ করেন ঋদ্ধিমান। এই ঘটনায় ক্ষুব্ধ হয়ে ঋদ্ধিমানকে দেখে নেওয়ার হুমকি দেন সাংবাদিক বোরিয়া মজুমদার। 

এই ঘটনা সংবাদমাধ্যমে প্রকাশ হলে তদন্ত শুরু করে দ্য বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)। তিন সদস্যের ওই কমিটির তদন্ত শেষে বোরিয়া মজুমদারকে দুই বছরের জন্য নিষেধাজ্ঞা দিয়েছে ভারতীয় ক্রিকেটে সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা।

এই সময়ে ভারতীয় বোর্ডের অধীনে হওয়া কোনো টুর্নামেন্ট কাভার করতে পারবেন না বোরিয়া মজুমদার। এছাড়াও সাংবাদিক হিসেবে বিসিসিআই থেকে পাওয়া সকল সুবিধা  বঞ্চিত হবেন এই সাংবাদিক। এমনকি ভারতের কোনো রাজ্য ক্রিকেট টুর্নামেন্টও কাভার করতে পারবেন না বলে জানানো হয়েছে।

বুধবার (৪ মে) বিসিসিআইয়ের দেওয়া এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। বিবৃতিতে বিসিসিআইয়ের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা জানিয়েছেন, “নিষেধাজ্ঞার মেয়াদ থাকাকালীন সময়ে বিসিসিআই কিংবা রাজ্য ক্রিকেটের কোনো টুর্নামেন্ট কাভার করতে পারবেন না বোরিয়া মজুমদার। এছাড়াও এই সময়ে বিসিসিআইয়ের তালিকাভুক্ত ক্রিকেটারের সাক্ষাৎকারও নিতে পারবেন না। এছাড়াও এই দুই বছরে বিসিসিআই কিংবা রাজ্য ক্রিকেট সংস্থা থেকে কোনো সুবিধাও পাবেন না বোরিয়া মজুমদার।”

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :