আইসিসির এপ্রিল সেরা ক্রিকেটার কেশব মহারাজ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৪৮ পিএম, ০৯ মে ২০২২
আইসিসির এপ্রিল সেরা ক্রিকেটার কেশব মহারাজ

ঘরের মাটিতে বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজে দুর্দান্ত বোলিং করেছিলেন দক্ষিণ আফ্রিকার স্পিনার কেশব মহারাজ। যার দরুণ জায়গা পেয়েছিলেন আইসিসির মাস সেরা ক্রিকেটারের সংক্ষিপ্ত তালিকায়। এবার সেখান থেকে চূড়ান্তভাবে এপ্রিল সেরা ক্রিকেটার নির্বাচিত হলেন এই বাঁহাতি স্পিনার।

আইসিসি প্রদত্ত এই পুরস্কারের জন্য চলতি বছরের এপ্রিল মাসের সংক্ষিপ্ত তালিকায় মহারাজ ছাড়াও জায়গা পেয়েছিলেন তারই সতীর্থ স্পিনার সাইমন হার্মার এবং ওমানের ওপেনার যতিন্দর সিং। এই দু’জনকে পরাজিত করে পুরস্কার নিজের করে নিয়েছেন তিনি।

অবশ্য এই পুরস্কার মহারাজের প্রাপ্য ছিল। বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজে ১৬ উইকেট নিয়ে দক্ষিণ আফ্রিকার জয়ে তিনিই সবচেয়ে বড় অবদান রেখেছেন। যে কারণে প্লেয়ার অফ দ্য সিরিজের পুরস্কারটিও নিজের করে নিয়েছিলেন ৩২ বছর বয়সী এই ক্রিকেটার।

পোর্ট এলিজাবেথে বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় টেস্টে দক্ষিণ আফ্রিকার জয়ে শুধু বল হাতেই নয়, ব্যাট হাতেও দুর্দান্ত খেলেছেন মহারাজ। শেষদিকে ব্যাটিংয়ে ৮৪ রান করে দলের ২-০ ব্যবধানে সিরিজ জয় সহজ করে দিয়েছেন। এই ক্রিকেটারের প্রশংসা করেছেন আইসিসির ভোটিং প্যানেলের সদস্যরাও।

দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ব্যাটার এবং আইসিসির বর্তমান ভোটিং প্যানেলের সদস্য জেপি ডুমিনি বলেন, ‘কয়েক সপ্তাহ ধরে সে (মহারাজ) সত্যিকারের দৃঢ়তা এবং সংকল্প দেখিয়েছে। তাকে সাইমন হার্মারের সাথে একযোগে কাজ করতে দেখাটা অসাধারণ। যদিও আমরা আগে থেকেই জানি।’

ভোটিং প্যানেলের আরেক সদস্য লিসা স্থালেকারও ডুমিনির প্রশংসা করেছেন। অস্ট্রেলিয়ান কিংবদন্তি অবশ্য মহারাজের বোলিং নয়, ব্যাট হাতে রানগুলোকেই মূল্যবান ভাবছেন। আইসিসি হল অফ ফেমার স্থলেকার বলেন, ‘দক্ষিণ আফ্রিকার সিরিজ জয়ে সাফল্যে তিনি একজন গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন।’

স্পোর্টসমেইল২৪/এএইচবি


শেয়ার করুন :