মুশফিকের ব্যাটে বড় লিডের স্বপ্ন বাংলাদেশের

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:১৮ পিএম, ১৮ মে ২০২২
মুশফিকের ব্যাটে বড় লিডের স্বপ্ন বাংলাদেশের

চট্টগ্রামের দিনের দ্বিতীয় সেশনের প্রথম দুই বলেই প্যাভিলিয়নের পথ ধরেন দুই ব্যাটার লিটন দাস এবং তামিম ইকবাল। টানা দুই বলে দুই উইকেট হারিয়ে কিছুটা ব্যাকফুটে গিয়েছিল বাংলাদেশ। তবে দলকে টেনে তোলেন দায়িত্বশীল ব্যাটিং করে যাওয়া মুশফিকুর রহিম এবং সাকিব আল হাসান। তাদের ব্যাটেই শ্রীলঙ্কার ৩৯৭ রান টপকে লিড পেয়েছে বাংলাদেশ। এখন অপেক্ষা বড় লিডের।

বুধবার (১৮ মে) ৭৯ রানে পিছিয়ে থেকে দিন শুরু করে বাংলাদেশ। প্রথম সেশনেই লিড নেওয়ার সুযোগ ছিল বাংলাদেশের সামনে। তবে প্রথম সেশনে আগের দিনের দুই অপরাজিত ব্যাটার লিটন দাস এবং মুশফিকুর রহিমের অতি সাবধানী ব্যাটিংয়ের লিড নেওয়ার জন্য অপেক্ষাটা দ্বিতীয় সেশন পর্যন্ত।

দ্বিতীয় সেশনে ১২ রান পিছিয়ে থেকে শুরু করে বাংলাদেশ। দ্বিতীয় সেশনের প্রথম দুই বলেই প্যাভিলিয়নের পথ ধরেন লিটন দাস এবং তামিম ইকবাল। টানা দুই উইকেট হারিয়ে কিছুটা ব্যাকফুটে চলে আসে বাংলাদেশ। এবার দলকে এগিয়ে নেওয়ার কাজটা করেন সাকিব আল হাসান এবং মুশফিক।

সাকিব কিছুটা আগ্রাসি থাকলেও মুশফিক দিনের শুরু থেকেই অতি সাবধানী। সাকিব আল হাসান দলীয় ৪২১ রানে প্যাভিলিয়নের পথ ধরেন। সেই সময় তার ব্যক্তিগত সংগ্রহ ছিল ৪৪ বলে ২৬ রান। 

সাকিবের বিদায়ের পর দলের হাল ধরেন মুশফিক। আর অপরপ্রান্তে সঙ্গ দিচ্ছেন স্পিনার নাঈম হাসান। মুশফিক ক্যারিয়ায়ের ৮ম সেঞ্চুরি তুলে নিয়ে ২৮০ বলে ১০৪ রানে অপরাজিত আছেন। বিপরীতে নাঈম হাসান ২৪ বলে ৪ রান করেছেন।

দ্বিতীয় সেশনে বাংলাদেশের ব্যাটাররা করেছেন ৫১ রান। এই সময়ে প্যাভিলিয়নে ফিরেছেন তিন ব্যাটার। দ্বিতীয় সেশন শেষে বাংলাদেশের সংগ্রহ ১৫৫ ওভারে ৬ উইকেট হারিয়ে ৪৩৬ রান। দ্বিতীয় সেশন শেষে বাংলাদেশের লিড ৩৯ রানের।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

বিতর্ক দূরে ঠেলে মুশফিকের ৮ম টেস্ট সেঞ্চুরি

বিতর্ক দূরে ঠেলে মুশফিকের ৮ম টেস্ট সেঞ্চুরি

টেস্টে পাঁচ হাজারি ক্লাবে প্রথম বাংলাদেশি মুশফিক

টেস্টে পাঁচ হাজারি ক্লাবে প্রথম বাংলাদেশি মুশফিক

লিটনের ১২তম টেস্ট ফিফটি

লিটনের ১২তম টেস্ট ফিফটি

‘ভাগ্যবান ভেন্যু’তেও হতাশ মমিনুল

‘ভাগ্যবান ভেন্যু’তেও হতাশ মমিনুল