বিতর্ক দূরে ঠেলে মুশফিকের ৮ম টেস্ট সেঞ্চুরি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:০৭ পিএম, ১৮ মে ২০২২
বিতর্ক দূরে ঠেলে মুশফিকের ৮ম টেস্ট সেঞ্চুরি

রিভার্স সুইপ নিয়ে বেশ কিছু দিন ধরেই তুমুল সমালোচিত মুশফিকুর রহিম। শ্রীলঙ্কা সিরিজের আগেও প্রশ্ন উঠেছিল গুরুত্বপূর্ণ সময়ে আবারো কি রিভার্স সুইপ করে আত্মহুতি দিবেন? সেই উত্তরটা মাঠেই দিলেন মুশফিক। চট্টগ্রামে শ্রীলঙ্কার বিপক্ষে তুলে নিয়েছেন ক্যারিয়ারের ৮ম সেঞ্চুরি। যেখানে করেননি একটিও রিভার্স সুইপ।

মঙ্গলবার (১৭ মে) তৃতীয় দিনের শেষ বিকেলে ২৬তম অর্ধশতক তুলে নিয়ে ৫৩ রানে অপরাজিত থেকে দিন শেষ করেন মুশফিক। বুধবার (১৮ মে) চতুর্থ দিনের শুরু থেকে মুশফিক ছিলেন অতি সাবধানী। আগের দিন ১২৪তম বলে নিজের ২৬তম অর্ধশতক তুলে নিয়ে ১৩৪ বলে ৫৩ রানে দিন শেষ করেন তিনি।

চতুর্থ দিনের শুরু থেকে যেন খোলসের ভিতরের ঢুকে পড়েছিলেন মুশফিক। রিভার্স সুইপ খেলার চেষ্টা করেননি বটে, কিন্তু ধীরগতির ব্যাটিংটা করেছেন। অর্ধশতকের পর সেঞ্চুরিতে পৌঁছাতে মুশফিক খেলে ফেলেছেন ১৪৬ বল।

শূন্য থেকে ৫০ রানে পৌছাতে মুশফিক দুইবার বলকে সীমানার ওপারে পাঠিয়েছিলেন। শতক পূরণ করার পথে আগ্রাসী না হয়ে আরও রক্ষণাত্মক হয়ে উঠেছিলেন মুশফিক। এই সময়ে চার মেরেছেন দুইটি। অবশ্য বলকে সীমানা পার করেই তুলে নিয়েছেন ক্যারিয়ারের ৮ম শতক।

সর্বশেষ ২০২০ সালে মিরপুরে জিম্বাবুয়ের বিপক্ষে সেঞ্চুরি করেছিলেন মুশফিকুর রহিম। অবশ্য সেই সেঞ্চুরিকে দ্বিশতকে রুপ দিয়েছিলেন। এরপর থেকে সেঞ্চুরি খরায় ভুগছিলেন এই ক্রিকেটার। ১০ টেস্ট পর পেলেম নতুন কোনো সেঞ্চুরির দেখা।

এর আগে অবশ্য একবারই সেঞ্চুরির কাছাকাছি যেতে পেরেছিলেন মুশফিক। সর্বশেষ পাকিস্তানের বিপক্ষে সিরিজে এই চট্টগ্রামেই নার্ভাস নাইন্টিজে কাটা পড়েছিলেন এই ক্রিকেটার। পাকিস্তানের বিপক্ষে ৯১ রানে আউট হয়েছিলেন তিনি।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

ওয়েস্ট ইন্ডিজ সফরে ‘ফিরছেন’ এনামুল হক বিজয়

ওয়েস্ট ইন্ডিজ সফরে ‘ফিরছেন’ এনামুল হক বিজয়

মাত্র অর্ধেক কাজ শেষ, কাল বড় কাজ: জেমি সিডন্স

মাত্র অর্ধেক কাজ শেষ, কাল বড় কাজ: জেমি সিডন্স

লিটনের ১২তম টেস্ট ফিফটি

লিটনের ১২তম টেস্ট ফিফটি

‘ভাগ্যবান ভেন্যু’তেও হতাশ মমিনুল

‘ভাগ্যবান ভেন্যু’তেও হতাশ মমিনুল