জমকালো আয়োজনে শিরোপা উদযাপন করলো ওয়ালটন সেন্ট্রাল জোন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৪৫ পিএম, ২৭ জুন ২০২২
জমকালো আয়োজনে শিরোপা উদযাপন করলো ওয়ালটন সেন্ট্রাল জোন

ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক ক্রিকেট আসর ‘বাংলাদেশ ক্রিকেট লিগ’র গত মৌসুমে লংগার ভার্সনের শিরোপা জিতেছে ওয়ালটন সেন্ট্রাল জোন। শুধু লংগার ভার্সনেই নয়, শর্টার ভার্সনেও শিরোপা রয়েছে ওয়ালটন গ্রুপের মালিকানাধীন দলটি। বিসিএলের নবম আসরের আগে প্রথম ও চতুর্থ আসরেরও শিরোপা জিতেছে ওয়ালটন সেন্ট্রাল জোন। এবার ক্রিকেটারদের নিয়ে জমকালো আয়োজনে শিরোপা উদযাপন করলো তারা।

প্রথম দল হিসেবে এক মৌসুমে দু'টি শিরোপা জয়ের অনন্য কীর্তি গড়েছে বিসিএলের হট ফেভারিট দলটি। রোববার (২৬ জুন) দিনগত রাতে রাজধানীর ওয়ালটন করপোরেট অফিসে ক্রিকেটারদের নিয়ে জমকালো এক আয়োজনে শিরোপা উদযাপন করে দলটি। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসি’র ম্যানেজিং ডিরেক্টর ও সিইও গোলাম মুর্শেদ।

এদিকে, জাতীয় দলের সফরে ওয়েস্ট ইন্ডিজে থাকায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন না দলের অন্যতম ক্রিকেটার সাকিব আল হাসান এবং মোসাদ্দেক হোসেন সৈকত। তবে শুভাগত হোম, সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, নাজমুল ইসলাম অপুসহ বাকিদের উপস্থিতিতে অনুষ্ঠান ভিন্ন মাত্রা পায়।

অনুষ্ঠানের শুরুতে ওয়ালটন সেন্ট্রাল জোনের ম্যানেজার মিলটন আহমেদ স্বাগত বক্তব্য রাখেন। তিনি বলেন, ‍“ওয়ালটন সেন্ট্রাল জোন একটি পরিবার। একটি পরিবার যখন এক হয়ে কোনো যুদ্ধের মাঠে নামে, তখন তাদের কেউ হারাতে পারে না। তাদের জৌলুস, তাদের নিবেদন, তাদের শ্রম বৃথা যেতে পারে না। আমাদের ক্রিকেটাররা ওয়ালটনকে শুধুমাত্র দল হিসেবেই দেখে না। এটা তাদের পরিবারের অবিচ্ছেদ্য অংশ। যার ফলে শিরোপা জয়ের শেষ হাসিটাও আমরা হেসেছি।”

অনুষ্ঠানের প্রধান অতিথি গোলাম মুর্শেদ বলেন, “ওয়ালটন আপনাদের ঘর, আপনাদেরই ব্র্যান্ড। আজকের সন্ধ্যা আপনাদেরই (দলের খেলোয়াড়) জন্য, আমরা শুধুমাত্র আয়োজক। ওয়ালটন ব্র্যান্ডকে বুকে ধারণ করে আপনারা যে অসাধ্য সাধন করেছেন এ জন্য আমরা কৃতজ্ঞ। আপনাদের জন্য ওয়ালটনের দরজা সব সময় খোলা। আমরা ওয়ালটন সেন্ট্রাল জোনকে নিয়ে থাকতে চাই এবং লড়াই করে চ্যাম্পিয়ন হতে চাই।”

তিনি আরও বলেন, “আমি ক্রিকেট, ক্রিকেটারদের বিরাট ভক্ত। ক্রিকেট খেলা সহজ না। বাইরে থেকে অনেকেই অনেক কিছু মনে করেন। সারাদিন খেলা, কত সহজ কাজ। কিন্তু মোটেও তা নয়। এজন্য দিন-রাত এক করে অনুশীলন করতে হয়। একটা বিষয়, আপনি যখন ব্যাট ধরবেন তখন আপনাকে ব্যাট নিয়েই থাকতে হবে। অন্য কিছু নিয়ে ভাবলে হবে না।”

ক্রিকেট দিয়ে বিশ্বজয়ের স্বপ্ন নিয়ে গোলাম মুর্শেদ বলেন, “ক্রিকেট আমাদের সবার আগে, জাতির আবেগ, ক্রিকেট নিয়েই আমাদের যত গর্ব। দেশকে সম্মান দেওয়ার জন্য আপনারা যে কষ্ট করে যাচ্ছেন, সেই যাত্রায় ওয়ালটন আপনাদের পাশে আছে। ক্রিকেটকে সঙ্গে নিয়ে ওয়ালটন ব্র্যান্ডের মাধ্যমে লাল-সবুজের পতাকা ধারণ করে বিশ্বজয় করতে চাই।”

মোহাম্মদ মিঠুন এবারের বিসিএলে ক্যারিয়ারের একমাত্র ডাবল সেঞ্চুরিয়ান। অনুষ্ঠানে নিজের বক্তব্যে মিঠুন বলেন, “একটা দলকে যখন ক্রিকেটাররা পরিবারের মতো দেখে তখনই সে অনেক কিছু স্যাক্রিফাইস করতে পারে। আমরা এ দলটাকে অনেক বেশি ভালোবাসি। এ জন্য এই দলে অনেকেই খেলতে চায়, আমরাও চাই।”

সৌম্য সরকার বলেন, “এ রকম সন্ধ্যা উপহার দেওয়ার জন্য ওয়ালটন কর্তৃপক্ষকে ধন্যবাদ। চ্যাম্পিয়ন হতে প্রয়োজন হয় একটা টিমের একতা। আমাদের চ্যাম্পিয়ন হওয়ার মূল কারণ ছিল দলীয় একতা। প্রথম থেকেই সবার বিশ্বাস ছিল, আমরা প্রথম ম্যাচ যেভাবে জিতেছিলাম, তখন থেকেই বিশ্বাস করছিলাম এবার চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ থাকবে। আমরা সেই কাজটা করে দেখিয়েছি। সবার একতা ও বিশ্বাসে এ শিরোপা পেয়েছি।”

চারদিনের ক্রিকেটে ওয়ালটন সেন্ট্রাল জোনের নেতৃত্বে দিয়েছেন শুভাগত হোম। এ টাইগার স্পিন অলরাউন্ডার বলেন, “একটা টুর্নামেন্টের দুই ফরম্যাটে চ্যাম্পিয়ন হওয়া খুব ভালো লাগার বিষয়। প্রত্যেকটি সদস্য এবং ওয়ালটন কর্মকর্তাদের চাওয়া ছিল শিরোপা। কোচিং স্টাফ, সাপোর্টিং স্টাফ ও টিম বয় থেকে শুরু করে যারা সম্পৃক্ত ছিলেন সবার অবদান ছিল বলেই আমরা এখানে পৌঁছতে পেরেছি। ওয়ালটন গ্রুপকে ধন্যবাদ জানাই, আমাদের পাশে থাকার জন্য, ক্রিকেটের পাশে থাকার জন্য।”

ক্রিকেটারদের উৎসাহিত করতে টিমের প্রত্যেক সদস্যকে একটি করে ৪০ ইঞ্চি ওয়ালটন অ্যান্ড্রয়েড স্মার্ট টিভি উপহার দেওয়া হয়।

অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর নজরুল ইসলাম সরকার, এমদাদুল হক সরকার, ইভা রেজওয়ানা নিলু, শোয়েব হোসেইন নোবেল ও হুমায়ূন কবীর, সিনিয়র এক্সিকিউটিভ ডিরেক্টর এস এম জাহিদ হাসান, ফিরোজ আলম ও আমিন খান, এক্সিকিউটিভ ডিরেক্টর আজিজুল হাকিম, ডেপুটি এক্সিকিউটিভ ডিরেক্টর ও ওয়ালটন সেন্ট্রাল জোনের ম্যানেজার মিলটন আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

দলটির কো অর্ডিনেটর ও ওয়ালটনের সিনিয়র এক্সিকিউটিভ ডিরেক্টর ফিরোজ আলমের সঞ্চালনার দায়িত্ব পালন করেন। অনুষ্ঠানে ওয়ালটন সেন্ট্রাল জোন পরিবারের সদস‌্য প্রয়াত ক্রিকেটার মোশাররাফ হোসেন রুবেলকে স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। ক‌্যান্সারের সঙ্গে যুদ্ধ করে হার মানা জাতীয় দলের সাবেক এ ক্রিকেটার ওয়ালটনের হয়ে প্রথম দুটি শিরোপা জিতেছিলেন।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

পদ্মা সেতুর নামে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ টেস্ট সিরিজ

পদ্মা সেতুর নামে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ টেস্ট সিরিজ

দারুণ লড়াইয়ে ওয়ালটন সেন্ট্রাল জোনের বিসিএল শিরোপা

দারুণ লড়াইয়ে ওয়ালটন সেন্ট্রাল জোনের বিসিএল শিরোপা

শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার পেল ওয়ালটন

শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার পেল ওয়ালটন

টানা দশমবার এনসিএল’র টাইটেল স্পন্সর ওয়ালটন

টানা দশমবার এনসিএল’র টাইটেল স্পন্সর ওয়ালটন