টানা দশমবার এনসিএল’র টাইটেল স্পন্সর ওয়ালটন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৪৫ এএম, ২২ মার্চ ২০২১
টানা দশমবার এনসিএল’র টাইটেল স্পন্সর ওয়ালটন

মুজিববর্ষে আয়োজিত বঙ্গবন্ধু জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) টাইটেল স্পন্সর হয়েছে ওয়ালটন গ্রুপ। এই নিয়ে টানা দশমবারের মতো জাতীয় ক্রিকেট লিগের টাইটেল স্পন্সর হলো বাংলাদেশি টেক জায়ান্ট ওয়ালটন। ২২তম এ টুর্নামেন্টের অফিশিয়াল নাম হলো ‘বঙ্গবন্ধু জাতীয় ক্রিকেট লিগ স্পন্সরড বাই ওয়ালটন’।

দেশের প্রধানতম ঘরোয়া টুর্নামেন্ট এনসিএল’র এবারের আসরের পর্দা উঠবে ২২ মার্চ (সোমবার)। এ টুর্নামেন্ট দিয়ে করোনা পরবর্তীকালে প্রথমবারের মতো মাঠে গড়াচ্ছে ঘরোয়া ক্রিকেট। যদিও এর আগে বিসিবি প্রেসিডেন্টস কাপ ও বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ অনুষ্ঠিত হয়েছে। তবে সেখানে সীমিত সংখ্যক খেলোয়াড় সুযোগ পেয়েছিলেন।

যেখানে ক্রিকেট, সেখানেই ওয়ালটন। বিশেষ করে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল যেখানেই খেলতে যাচ্ছে- সেখানেই ওয়ালটন থাকছে। গত এক দশক ধরে এর তেমন কোনো ব্যত্যয় হয়নি। ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেট সবখানেই ওয়ালটন গ্রুপ স্পন্সর করে আসছে।
sportsmail24
ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে জৌলুসপূর্ণ ও মর্যাদার আসর ঢাকা প্রিমিয়ার লিগে টানা ৯ বছর এবং জাতীয় ক্রিকেট লিগে টানা দশ আসরের স্পন্সর ওয়ালটন। পাশাপাশি প্রথম শ্রেণির ক্রিকেট টুর্নামেন্ট বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) একটি ফ্র্যাঞ্চাইজির মালিকও ওয়ালটন। এরই মধ্যে তারা প্রতিযোগিতার প্রথম ও চতুর্থ আসরে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে।

ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক উদয় হাকিম বলেন, ‘ঘরোয়া এবং আন্তর্জাতিক ক্রিকেটে দীর্ঘদিন ধরে বাংলাদেশ ক্রিকেট বোর্ড এবং বাংলাদেশি খেলোয়াড়দের সঙ্গে আছে ওয়ালটন। বাংলাদেশ ক্রিকেটের উন্নয়ন এবং আগামী দিনের তারকা খেলোয়াড় তৈরির প্রক্রিয়াগুলোতে ওয়ালটন অবদান রাখতে চায়। আশা করছি, লংগার ভার্সন ক্রিকেটে বাংলাদেশ দলের শক্তিকে মজবুত করবে এবারের জাতীয় ক্রিকেট লিগ।’

জাতীয় ক্রিকেট লিগে দুই টায়ারে অংশগ্রহণ করবে সাতটি বিভাগীয় দল ও ঢাকা মেট্রো। প্রথম টায়ারে রয়েছে খুলনা, সিলেট, ঢাকা ও রংপুর বিভাগ। দ্বিতীয় স্তরে রয়েছে রাজশাহী, চট্টগ্রাম, ঢাকা মেট্রো ও বরিশাল বিভাগ।

এবারও যথারীতি ডাবল লিগ পদ্ধতিতে প্রতিটি দল নিজেদের টায়ারের অপর তিনটি দলের মুখোমুখি হবে। টায়ার টু এর চ্যাম্পিয়ন দল আগামী মৌসুমে টায়ার ওয়ানে উত্তীর্ণ হবে। আর টায়ার ওয়ানে পয়েন্ট তালিকায় তলানিতে থাকা দল টায়ার টু-তে নেমে যাবে।

দেশের চারটি ভেন্যুতে একযোগে শুরু হবে জাতীয় লিগের খেলা। ইতিমধ্যে প্রথম দুই রাউন্ডের সূচি ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

মাঠে গড়াচ্ছে জাতীয় ক্রিকেট লিগ

মাঠে গড়াচ্ছে জাতীয় ক্রিকেট লিগ

এনসিএলের ২২তম আসরে কে কোন দলে খেলছেন

এনসিএলের ২২তম আসরে কে কোন দলে খেলছেন

ছুটির ‘ভুল ব্যাখ্যা’য় বিসিবির সমালোচনায় সাকিব

ছুটির ‘ভুল ব্যাখ্যা’য় বিসিবির সমালোচনায় সাকিব

গল্পটা অন্যরকম হতে পারতো : তাসকিন

গল্পটা অন্যরকম হতে পারতো : তাসকিন