অসুস্থ কোচ থর্পের বদলি খুঁজছে আফগানিস্তান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:০৮ এএম, ০৯ জুলাই ২০২২
অসুস্থ কোচ থর্পের বদলি খুঁজছে আফগানিস্তান

ইংল্যান্ডের অ্যাশেজ ব্যর্থতার পর ইংলিশদের ব্যাটিং কোচের পদ থেকে সরে দাঁড়িয়েছিলেন গ্রাহাম থর্প। সেই চাকরি ছাড়ার পর তাকে খুব বেশিদিন বেকার থাকতে হয়নি। দায়িত্ব নিয়েছিলেন আফগানিস্তানের হেড কোচের। তবে দায়িত্ব পালনের আগেই অসুস্থ হয়েছেন তিনি। অতি শীঘ্রই সুস্থ হওয়ার কোনো লক্ষণ না থাকায় তার বিকল্প খুঁজছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)।

গ্রাহাম থর্প অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হওয়ার পর থেকেই আফগানিস্তান জাতীয় দলের অন্তবর্তীকালীন হেড কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন রাইস খান আহমেদজাই। তবে অতি শীঘ্রই হেড কোচ দলের সাথে হেড কোচ থর্প যোগ দিতে না পারার বিষয়টি নিশ্চিত হতে পারায় নতুন কোচের সন্ধানে নেমেছে এসিবি।

এদিকে সাম্প্রতিক সময়ে নিজেদের কোচিং প্যানেলে বেশ বড় বড় নাম যুক্ত করেছে এসিবি। ওয়েস্ট ইন্ডিজ দলের সাবেক ফিল্ডিং কোচ রায়ান ম্যারনকে নিজেদের ফিল্ডিং কোচের দায়িত্ব দিয়েছে। এছাড়াও পাকিস্তানের সাবেক পেসার উমর গুলকে দেওয়া হয়েছে পেস বোলিং কোচের দায়িত্ব।

এছাড়াও আফগানিস্তান দলের ব্যাটিং কোচের দায়িত্ব পালন করছেন দেশটির সাবেক অধিনায়ক নওরোজ মঙ্গল। জিম্বাবুয়ে সিরিজের ব্যাটিং কোচের দায়িত্ব পালন করা মঙ্গলের সাথে নতুন করে চুক্তি বৃদ্ধি করা হবে কি-না তা নিশ্চিত নয়।

ল্যান্স ক্লুজনার দায়িত্ব ছেড়ে দিলে নতুন হেড কোচ হিসেবে নিয়োগ পান গ্রাহাম থর্প। অসুস্থ হয়ে পড়ায় আফগানদের জিম্বাবুয়ে সফরে ছিলেন না তিনি। এবার তার বদলি খোঁজার মিশনেই নেমেছে আফগানরা। 

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :