আইসিসির জুন মাসের সেরা খেলোয়াড় জনি বেয়ারস্টো

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:২৪ পিএম, ১১ জুলাই ২০২২
আইসিসির জুন মাসের সেরা খেলোয়াড় জনি বেয়ারস্টো

চলতি বছুরের জুন মাসটা ব্যাট হাতে স্বপ্নের মতো কাটিয়েছেন ইংলিশ ব্যাটার জনি বেয়ারস্টো। পুরো জুন মাসের অবিশ্বাস্য পারফর্মেন্সের স্বীকৃতিও পেয়ে গেলেন দ্রুতই! আইসিসির জুন মাসের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন এই ইংলিশ ব্যাটার। 

মাস সেরা খেলোয়াড় হওয়ার লড়াইয়ে জনি পিছনে ফেলেছেন তারই ইংল্যান্ড দলের সতীর্থ জো রুট ও নিউজিল্যান্ডের ব্যাটার ড্যারি মিচেলকে। মনোনয়ন পাওয়া তিনজনই জুন মাসে ব্যাট হাতে রানের বন্যা বইয়ে দিয়েছিলেন।

জুন মাসের সেরা ক্রিকেটার নির্বাচিত হওয়ার পর ভক্তদের ধন্যবাদ দিয়েছেন বেয়ারস্টো। বলেন, “আমি ভক্তদের ধন্যবাদ জানাতে চাই আমাকে আইসিসির মাস সেরা খেলোয়াড় হিসেবে ভোট দেওয়ার জন্য। ইংল্যান্ডের জন্য এটি  অসাধারণ পাঁচটি  সপ্তাহ। নিউজিল্যান্ড ও ভারতের মতো উচ্চ দলের বিপক্ষে চারটি অসাধারণ জয়ে আমাদের গ্রীষ্মকালীন মৌসুম শুরু হয়েছে। আমরা দল হিসেবে আমাদের খেলাটাকে উপভোগ করছি।” 

নিজে চারটি সেঞ্চুরি করলেও সতীর্থদের ভুলে যাননি বেয়ারস্টো। রুট, স্টোকসদের নিয়ে তার কণ্ঠে ঝড়েছে প্রশংসার বৃষ্টি।

টেস্ট র‍্যাঙ্কিংয়ে বেয়ারস্টোর বড় লাফ, দশের বাইরে কোহলি

“যদিও আমি চারটি সেঞ্চুরি করেছি এ সময়ে। তবুও আমি আমার সতীর্থদের প্রতি কৃতজ্ঞতা জানাতে চাই, যারা প্রত্যেক বিভাগে অবিশ্বাস্য আত্মবিশ্বাসের সঙ্গে খেলেছেন” যোগ করেন বেয়ারস্টো। 

জুন মাসটাতে যেন ব্যাটটা একটু বেশিই চওড়া হয়ে গিয়েছিল ইংলিশ ব্যাটার জন্য বেয়ারস্টোর। নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচে সিরিজে ৭৮.৮০ গড়ে বেয়ারস্টোর ব্যাট থেকে এসেছে ৩৯৪ রান।

দুই সেঞ্চুরির পাশাপাশি কিউইদের বিপক্ষে একটি হাফ সেঞ্চুরিও রয়েছে বেয়ারস্টোর। সিরিজে তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি।

sportsmail24

দ্বিতীয় টেস্টে ৭৭ বলে ইংলিশ ক্রিকেট ইতিহাসের দ্রুততম সেঞ্চুরি করার পর ক্রিকেট বিশ্বে সবার কাছে দারুণ প্রশংসিত হয়েছেন এই ইংলিশ ব্যাটার। 

শেষ পর্যন্ত ৯২ বলে ১৩৬ রানে দলকে জয়ের পথ দেখিয়ে তবেই আউট হয়েছেন তিনি। অনেকের মতে সাম্প্রতিক সময়ে এটাই টেস্ট ক্রিকেটে সেরা ইনিংস

মাহমুদউল্লাহর ব্যাটিংয়ের শুধু ‘খারাপ দিক’ই তুলে ধরা হয়!

নারীদের ক্রিকেটে আইসিসির জুন মাসের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন দক্ষিণ আফ্রিকার মারিজান ক্যাপ। মাস সেরা হওয়ার দৌড়ে তিনি হারিয়েছেন তারই দক্ষিণ আফ্রিকান সতীর্থ শাবনিম ইসমাইল ও শাবনিম ইসমাইলকে। 

মারজিন চলতি বছরের জুন মাসে  ইংলিশদের বিপক্ষে টেস্ট ক্রিকেটে ১৫০ রানের এক দারুণ ইনিংস খেলার পর দ্বিতীয় ইনিংসে ৪৩ রানে গুরুত্বপুর্ণ ইনিংস খেলেছিলেন। এই পারফর্মেন্সই  তাকে আইসিসির মাস সেরা ক্রিকেটারের পুরষ্কার এনে দিয়েছে। 

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

সুযোগ আসলে শান্ত এগিয়ে থাকবে: তামিম

সুযোগ আসলে শান্ত এগিয়ে থাকবে: তামিম

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ডট বলের নতুন রেকর্ড ভুবনেশ্বরের

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ডট বলের নতুন রেকর্ড ভুবনেশ্বরের

টি-টোয়েন্টিতে রানের ব্যবধানে জয়ের রেকর্ড সামারসেটের

টি-টোয়েন্টিতে রানের ব্যবধানে জয়ের রেকর্ড সামারসেটের

বর্ণবাদ রুখতে এজবাস্টনের গ্যালারিতে থাকবে গোপন পর্যবেক্ষক

বর্ণবাদ রুখতে এজবাস্টনের গ্যালারিতে থাকবে গোপন পর্যবেক্ষক