কোহলির পাশে রোহিত, 'তোপ দাগালেন' কপিল দেবকে

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৫৬ পিএম, ১১ জুলাই ২০২২
কোহলির পাশে রোহিত, 'তোপ দাগালেন' কপিল দেবকে

লম্বা সময় ধরে অফফর্মে থাকা কোহলিকে নিয়ে সমালোচনায় মেতে উঠেছেন ভারতের সাবেক ক্রিকেটাররা। কপিল দেব তো আরও এক কাঠি সরোষ হয়ে কোহলিকে দল থেকেই বাদ দিতে বলেছেন। তার এই মন্তব্য মোটেও পছন্দ হয়নি ভারতের অধিনায়ক রোহিত শর্মার। কোহলির পাশে থাকবেন উল্লেখ করে তোপ দাগিয়েছেন কপিল দেবের দিকে! 

এক সময় রান মেশিন খ্যাতি পাওয়া কোহলি ইদানিংকালে যেন রান করতেই ভুলে গেছেন। কোনো ফরম্যাটেই রান পাচ্ছেন না। অথচ যে ম্যাচে বিশ্রামে থাকছেন তার জায়গায় তরুণ যাকেই খেলানো হচ্ছে ভালো করছেন।

তাই কপিল দেব বলেছিলেন ভালো না খেললে কোহলিকে না খেলাতে। বরং তার জায়গায় ভালো করা তরুণ খেলোয়াড়কে সুযোগ দিতে বলেছিলেন। এমনকি শুধু নাম দেখে দল নির্বাচন না করতেও ভারতীয় টিম ম্যানেজমেন্টকে পরামর্শ দিয়েছিলেন ১৯৮৩ বিশ্বকাপজয়ী অধিনায়ক।

কপিলের এই কথা শুনে, বিশেষ করে কোহলিকে বাদ দিতে বলায় তার উপর চটেছেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। এমনকি দলে কোহলির গুরুত্ব কতটা কপিল দেব বোঝেন কিনা এটা নিয়েও প্রশ্ন তুলেছেন ভারতীয় অধিনায়ক।

কোহলি পারফর্ম না করলে বাদ দেওয়া হোক: কপিল দেব

রোহিত বলেন,  "উনি (কপিল দেব) বাইরে থেকে খেলা দেখছেন। দলের ভিতরে কী হচ্ছে সেটা জানেন না। আমরা যারা দলে আছি জানি দলে কোহলির গুরত্ব কতটা। বাইরের লোকের কথায় আমাদের কিছুই যায় আসে না, আমরা এগুলো শুনিই না। আর যেসব বিশেষজ্ঞের কথা বলছেন, তাদের কেন বিশেষজ্ঞ বলা হয় সেটাও বুঝিনা।”

দল নিয়ে নিজেদের ভাবনাটাই বেশি গুরুত্বপূর্ণ রোহিতের কাছে। তাই বাইরে থেকে কে কি বললো সেটা নিয়ে মোটেও মাথা ঘামাচ্ছেন ভারতীয় অধিনায়ক।

“তিনি (কপিল) বাইরে থেকে সব দেখছেন। দলের ভিতরে কি চলছে সেটা তার জানার কথা নয়। দল নিয়ে আমাদের পরিকল্পনা রয়েছে, তাই কে কি বললো সেটা আমাদের কাছে মোটেও গুরত্ব পাচ্ছে না” যোগ করেন রোহিত। 

sportsmail24

অফফর্ম সবার ক্যারিয়ারেই আসে, কিন্তু প্রত্যেক ক্রিকেটারের মান বজায় থাকে বলে মত রোহিতের। সাম্প্রতিক পারফর্মেন্সের জন্য একজন ক্রিকেটারে  বছরের পর বছর করা পারফর্মেন্স ভুলে গেলে চলবে না বলেও মনে করিয়ে দেন তিনি।

রোহিত বলেন, “ফর্ম ওঠানামা করতেই পারে, কিন্তু খেলোয়াড়ের মান কখনো নষ্ট হয় না। আমার সাথেও এমন হয়েছে, বাকি সবার সাথেই হয়। একজন খেলোয়াড় বছরের পর বছর খেলছে, এক-দুই সিরিজ বা এক-আধ বছরের জন্য বাকি ক্যারিয়ার ভুলে গেলে চলবে না।”

sportsmail24

ক্রিকেট বিশ্বে গুঞ্জন রয়েছে ইংল্যান্ডে টি-টোয়েন্টি সিরিজে ভালো না করতে পারলে বিশ্বকাপে হয়তো জায়গা পাবেন না কোহলি। যথারীতি ইংলিশদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে বিবর্ণ কোহলির বিশ্বকাপে জায়গা পাওয়া না পাওয়া নিয়ে শুরু হয়েছে আলোচনা!

তবে রোববার (১০ জুলাই) ইংলিশদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শেষে রোহিতেই কথাতে মানসিক সমর্থন পেতেই পারেন কোহলি। অধিনায়কের মন্তব্য হয়তো বিশ্বকাপ দলে কোহলির জায়গা পাওয়া নিয়ে অনিশ্চয়তা উড়িয়ে দিলো।

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

ভারত-বিশ্ব একাদশ ম্যাচ আয়োজনে ইচ্ছুক বিসিসিআই

ভারত-বিশ্ব একাদশ ম্যাচ আয়োজনে ইচ্ছুক বিসিসিআই

কোহলি বিশ্রাম চাওয়াতে খুশি নন সৌরভ!

কোহলি বিশ্রাম চাওয়াতে খুশি নন সৌরভ!

ভারতীয় অধিনায়কদের মধ্য দ্রুততম রোহিত, পিছনে ফেললেন কোহলিকে

ভারতীয় অধিনায়কদের মধ্য দ্রুততম রোহিত, পিছনে ফেললেন কোহলিকে

ভারতীয় ক্রিকেটে সাত মাসে সাত অধিনায়ক!

ভারতীয় ক্রিকেটে সাত মাসে সাত অধিনায়ক!