কোহলি বিশ্রাম চাওয়াতে খুশি নন সৌরভ!

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৪৯ এএম, ০৯ জুলাই ২০২২
কোহলি বিশ্রাম চাওয়াতে খুশি নন সৌরভ!

লম্বা সময় ধরে রান খরায় ভুগছেন ভারতীয় ব্যাটার বিরাট কোহলি। শেষ কয়েক বছরে তার বিশ্রাম নেওয়ার পরিমাণও বেড়েছে যথেষ্ট। এত বেশি বিশ্রাম চাওয়ায় খুব একটা খুশি নন বোর্ড অফ ক্রিকেট কন্ট্রোল ইন ইন্ডিয়ার (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলি। 

চলতি বছরের জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজ সফর করবে ভারত। ওয়ানডে সিরিজে একাধিক ক্রিকেটারকে বিশ্রাম দিলেও টি-টোয়েন্টি সিরিজে পূর্ণশক্তির দলই দেওয়ার কথা রয়েছে ভারতের। 

তবে দল ঘোষণার আগেই বিশ্রাম চেয়ে আবেদন করেছেন বিরাট কোহলি। ভারতীয় গণমাধ্যমের খবর অনুযায়ী কোহলির ছুটির আবেদন মঞ্জুরও করবে বিসিসিআই।

তবে ভারতীয় সংবাদমাধ্যম পিটিআইকে দেওয়া সাক্ষাৎকারে নাম না উল্লেখ করে কোহলির ছুটি চাওয়া নিয়ে নিজের অসন্তষ্টি প্রকাশ করেছেন বিসিসিআই সভাপতি সৌরভ।

ওয়েস্ট ইন্ডিজ সিরিজ থেকে বিশ্রাম চাইছেন কোহলি

বলেন, “সারা জীবন আমি একটা জিনিসে বিশ্বাস করে এসেছি। যত বেশি খেলব, তত ভাল ছন্দে থাকব এবং ফিট হয়ে উঠব। এই পর্যায়ে বেশি ম্যাচ খেলা দরকার। বেশি ম্যাচ খেললে শরীরও শক্তিশালী হয়ে উঠবে।”

চলতি বছর অস্ট্রেলিয়ায় বসছে টি-টোয়েন্টি বিশ্বকাপের অষ্টম আসর। প্রথম আসরে চ্যাম্পিয়ন হওয়ার পর আর ফাইনালেই উঠতে পারেনি ভারত।

এবারের বিশ্বকাপে শিরোপা পুনরুদ্ধার করতে চায় রোহিত শর্মার দল। ফলে বিশ্বকাপের আগে চলমান ইংল্যান্ড ও আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সিরিজ খুবই গুরুত্বপূর্ন ভারতের জন্য।

sportsmail24

সেখানে ওয়েস্ট ইন্ডিজে সিরিজে কোহলি বিশ্রাম চাওয়ায় বিসিসিআইয়ের একাধিক সদস্য খুশি নন বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম। কোহলির সাম্প্রতিক ভয়াবহ অফফর্মের জন্য দলে তার জায়গা নিয়েও ফিসফিস শুরু হয়ে গেছে বিসিসিআইয়ের অন্দরমহলে।

কোহলি অধিনায়কত্ব ছারার পর সাত মাসে সাতজন ভিন্ন অধিনায়কের অধীনে খেলেছে ভারত। তবে সেটা যে আদর্শ নয় এটা স্বীকার করলেও সৌরভ বলেন, দুর্ভাগ্যবশত এটা করতে হয়েছে। 

“অল্প সময়ে সাত অধিনায়কের ভাবনা মোটেই আদর্শ নয়। তবে কিছু কারণেই এটা করতে হয়েছে। দক্ষিণ আফ্রিকায় রোহিতের নেতৃত্ব দেওয়ার কথা ছিল। তার আগেই চোট পেয়ে গেল। ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকা সিরিজের আগে আবার রাহুল চোট পেল। ইংল্যান্ডে রোহিত কোভিডে আক্রান্ত হল। এ সব ক্ষেত্রে কাউকে দোষারোপ করা যায় না” যোগ করেন বিসিসিআই সভাপতি।  

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

ভারতীয় অধিনায়কদের মধ্য দ্রুততম রোহিত, পিছনে ফেললেন কোহলিকে

ভারতীয় অধিনায়কদের মধ্য দ্রুততম রোহিত, পিছনে ফেললেন কোহলিকে

ভারতীয় ক্রিকেটে সাত মাসে সাত অধিনায়ক!

ভারতীয় ক্রিকেটে সাত মাসে সাত অধিনায়ক!

দ্বিতীয় সারির দল নিয়ে ওয়েস্ট ইন্ডিজে ওয়ানডে খেলবে ভারত

দ্বিতীয় সারির দল নিয়ে ওয়েস্ট ইন্ডিজে ওয়ানডে খেলবে ভারত

কোহলির রেকর্ড ভেঙে ‘উচ্ছ্বসিত’ বাবর আজম

কোহলির রেকর্ড ভেঙে ‘উচ্ছ্বসিত’ বাবর আজম