বিশ্বকাপ পর্যন্ত টি-টোয়েন্টির দায়িত্বে নেই ডোমিঙ্গো: নাজমুল হাসান পাপন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৩১ পিএম, ২২ আগস্ট ২০২২

বাংলাদেশ ক্রিকেট দলের প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো কর্মকাণ্ড সংক্ষিপ্ত করা হচ্ছে বিষয়টি বেশ কয়েক দিন ধরেই আলোচনার কেন্দ্রবিন্দুতে ছিল। অবশেষ বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন বিষয়টি পরিস্কার করলেন। তিনি জানান, অস্ট্রেলিয়ায় আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত বাংলাদেশ দলের কোচ থাকছেন না রাসেল ডোমিঙ্গো।

সোমবার (২২ আগস্ট) মিরপুরে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কার্যলয়ে এক বৈঠক শেষে সাংবাদিকদের এমন তথ্য জানিয়েছেন নামজুল হাসান পাপন।

বিসিবি সভাপতি বলেন, ‍“আমরা টি-টোয়েন্টি-টা আলাদা করেছি। রাসেল ডোমিঙ্গো এখন আর টি-টোয়েন্টি নেই, তিনি ওডিআই এবং টেস্টে। হেড কোচ বলে (টি-টোয়েন্টি ফরম্যাটে) এখন পর্যন্ত কেউ না।”

বিষয়টি ব্যাখ্যা করে তিনি বলেন, “কারণ, এখানে আমাদের ব্যাটি কোচ, ফিল্ডিং কোচ, ফাস্ট বোলিং কোচ, আমাদের ক্যাপটেন এবং এখন আমাদের একজন টেকনিক্যাল কনসালটেন্ট (শ্রীধরন শ্রীরাম) নিয়েছি টি-টোয়েন্টির জন্য। ডে প্ল্যানটা সে (শ্রীধরন শ্রীরাম) দিবে। তাহলে এখানে হেড কোচের দরকারটা কি?”

সাংবাদিকদের সাথে কথা বলা আগে হেড কোচ রাসেল ডোমিঙ্গো, টেকনিক‍্যাল কনসালটেন্ট শ্রীধরন শ্রীরাম এবং বোর্ড কর্তাদের নিয়ে বৈঠকে বসেছিলেন নাজমুল হাসান পাপন। বলেন, ‍“আমরা টি-টোয়েন্টিতে টেকনিক‍্যাল কনসালটেন্ট নিয়েছি, শ্রীধরন শ্রীরাম। ওর সঙ্গে একটু বসা হলো, রাসেল ডমিঙ্গোর সঙ্গে একটু বসা হলো। ভবিষ‍্যতের পরিকল্পনা কী করবো, না করবো এগুলো নিয়ে আমাদের মধ‍্যে ভালো আলোচনা হয়েছে।”

প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো টি-টোয়েন্টি ফলম্যাটে কোচিং প্যানেলে নেতৃত্বে কে দেবেন এমন প্রশ্নের জবাবে নাজমুল হাসান পাপন বলেন, “আমাদের টিম ডিরেক্টর থাকবে, জালাল ভাই থাকবে, আমি (নাজমুল হাসান পাপন) থাকছি।”

টি-টোয়েন্টি ফরম্যাটে থেকে সরিয়ে দিলেও অফিসিয়ালিভাবে এখনো প্রধান কোচের দায়িত্বে রাসেল ডোমিঙ্গোই রয়েছেন বলেন জানান বোর্ড সভাপতি। বলেন, “এখন পর্যন্ত অফিসিয়ালি হেড কোচ রাসেল ডোমিঙ্গো। এখন আমরা তাকে পাঠাতে পারতাম টি-টোয়েন্টিতে। তাহলে আপনার কী মনে হয়, এই যে গেম প্ল‍্যান করবে ও ফ্রিলি করতে পারবে কি-না?”

পাপন আরও বলেন, “একজন যদি হেড কোচ থাকে তারও তো একটা মতামত থাকে। আমরা তো আলাদাই করতে চাচ্ছি। খামাখা আমরা দলের মধ‍্যে কোনো কনফিউশন তৈরি করতে চাইনি। টি-টোয়েন্টিতে তাকে পাঠানো হচ্ছে না, বিশ্বকাপ পর্যন্ত সে নাই। আমরা একদম আলাদা করে দেখতে চাচ্ছি, দেখা যাক কী ঘটে।”

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

‘ডোমিঙ্গোর ফিলোসফি মানাচ্ছে না, এশিয়া কাপে নতুন দর্শনে খেলবে বাংলাদেশ’

‘ডোমিঙ্গোর ফিলোসফি মানাচ্ছে না, এশিয়া কাপে নতুন দর্শনে খেলবে বাংলাদেশ’

প্রথম প্রস্তুতি ম্যাচে ফুটে উঠলো ক্যাচ মিসের চিত্র

প্রথম প্রস্তুতি ম্যাচে ফুটে উঠলো ক্যাচ মিসের চিত্র

সাকিবের প্ল্যানে টি-টোয়েন্টিতে উন্নতি হবে: মোসাদ্দেক

সাকিবের প্ল্যানে টি-টোয়েন্টিতে উন্নতি হবে: মোসাদ্দেক

এশিয়া কাপে নয়, পরিবর্তন চোখে পড়বে বিশ্বকাপে: সাকিব

এশিয়া কাপে নয়, পরিবর্তন চোখে পড়বে বিশ্বকাপে: সাকিব