পদত্যাগ করেননি, ডোমিঙ্গো ফিরবেন আশা বিসিবির

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৩৫ পিএম, ২৫ আগস্ট ২০২২

গুঞ্জন উঠেছে বাংলাদেশ দলের হেড কোচের পদ থেকে সরে দাঁড়াচ্ছেন রাসেল ডোমিঙ্গো। তবে বিসিবির কাছে এখনো পদত্যাগপত্র জমা দেননি। এছাড়া বিষয়টি নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি) এখনো নিশ্চিত নয়। বোর্ডের আশা ছুটি শেষে বাংলাদেশে ফিরবেন প্রোটিয়া এ কোচ।

চলতি বছরের সেপ্টেম্বর-অক্টোবরে আফগানিস্তানের বিপক্ষে সিরিজ খেলবে বাংলাদেশ ‘এ’ দল। সেখানে কোচ রাসেল ডোমিঙ্গোর থাকার কথা রয়েছে। বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন আশা করছেন, ছুটি শেষে যথা সময়েই দলের সাথে যোগ দেবেন ডোমিঙ্গো। 

বৃহস্পতিবার (২৫ আগস্ট) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে বিসিবির প্রধান নির্বাহী বলেন, “মূল বিষয় হলো তিনি (ডোমিঙ্গো) পদত্যাগ করেননি বা এ ধরনের কোনো বিষয় এখনো আসেনি। আমরা আশা করছি, সেপ্টেম্বর- অক্টোবরে ‘এ’ দল দুবাই সফরে দলের সাথে তিনি থাকবেন।”

তিনি বলেন, “রাসেল কিন্তু পরিকল্পনা অনুযায়ী কাজ করছে। আশা করছি, খুব শীঘ্রই নির্ধারিত সময়ের মধ্যেই হয়তো রাসেল ওর পুরো পরিকল্পনা বোর্ডকে জমা দিবে। ওর সাথে আমাদের আলোচনার একটা পর্যায়ে কথা হয়েছে যে, হয়তো আমাদের আফগানিস্তানে ‘এ’ দলের সফরে যাবে।”

সংবাদমাধ্যমে আসা বিসিবি-ডোমিঙ্গোর খারাপ সম্পর্কের বিষয়টি পুরোটাকেই ভুল বোঝাবুঝি হিসেবেই অ্যাখ্যায়িত করেছেন নিজামউদ্দিন। এছাড়া তাকে নিয়ে তৈরি হওয়া গুঞ্জনে বিব্রত বলেও বোর্ডকে জানিয়েছেন প্রোটিয়া কোচ।

বিষয়টি নিয়ে বিসিবির সাথে রাসেল ডোমিঙ্গো কথা বলেছেন বলে জানান সিইও। নিজামউদ্দিন সুজন বলেন, “আমরাও বিষয়টা (সংবাদমাধ্যম) দেখেছি। আমি মনে করি, বিষয়টা পুরোটাই ভুল উপস্থাপন। রাসেল হয়তো একভাবে বোঝাতে চেয়েছে, আমাদের দুই-একটা সংবাদমাধ্যমে ভিন্নভাবে এসেছে। আজকে সকালেও রাসেলের সাথে আমার কথা হয়েছে।”

তিনি আরও বলেন, “রাসেলও বিষয়গুলো নিয়ে একটু বিব্রত। ও আসলে বলছে… বিষয়গুলো যেভাবে সংবাদমাধ্যমে আসছে তাতে ও খুব বিব্রত হচ্ছে। এ কারণে আপনাদের কাছে অনুরোধ করেছে, যাতে বিষয়গুলো এভাবে না আসে।”

সংবাদমাধ্যমে আসা বিষয়গুলো বিসিবি ও কোচ রাসেল ডোমিঙ্গোর মধ্যে সম্পর্কের অবনতি ঘটতে পারে বলে আশঙ্কা করেন প্রধান নির্বাহী। বলেন, “আমাদের (বোর্ড ও কোচ) মধ্যে সম্পর্কের কিন্তু ভুল বোঝাবুঝি হতে পারে। তাই বিষয়গুলো এড়ানোর জন্য রাসেলের সাথে ডিটেইলস কথা বলেছি। এ নিউজ যেগুলো সংবাদমাধ্যমে এসেছে সেগুলো আপনারাও জানতে চেয়েছেন। বিষয়গুলো আসলে সঠিক না।”

রাসেল ডোমিঙ্গো ও সংবাদমাধ্যমের কথাকে ভুলভাবে এসেছে জানালেও এর মধ্যে কিছুটা সত্যতা রয়েছে বলেও জানান নিজামউদ্দিন চৌধুরি।

তিনি বলেন, “আমি বলছি না সব তথ্য ভুল। আমি বলছি, ওর (রাসেল ডোমিঙ্গো) মতে কিছু হয়তো ভুল। যেভাবে সংবাদমাধ্যমে এসেছে সেভাবে হয়তো সে বলেনি। বিষয়টা এই রকমই, আসলে বিষয়টা আসলে জটিল করার কোনো সুযোগ নেই। সব কিন্তু না, কিছু বিষয় ভুলভাবে এসেছে।”

এছাড়া কোচ ডোমিঙ্গোর একটি অভিযোগ ছিল বোর্ডের কর্তারা একাদশ কিংবা স্কোয়াড তৈরিতে ভূমিকা রাখেন। কোচের গুরুতর এমন অভিযোগ নিয়ে অবশ্য মুখ খুলতে নারাজ প্রধান নির্বাহী।

তিনি বলেন, “আমার এ বিষয়গুলো নিয়ে কথা বলা উচিত হবে না। কারণ বিষয়গুলো টেকনিক্যাল। একেক কোচের একেক ধরনের স্ট্রাটেজি আছে। উনি ওনার টিমকে কিভাবে পরিচালনা করবেন সেটা পুরোপুরি তার ব্যাপার। এ ব্যাপারটা নিয়ে আসলে আমার কথা বলা ঠিক হবে না।”

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

বাংলাদেশে আর ফিরবেন না ডোমিঙ্গো

বাংলাদেশে আর ফিরবেন না ডোমিঙ্গো

ডোমিঙ্গোকে কারণ দর্শানোর নোটিশ পাঠাবে বিসিবি

ডোমিঙ্গোকে কারণ দর্শানোর নোটিশ পাঠাবে বিসিবি

ক্রিকেটারদের চারদিক থেকে ধমক দেওয়া হয়: ডোমিঙ্গো

ক্রিকেটারদের চারদিক থেকে ধমক দেওয়া হয়: ডোমিঙ্গো

দল খেলবে বিশ্ব আসরে, ডোমিঙ্গো থাকবেন ঢাকায়

দল খেলবে বিশ্ব আসরে, ডোমিঙ্গো থাকবেন ঢাকায়