প্রতিশোধের লড়াইয়ে পাকিস্তানের বিপক্ষে টস জিতে বোলিংয়ে ভারত

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৩৫ পিএম, ২৮ আগস্ট ২০২২
প্রতিশোধের লড়াইয়ে পাকিস্তানের বিপক্ষে টস জিতে বোলিংয়ে ভারত

এশিয়া কাপের দ্বিতীয় ম্যাচে দুবাইয়ের আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে চির প্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান। পাক-ভারত মহারণে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। 

ভারত ও পাকিস্তান, দুই দলই ইনজুরিতে হারিয়েছে তাদের দুই সেরা পেসার জসপ্রিত বুমরাহ ও শাহীন আফ্রিদিকে। লম্বা সময় পর ভারতের একাদশে ফিরেছেন সাবেক অধিনায়ক বিরাট কোহলি। ভারতের জার্সিতে আজকে ১০০তম টি-টোয়েন্টি ম্যাচ খেলতে নামছেন তিনি। অন্যদিকে টি-টোয়েন্টি আজ অভিষেক হচ্ছে তরুণ পাকিস্তানি পেসার নাসিম শাহ'র। 

এশিয়া কাপের আসরে এখন পর্যন্ত ১৫বার মুখোমুখি হয়েছে ভারত ও পাকিস্তান। যেখানে আটবার জয় পেয়েছে  ভারত ও পাঁচবার জয় নিয়ে মাঠ ছেড়েছে পাকিস্তান। বাকি দুইটি ম্যাচে কোনো ফল আসেনি। 

সর্বশেষ দুই আসর, ২০১৬ ও ২০১৮’তে তিনবার মুখোমুখি হয়েছিল তারা। যেখানে তিন ম্যাচেই জয়ের মুখ দেখেছে ভারত। সর্বশেষে ২০১৪ সালে এশিয়া কাপের আসরে ভারতকে হারিয়েছিল পাকিস্তান। 

দুই দলের সর্বশেষ দেখা হয়েছিল ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে দুবাইয়ে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। ওই ম্যাচে ভারতকে উড়িয়ে দিয়ে যে কোনো আইসিসি টুর্নামেন্টে প্রথম জয় তুলে নিয়েছিল পাকিস্তান। 

ফলে ১০ মাস পর সেই হারের শোধ নিতে চাইবে  ভারত। অন্যদিকে ভারতের বিপক্ষে জয়ের ধারাবাহিকতা বজায় রাখতে চায় পাক বাহিনী।

একাদশে চমক দেখিয়ে দুর্দান্ত উইকেটরক্ষক ঋষভ পান্থকে বাইরে রেখছে  ভারত। তার জায়গায় একাদশে ঢুকেছেন অভিজ্ঞ উইকেটরক্ষক ব্যাটার দীনশ কার্তিক। 

ভারত একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), কে এল রাহুল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীনেশ কার্তিক, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, আবেশ খান, যুযুবেন্দ্র চাহাল, আর্শদ্বীপ সিং।

পাকিস্তান একাদশ: বাবর আজম (অধিনায়ক) মোহাম্মদ রিজওয়ান, ফাখার জামান, ইফতিকার আহমেদ, খুশদিন শাহ, আসিফ আলী, শাদাব খান, মোহাম্মদ নেওয়াজ, নাসিম শাহ, হারিস রউফ, শাহনেওয়াজ দাহানী।

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :