বাংলাদেশ-ভারত মাতিয়ে আইসিসির মাস সেরা তালিকায় রাজা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:২৬ পিএম, ০৫ সেপ্টেম্বর ২০২২
বাংলাদেশ-ভারত মাতিয়ে আইসিসির মাস সেরা তালিকায় রাজা

ক্যারিয়ারের স্বপ্নের সময় কাটাচ্ছেন জিম্বাবুয়ের ডানহাতি ব্যাটিং অলরাউন্ডার সিকান্দার রাজ। এক মাসে তিন সেঞ্চুরি তারই জ্বলন্ত উদাহরণ। দুর্দান্ত পারফর্ম্যান্সের নগদ পুরষ্কারও পেয়ে গেলেন তিনি। আইসিসির আগস্ট মাসের সেরা খেলোয়াড় হওয়ার দৌড়ে মনোনয়ন পেয়েছেন রাজা। তাকে লড়তে হবে ইংলিশ টেস্ট অধিনায়ক বেন স্টোকস ও নিউজিল্যান্ডের স্পিনার মিচেল স্যান্টনারের সঙ্গে।

২০২২ সালটাই স্বপ্নের মতো কাটছে রাজার। নির্দিষ্ট করে বললে আগস্ট মাসটাতেই যেন রাজার ব্যাটটা একটু বেশিই চওড়া হয়ে গিয়েছিল। বাংলাদেশের বিপক্ষে দুই ও ভারতের বিপক্ষে এক সেঞ্চুরি রাজার ফর্মের তুঙ্গে থাকার প্রমাণ।

প্রথমে বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে প্রথম দুই ম্যাচে টানা ফিফটি। এরপর ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচে টানা দুই সেঞ্চুরি। দুই ম্যাচেই জিম্বাবুয়েকে খাদের কিনারা থেকে উদ্ধার করে জয়ের বন্দরে পৌছে দিয়েছেন অপরাজিত সেঞ্চুরি করে।

কোনো ম্যাচেই বাংলাদেশের বোলাররা তাকে এতুটুকু বিপদে ফেলতে পারেনি। ব্যাট হাতে দুর্দান্ত রাজা ৯ বছর পর বাংলাদেশের বিপক্ষে জিম্বাবুয়েকে ওয়ানডে সিরিজ জিতিয়েছেন।

sportsmail24

এরপর ভারতের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে আরও একটি দুর্দান্ত সেঞ্চুরি করেন রাজা। যদিও তার দল হোয়াইটওয়াশ হয়েছে কিন্তু পুরো ক্রিকেট বিশ্ব রাজাকে বাহবা দিয়েছে তার সেঞ্চুরির জন্য। 

অন্যদিকে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুর্দান্ত এক সেঞ্চুরিতে একই লড়াইয়ে আছেন ইংলিশ টেস্ট অধিনায়ক বেন স্টোকসও। অধিনায়ক হিসেবে তার প্রথম সেঞ্চুরিতে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে তিন ম্যাচের সিরিজে সমতায় ফিরেছে ইংল্যান্ড।

যুক্তরাষ্ট্রে যাচ্ছেন সাকিব, সিপিএল শেষে দলে যোগ দিবেন নিউজিল্যান্ডে

এই দু’জনকে টপকে যেতে পারেন নিউজিল্যান্ডের স্পিনার মিচেল স্যান্টনারও। ইউরোপ সফরে নেদারল্যান্ডসের বিপক্ষে অধিনায়ক হিসেবে খেলেছিলেন তিনি। ক্যারিয়ারে প্রথমবারের মতো টি-টোয়েন্টিতে তিন নম্বরে ব্যাট করতে নেমেই ঝড় তোলেন ব্যাট হাতে।

মাত্র ৪২ বলে ৭৭ রানের টর্নেডো ইনিংসে জেতান কিউইদের। ওয়েস্ট ইন্ডিজ সফরেও দারুণ করেছেন তিনি। টি-টোয়েন্টি সিরিজে প্রথম দুই ম্যাচে তিন উইকেট নেওয়ার পর ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে দুই উইকেটেও নিয়েছেন। এছাড়া ব্যাট হাতে যথেষ্ট ভালো করা স্যান্টনার ওয়ানডে সিরিজের সেরা ক্রিকেটারও হয়েছেন। 

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

খারাপ সময়ে কোহলির পাশে একজনই ছিলেন, সে হলেন ধোনি

খারাপ সময়ে কোহলির পাশে একজনই ছিলেন, সে হলেন ধোনি

পাকিস্তানের বিপক্ষে হারা ম্যাচে কোহলির রেকর্ড

পাকিস্তানের বিপক্ষে হারা ম্যাচে কোহলির রেকর্ড

সারা বছর না খেলেও টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ড দলে স্টোকস-উড

সারা বছর না খেলেও টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ড দলে স্টোকস-উড

ডিজনির হাতেই থাকলো আইসিসির সম্প্রচার স্বত্ব

ডিজনির হাতেই থাকলো আইসিসির সম্প্রচার স্বত্ব