নিউজিল্যান্ডের কাছে হোয়াইটওয়াশ হলো বাংলাদেশ নারী দল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:২৮ পিএম, ০৭ ডিসেম্বর ২০২২
নিউজিল্যান্ডের কাছে হোয়াইটওয়াশ হলো বাংলাদেশ নারী দল

প্রথম দুই ম্যাচ হেরে যাওয়ায় আগেই সিরিজ খুঁইয়েছিল বাংলাদেশের মেয়েরা। স্বাগতিক নিউজিল্যান্ডের মেয়েদের কাছে এবার হোয়াইটওয়াশ হওয়ার তিক্ত স্বাদ পেল নিগার সুলতানারা। সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচে নিউজিল্যান্ডের কাছে ৬৩ রানে হেরে গেছে বাংলাদেশের মেয়েরা।

সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে নিউজিল্যান্ডের কাছে ৬৩ রানে হারে বাংলাদেশ। প্রথম টি-টোয়েন্টিতে মাত্র ৩২ রানে অলআউট হয়ে ১৩২ রানের বিশাল ব্যবধানে হেরেছিল বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে হার মানে ৩৭ রানে। পরাজিত হওয়ায় বাংলাদেশকে হোয়াইটওয়াশ করে ৩-০ ব্যবধানে সিরিজ জিতলো নিউজিল্যান্ডের নারীরা।

বুধবার (৭ ডিসেম্বর) কুইন্সটাউনে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে নিউজিল্যান্ড। ২০ ওভারে ৭ উইকেটে ১৫২ রান করে নিউজিল্যান্ড। সর্বোচ্চ ৪৮ রান করেন অ্যামেলিয়া কার। অধিনায়ক সোফি ডিভাইন ৪৭ রান করেন। বল হাতে বাংলাদেশের মারুফা আকতার-সালমা খাতুন-নাহিদা আকতার-ফারিহা তৃষ্ণা ও রাবেয়া খান ১টি করে উইকেট নেন।

হোয়াইটওয়াশ এড়াতে ১৫৩ রানের জবাবে শুরুতেই বিপদে পড়ে বাংলাদেশ। ৩৩ রানে ৫ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে পড়ে তারা। শেষ পর্যন্ত পুরো ২০ ওভার খেলে ৭ উইকেটে ৮৯ রান করে বাংলাদেশ। রুমানা আহমেদ ২৫ ও সালমা ২৩ রান করেন।

টি-টোয়েন্টি সিরিজ শেষে ১১ ডিসেম্বর থেকে নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু করবে বাংলাদেশ নারী দল।


শেয়ার করুন :