মিরপুরে টি-টেন ম্যাচ খেললেন সাবেক তারকারা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৫৩ পিএম, ২৬ মার্চ ২০২৩
মিরপুরে টি-টেন ম্যাচ খেললেন সাবেক তারকারা

খেলোয়াড়ী জীবনের ইতি ঘটালেও ক্রিকেটকে বিদায় জানাননি তারা। কেউবা বোর্ড পরিচালক, কেউবা নির্বাচক, আবার কেউ কেউ ক্যারিয়ার গড়েছেন কোচিং পেশায় কিংবা আম্পায়ার বা ধারাভাষ্যে। তবে স্বাধীনতা দিবসে আবারও ব্যাট-বল হাতে মাঠের ক্রিকেট রাঙালেন তারা।

২৬ মার্চ, রোববার, স্বাধীনতা দিবস উপলক্ষে বিসিবির আয়োজিত টি-টেন ক্রিকেট ম্যাচ খেলেছেন বাংলাদেশের সাবেক ক্রিকেট তারকারা। হোম অব ক্রিকেট মিরপুর শেরে বাংলায় ব্যাট-বলের প্রতিদ্বন্দ্বিতায় নেমেছিলেন বাংলাদেশ সবুজ দল এবং বাংলাদেশ লাল দলে বিভক্ত হয়ে।

টস জিতে প্রথমে ব্যাট করতে নামে আকরাম খানের নেতৃত্বাধীন বাংলাদেশ সবুজ দল। দলটির হয়ে ব্যাট হাতে নিজের কারিশমা দেখান সাকিব-তামিমদের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

দলের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ রান করেন তিনি। ব্যাট হাতে দুটি করে চার ও ছক্কা হাঁকান তিনি। নান্নুর অপরাজিত ৩১ রান এবং রাজিন সালেহর অপরাজিত ৩৫ রানের সুবাদে ১০ ওভারে ৩ উইকেটে ৮৭ রানের সংগ্রহ গড়ে বাংলদেশ সবুজ দল।

জবাবে তুলনামূলক কম বয়সী ক্রিকেটাদের নিয়ে গড়া বাংলাদেশ লাল দল ৩ বল বাকি থাকতেই ৫ উইকেটের জয় তুলে নেয়। ২২ বলে ১৯ রানের হার না মানা ইনিংস এবং তার আগে বল হাতে ২ উইকেট শিকার করে ম্যাচ সেরা হন লাল দলের তালহা জুবায়ের।

ম্যাচ শেষে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন সকল খেলোয়াড়দের হাতে শুভেচ্ছা উপহার তুলে দেন। একমাত্র ট্রফি অর্জন করেন ম্যাচ সেরা ক্রিকেটার তালহা জুবায়ের।


শেয়ার করুন :