টানা তিন জয়ে ত্রিদেশীয় সিরিজে চ্যাম্পিয়ন বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৫৮ পিএম, ৩১ মার্চ ২০২৩
টানা তিন জয়ে ত্রিদেশীয় সিরিজে চ্যাম্পিয়ন বাংলাদেশ

ফাইনালে আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দলকে ৬ উইকেটে হারিয়ে ত্রিদেশীয় সিরিজ জয় করছে বাংলাদেশের যুবারা। বৃহস্পতিবার আবু ধাবির টলেরেন্স ওভালে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের ফাইনালে আফগানদের ১৩৭ রানে গুটিয়ে দিয়ে ২৩.২ ওভারেই জিতে যায় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

টুর্নামেন্টে নিজেদের প্রথম দুই ম্যাচে হারের স্বাদ পেয়েছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। এরপর টানা তিন জয়ে চ্যাম্পিয়ন হলো বাংলাদেশের যুবারা। ফাইনাল ম্যাচে ১০ ওভারে ২৯ রান দিয়ে ৬ উইকেট তুলে নিয়ে জয়ের নায়ক হয়েছেন মাহফুজুর রহমান।

টস জিতে ব্যাটিংয়ে নেমে প্রথম পাঁচ ওভারে আফগানিস্তানের সংগ্রহ দাঁড়ায় বিনা উইকেটে ২৮ রান। ষষ্ঠ ওভারে হিজবুল্লাহ দোরানিকে বোল্ড করে বাংলাদেশকে প্রথম সাফল্য এনে দেন বাঁহাতি পেসার মারুফ মৃধা। এরপর দলের স্কোর ৫০ পার হওয়ার পর দ্রুত ৪ উইকেট হারায় আফগানরা।

ওয়াফিউল্লাহ তারাখিলকে বোল্ড করে প্রথম উইকেট পান মাহফুজ। নিজের পরের দুই ওভারে তুলে নেন সোহেল খান ও কাময়ান হোতাকের উইকেট। ১৮ ওভারে ৬০ রানে ৫ উইকেট হারিয়ে বিপদে পড়ে আফরানরা।

দলের বিপদে ব্যাট হাতে হাল ধরেন মোহাম্মদ হারুন ও খালিদ তানিওয়াল। তাদের জুটি থেকে আসে ৫৪ রান। তবে মাহফুজের বলে তাদের আর বেশি দূর যেতে পারেননি। পরপর দুই বলে খালিদ ও ফরহাদ ওসমানিকে বোল্ড করে পাঁচ উইকেট পূরণ করেন তিনি।

এরপর এলবিডব্লিউ’র ফাঁদে ফেলে ইয়ামা আরবকে সাজঘরে ফেরান তিনি। বাকি কাজটুকু সাড়েন রাফি। একই ওভারে হারুন ও বশির আহমেদকে ফিরিয়ে আফগানদের ১৩৭ রানে গুটিয়ে দেন তিনি।

রান তাড়ায় তৃতীয় উইকেটে ৫৩ রানের জুটি গড়েন মোহাম্মদ রিজওয়ান ও আরিফুল ইসলাম। আরিফুল ৩৩ বলে করেন ২২। ওপেনার রিজওয়ান ৪৯ বলে ৫ চার ও এক ছক্কায় করেন ৪৩। এর আগে ১৩ বলে ১৭ এবং তিন নম্বরে নেমে ১৯ ৩৫ রান করেন যথাক্রমে আশিকুর রহমান ও জিশান আলম। এরপর বাকি কাজটুকু সারেন আহরার আমিন ও মোহাম্মদ শিহাব।

ত্রিদেশীয় সিরিজে প্রথম দুই ম্যাচে আফগানিস্তান ও শ্রীলঙ্কার কাছে হেরেছিল বাংলাদেশ। এরপর শ্রীলঙ্কাকে একবার এবং আফগানদের দুই বার হারিয়ে ট্রফি জয় করে বাংলাদেশের যুবারা।


শেয়ার করুন :