অবশেষে শেখ জামালে থামলো আবাহনী

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৩৯ পিএম, ১০ এপ্রিল ২০২৩
অবশেষে শেখ জামালে থামলো আবাহনী

ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) অবশেষে প্রথম হারের স্বাদ পেল আবাহনী লিমিটেড। নবম রাউন্ডের ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন শেখ জামাল ধানমন্ডি ক্লাবের কাছে ৪ উইকেটে হেরে গেছে আবাহনী। এবারের আসরে নিজেদের প্রথম আট ম্যাচেই জিতেছিল আবাহনী।

সোমবার (১০ এপ্রিল) মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিং করতে নামে আবাহনী। ওপেনার মোহাম্মদ নাইম ও উইকেটরক্ষক জাকের আলির জোড়া হাফ-সেঞ্চুরিতে ৫০ ওভারে ৯ উইকেটে ২৫০ রান করে আবাহনী।

১১৯ বল খেলে ৬টি চারে সর্বোচ্চ ৭৯ রান করেন জাকের। ৪৬ বলে ৫৮ রান করেন নাইম। ৭টি চার ও ২টি ছক্কায় নিজের ইনিংসটি সাজান রাইম।

ভালো শুরুর পরও মিডল অর্ডার ব্যাটারদের ব্যর্থতায় বড় সংগ্রহ পায়নি আবাহনী। বল হাতে শেখ জামালের আরিফ আহমেদ ৩টি, আসন্ন আয়ারল্যান্ড সিরিজের জন্য প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পাওয়া পেসার মৃত্যুঞ্জয় চৌধুরী ও ইবাদত হোসেন ২টি করে উইকেট নেন।

জয়ের জন্য ২৫১ রানের জবাবে তাওহিদ হৃদয় ও তাইবুর রহমানের জোড়া হাফ-সেঞ্চুরিতে চার বল বাকি থাকতে জয় তুলে নেয় শেখ জামাল। চতুর্থ উইকেটে ৯৮ রানের জুটি গড়ে দলের জয়ে অবদান রাখেন হৃদয় ও তাইবুর।

৫টি চার ও ১টি ছক্কায় ৭৭ বলে ৭২ রান করেন হৃদয়। ৪টি চারে ৬৩ রান করেন তাইবুর। আবাহনীর পক্ষে ২টি করে উইকেট নেন রাকিবুল ইসলাম ও পাকিস্তানের দানিশ আজিজ।

চলমান লিগে প্রথম হারের পরও ৯ ম্যাচে ৮ জয় ও ১ হারে ১৬ পয়েন্ট নিয়ে রান রেটে এগিয়ে টেবিলের শীর্ষে রয়েছে আবাহনী। ৯ ম্যাচে ১৬ পয়েন্ট আছে শেখ জামাল ধানমন্ডি ক্লাবেরও। রান রেটে পিছিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে আছে শেখ জামাল।

এছাড়া ৯ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়স্থানে আছে লিজেন্ডস অব রূপগঞ্জ। টেবিলের এই শীর্ষ তিন দল- আবাহনী, শেখ জামাল ও লিজেন্ডস অব রূপগঞ্জ ইতিমধ্যে সুপার লিগ পর্ব নিশ্চিত করেছে।


শেয়ার করুন :