শেষ রাউন্ডের ম্যাচে শেখ জামালের কাছে হারলো মাশরাফির রূপগঞ্জ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:২৩ পিএম, ১৬ এপ্রিল ২০২৩
শেষ রাউন্ডের ম্যাচে শেখ জামালের কাছে হারলো মাশরাফির রূপগঞ্জ

বোলার-ব্যাটারদের নৈপূণ্যে ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) শেষ রাউন্ডের ম্যাচে মাশরাফি বিন মর্তুজার লিজেন্ডস অব রূপগঞ্জকে ৮ উইকেট হারিয়ে দিয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। শিরোপা প্রত্যাশী দলটি শেষ রাউন্ডের ম্যাচে হারের স্বাদ পেল।

রোববার (১৬ এপ্রিল) সাভারে বিকেএসপির তিন নম্বর মাঠে টস জিতে প্রথমে বোলিংয়ে নামে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। ব্যাটিংয়ে নেমে ৪৯ রানেই ৫ উইকেট হারায় রূপগঞ্জ।

ষষ্ঠ উইকেটে ৬৫ রানের জুটি গড়ে শুরুর ধাক্কা সামাল দেন উইকেটরক্ষক ইরফান শুক্কুর ও সোহাগ গাজী। ২৯ রানে আউট হন সোহাগ। হাফ-সেঞ্চুরি তুলে ৫৩ রানে থামেন শুক্কুর।

শেষ পর্যন্ত ২৯ বল বাকি থাকতিই ১৬২ রানে গুটিয়ে যায় রূপগঞ্জ। শেখ জামালের পারভেজ রসুল ৩টি উইকেট শিকার করেন।

জয়ের জন্য ১৬৩ রানের টার্গেটে দারুণ শুরু করেন শেখ জামালের দুই ওপেনার সাইফ হাসান ও রবিউল ইসলাম। উদ্বোধনী জুটিতে ১৩৬ বলে ১৪১ রান সংগ্রহ করেন তারা।

রবিউল ৫৮ ও সাইফ ৭৮ রানে আউট হন। রবিউলের ৬১ বলের ইনিংসে ৯টি চার ছিল। ৮১ বল খেলে ৬টি চার ও ৪টি ছক্কা মারেন সাইফ।

তৃতীয় উইকেটে শেখ জামালের জয় নিশ্চিত করেন ফজলে মাহমুদ ও তাওহিদ হৃদয়। ফজলে ২৪ ও হৃদয় ১ রানে অপরাজিত ছিলেন।

এদিকে, এ জয়ে ১১ ম্যাচে ১০ জয় ও ১ হারে ২০ পয়েন্ট নিয়ে রান রেটে পিছিয়ে থেকে দ্বিতীয় স্থানে থেকে সুপার লিগে খেলবে শেখ জামাল। আর ১১ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে রান রেটে এগিয়ে থেকে টেবিলের শীর্ষে আবাহনী লিমিটেড।

লিগের ১১ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয় স্থানে থেকে সুপার লিগে খেলবে লিজেন্ডস অব রূপগঞ্জ। আবাহনী-শেখ জামালের চেয়ে ৪ পয়েন্টে পিছিয়ে থেকে শিরোপা জয়ের জন্য সুপার লিগে খেলতে নামবে মাশরাফির রূপগঞ্জ।


শেয়ার করুন :