আবারও ভক্তকে গালিগালাজ, কাঠগড়ায় সাব্বির

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৪৪ পিএম, ২৮ জুলাই ২০১৮
আবারও ভক্তকে গালিগালাজ, কাঠগড়ায় সাব্বির

ঘরোয়া ক্রিকেটে গত ডিসেম্বরে কিশোরকে পিটিয়ে বিতর্ক ছড়িয়েছিলেন সাব্বির রহমান। ফলে কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ ও ঘরোয়া ক্রিকেটে ৬ মাস নিষিদ্ধ হওয়াসহ ২০ লাখ টাকা জরিমানাও দিয়েছেন তিনি। এবার হয়তো আবারও খারাপ কোন সংবাদ আসতে পারে তার বিরুদ্ধে!

বাংলাদেশে ক্রিকেটে সাব্বির এমন শাস্তি পাওয়ার পর অনেকে ভেবেছিলেন তিনি হয়তো নিজেকে শুধরে নেবেন। কিন্তু না, সাব্বিরের বিপক্ষে আবারও অভিযোগ উঠেছে। সামাজিক যোগাযোগমাধ্যমে দুই ভক্তকে অকথ্য ভাষায় গালিগালাজ এবং হুমকি দিয়েছেন বলে নতুন অভিযোগ উঠেছে সাব্বিরের বিরুদ্ধে।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে গত বুধবার দ্বিতীয় ওয়ানডের পর সাব্বিরের বিপক্ষে এমন অভিযোগ উঠে। ফেসবুক থেকে ভক্তের কাছে সাব্বিরের পাঠানো সেই খুদে বার্তার স্ক্রিনশট পেয়েছে ক্রিকইনফো। বিষয়টি বিসিবির কাছেও অভিযোগ আকারে জমা পড়েছে।

সাব্বির রহমান রোমান (Shabbir Rahaman Roman) নাওমর ওই অ্যাকাউন্টের অনুসারীর সংখ্যা ৯০ হাজারের বেশি। ওই অ্যাকাউন্ড থেকে পাঠানো খুদে বার্তায় অকথ্য ভাষায় গালিগালাজ আর হুমকি দেয়া হয়েছে। যা সাব্বিরই দিয়েছেন বলে ধারণা করা হচ্ছে।

ওয়ানডে সিরিজে গত দুই ম্যাচে সাব্বির ভালো করতে পারেননি। দুই ম্যাচ মিলিয়ে তার রান ১৫। তার এ অবস্থা নিয়ে ফেসবুকে মন্তব্য পোস্ট করেন এক ক্রিকেটপ্রেমী। সেই মন্তব্যে সাব্বিরকে (উল্লেখিত নামের অ্যাকাউন্ট) ট্যাগ করেন আরেক ভক্ত। এরপরই সেই অ্যাকাউন্ট থেকে বিতর্কিত খুদে বার্তাটি পাঠানো হয়।

এছাড়া সেই দুই ভক্তকে ‘ব্লক’ করার পাশাপাশি সাব্বিরের অ্যাকাউন্টও সাময়িকভাবে বন্ধ করা হয়।

এদিকে বিষয়টি নিয়ে বিসিবি প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী গণমাধ্যমকে জানিয়েছেন, সম্ভাব্য এ আচরণবিধি ভঙ্গের বিষয়ে বোর্ড ‘যথাযথ ব্যবস্থা নেবে।’

তিনি আরও বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে এবং ভক্তদের সঙ্গে কেমন আচরণ করতে হবে, সে ব্যাপারে খেলোয়াড়দের বিশেষ করে জাতীয় দলের খেলোয়াড়দের বিধিনিষেধ নির্দিষ্ট করা আছে। যেহেতু বিষয়টা প্রকাশ্যে ঘটেছে এবং সেটা বিসিবি জেনেছে, বিষয়টি তদন্ত করা হবে এবং নিয়মভঙ্গের কিছু ঘটে থাকলে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

বিসিবি পরিচালক ইসমাইল হায়দার মল্লিক গণমাধ্যমকে বলেন, এটি অত্যন্ত স্পর্শকাতর একটা বিষয়। আমাদের কানে এসেছে। এটা এখনো অভিযোগের পর্যায়ে আছে।


শেয়ার করুন :


আরও পড়ুন

শেষ সময়ে হেরে বসলো বাংলাদেশ

শেষ সময়ে হেরে বসলো বাংলাদেশ

ম্যাচ হেরে মাশরাফির কণ্ঠে হতাশা ও ক্ষোভ

ম্যাচ হেরে মাশরাফির কণ্ঠে হতাশা ও ক্ষোভ

হতাশা কাটিয়ে বাংলাদেশের দুর্দান্ত জয়

হতাশা কাটিয়ে বাংলাদেশের দুর্দান্ত জয়

১১ বছরের রেকর্ড ভাঙলেন তামিম-সাকিব

১১ বছরের রেকর্ড ভাঙলেন তামিম-সাকিব