ভারত যাচ্ছে তিন দেশের ক্রিকেট প্রধান, চূড়ান্ত হবে এশিয়া কাপ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:২২ পিএম, ২৫ মে ২০২৩
ভারত যাচ্ছে তিন দেশের ক্রিকেট প্রধান, চূড়ান্ত হবে এশিয়া কাপ

চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ফাইনাল ম্যাচ দেখতে ভারত সফরে যাচ্ছেন বাংলাদেশ-শ্রীলঙ্কা ও আফগাানস্তান ক্রিকেট বোর্ডের শীর্ষস্থানীয় কর্মকর্তারা। যেখানে ফাইনাল শেষেই চূড়ান্ত করা হবে এশিয়া কাপের ভেন্যু। ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সচিব জয় শাহ এ তথ্য জানিয়েছেন।

এশিয়া কাপের ১৬তম আসরের আয়োজক পাকিস্তান। তবে এখনও এশিয়া কাপ আয়োজনের বিষয়টি চূড়ান্ত করতে পারেনি এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। ভারত-পাকিস্তানের রাজনৈতিক দ্বন্দ্বে ঝুলে রয়েছে এশিয়া কাপের ভেন্যু।

এদিকে, ঘরের মাঠের এশিয়া কাপের ভেন্যু ঘোষণাও করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। পাকিস্তানের জিও নিউজে প্রকাশিত এক খবরে বলা হয়, টুর্নামেন্টের চারটি ম্যাচ লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে এবং আসরের বাকি ম্যাচগুলো দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

পিসিবি ভেন্যু ঘোষণা করলেও তা চূড়ান্ত নয় বলে জানাচ্ছে বিসিসিআই সচিব। ২৮ মে আইপিএলের ফাইনাল শেষে এশিয়া কাপের বিষয়ে চূড়ান্ত জানানো হবে বলে নিশ্চিত করেছেন তিনি।

বৃহস্পতিবার (২৫ মে) পিটিআইকে জয় শাহ বলেছেন, ‍“এশিয়া কাপ নিয়ে এখন পর্যন্ত চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। আমরা আইপিএল নিয়ে ব্যস্ত। তবে বাংলাদেশ, শ্রীলঙ্কা ও আফগানিস্তান ক্রিকেট বোর্ডের শীর্ষ স্থানীয় আইপিএল ফাইনাল দেখতে আসছেন। আমরা আলোচনা করবো এবং যথাসময়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেব।”

পহেলা সেপ্টেম্বর থেকে এশিয়া কাপ শুরুর কথা রয়েছে। সেক্ষেত্রে ধারণা করা হচ্ছে, বাংলাদেশ শ্রীলঙ্কা এবং আফগানিস্তান ক্রিকেট বোর্ড-এর শীর্ষ কর্মকর্তাদের সাথে বৈঠকেই চূড়ান্ত সিদ্ধান্ত হবে।

এদিকে, শোনা যাচ্ছে বাংলাদেশ থেকে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন আইপিএল ফাইনাল ম্যাচ দেখতে ভারত সফরে যেতে পারেন। তবে বোর্ড থেকে এখনও কেউ বিষয়টি নিশ্চিত করতে পারেননি।


শেয়ার করুন :