বাংলাদেশ একাদশে ছয় ব্যাটার, তিন পেসার ও দুই স্পিনার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৪০ এএম, ১৪ জুন ২০২৩
বাংলাদেশ একাদশে ছয় ব্যাটার, তিন পেসার ও দুই স্পিনার

ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে সিরিজের একমাত্র টেস্টে টস হেরে প্রথমে ব্যাট করছে স্বাগতিক বাংলাদেশ। সিরিজের একমাত্র টেস্টে ছয়জন ব্যাটার, তিন পেসার ও দুই স্পিনার নিয়ে একাদশ সাজিয়েছে বাংলাদেশ। ইনজুরির কারণে এ টেস্টে খেলতে পারছেন না সাকিব আল হাসান এবং তামিম ইকবাল।

আঙুলে ইনজুরির কারণে নিয়মিত অধিনায়ক সাকিব শুরু থেকেই দলের বাইরে ছিল। তবে দলে থাকলেও টেস্ট মাঠে গড়ানোর আগের দিন ছিটকে গেছেন ওপেনার তামিম ইকবাল।

তামিমের জায়গায় প্রায় এক বছর পর টেস্ট খেলার সুযোগ পেয়েছেন মাহমুদুল হাসান জয়। ওপেনিংয়ে তার সঙ্গে রয়েছেন জাকির হাসান।

এছাড়া পেস অ্যাটাকে আছেন তাসকিন আহমেদ, এবাদত হোসেন ও শরিফুল ইসলাম। গত এপ্রিলে ঘরের মাঠে আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্ট মিস করার পর দলে ফিরেছেন তাসকিন।

একাদশে স্পিনার হিসেবে আছেন তাইজুল ইসলাম ও মেহেদি হাসান মিরাজ। নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসানের ইনজুরিতে এ টেস্টে দলকে নেতৃত্ব দিচ্ছেন লিটন দাস।

আফগানিস্তান দলে টেস্ট অভিষেক হয়েছে অলরাউন্ডার করিম জানাত ও পেসার নিজাত মাসুদের।

এখন পর্যন্ত টেস্টে একবার মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও আফগানিস্তান। ২০১৯ সালে চট্টগ্রামে হওয়া ওই ম্যাচে বাংলাদেশকে ২২৪ রনে হারিয়েছিল আফগানরা।

বাংলাদেশ একাদশ
লিটন দাস (অধিনায়ক), মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, নাজমুল হোসেন শান্ত, মোমিনুল হক, মুশফিকুর রহিম, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও এবাদত হোসেন।

আফগানিস্তান একাদশ
হাসমতুল্লাহ শাহিদি (অধিনায়ক), ইব্রাহিম জাদরান, আব্দুল মালিক, রহমত শাহ, নাসির জামাল, করিম জানাত, আফসার জাজাই, আমির হামজা, জাহির খান, নিজাত মাসুদ এবং ইয়ামিন আহমদজাই।


শেয়ার করুন :