বিশ্বকাপ বাছাইয়ে অঘটনের জন্ম দিলো ওমান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:১৮ পিএম, ২০ জুন ২০২৩
বিশ্বকাপ বাছাইয়ে অঘটনের জন্ম দিলো ওমান

ওয়ানডে ক্রিকেটে শক্তিশালী আয়ারল্যান্ডকে হারিয়ে অঘটনের জন্ম দিয়েছে ওমান। বিশ্বকাপ বাছাই পর্বে আয়ারল্যান্ডকে ৫ উইকেটে হারিয়ে দিয়েছে ওমান। নিজেদের ওয়ানডে ইতিহাসে এই প্রথম টেস্ট প্লেয়িং কোন দলকে হারালো ওমান।

সোমবার (১৯ জুন) ‘বি’ গ্রুপে বুলাওয়ের অ্যাথলেটিক ক্লাব মাঠে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয় ওমান। ব্যাটিংয়ের শুরুটা ভালো না হলেও মিডল অর্ডারে জর্জ ডকরেল ও হ্যারি টেক্টরের জোড়া হাফ-সেঞ্চুরিতে ৫০ ওভারে ৭ উইকেটে ২৮১ রান করে আয়ারল্যান্ড।

৭টি চার ও ২টি ছক্কায় ৮৯ বলে অপরাজিত ৯১ রান করেন ডকরেল। ৮২ বলে ৫২ রানের ইনিংস খেলেন টেক্টর। বল হাতে ওমানের বিলাল খান-ফায়াজ বাট ২টি করে উইকেট নেন।

জবাবে তিন ব্যাটারের হাফ-সেঞ্চুরিতে ১১ বল বাকি থাকতেই অবিস্মরণীয় জয় তুলে নেয় ওমান। ওপেনার কাশপ প্রজাপতি ৭৪ বলে ৭২, আকিব ইলিয়াস ৪৯ বলে ৫২ ও অধিনায়ক জিশান মাকসুদ ৬৭ বলে ৫৯ রান করেন।

মোহাম্মদ নাদিম ৫৩ বলে অপরাজিত ৪৬ এবং শোয়েব খান অপরাজিত ১৯ রান কর ওমানের জয় নিশ্চিত করেন। আয়ারল্যান্ডের জশ লিটল ও মার্ক অ্যাডায়ার ২টি করে উইকেট নেন। ম্যাচ সেরা হন ওমানের মাকসুদ।

একই দিন সংযুক্ত আরব আমিরাতকে ১৭৫ রানের বিশাল ব্যবধানে হারিয়ে দিয়েছে শ্রীলঙ্কা। টস হেরে প্রথমে ব্যাট করে ৬ উইকেটে ৩৫৫ রানের বিশাল সংগ্রহ গড়ে শ্রীলঙ্কা। জবারের ৩৯ ওভারে ১৮০ করে গুটিয়ে যায় সংযুক্ত আরব আমিরাত।



শেয়ার করুন :