‘হাইব্রিড মডেল’ নিয়ে পিসিবির নতুন চেয়ারম্যান জাকা আশরাফের ক্ষোভ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৪২ পিএম, ২২ জুন ২০২৩
‘হাইব্রিড মডেল’ নিয়ে পিসিবির নতুন চেয়ারম্যান জাকা আশরাফের ক্ষোভ

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান পদে দায়িত্বে এসেছেন জাকা আশরাফ। রমিজ রাজার বিদায়ে দায়িত্বে এসেই আসন্ন এশিয়া কাপ নিয়ে কথা বলেছেন তিনি। জাকা আশরাফ বলেন, “আমি হাইব্রিড মডেলের পক্ষে না। টুর্নামেন্টের (এশিয়া কাপ) পুরোটাই পাকিস্তানে হওয়া উচিত।”

ভারত-পাকিস্তান দ্বন্দ্বে এশিয়া কাপ নিয়েই শঙ্কা তৈরি হয়েছিল। তবে শেষ পর্যন্ত নাজাম শেঠির (পিসিবির সাবেক চেয়ারম্যান) প্রস্তাব দেওয়া হাইব্রিড মডেল মেনে নেয় এশিয়া ক্রিকেট কাউন্সিল (এসিসি)।

তবে পিসিবির চাওয়া আরব আমিরাতের পরিবর্তে শ্রীলঙ্কাকে বেছে নেয় এসিসি। মূলত আবহাওয়ার কথা বিবেচনা করে আরব আমিরাতকে বাদ দেওয়া হয়েছে। এছাড়া শ্রীলঙ্কা এবং বাংলাদেশও আরব আমিরাতের বিপক্ষে ছিল।

এদিকে, হাইব্রিড মডেলে পাকিস্তান মূল আয়োজক হলেও ম্যাচ বেশি পাচ্ছে শ্রীলঙ্কা। আসরের মোট ১৩টি ম্যাচের মধ্যে শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হবে ৯টি। বাকি ৪টি ম্যাচ গড়াবে পাকিস্তানের মাটিতে।

পিসিবির দায়িত্ব পাওয়ার পর বুধবার (২১ জুন) ইসলামাবাদে সংবাদমাধ্যমের সাথে মুখোমুখি হয়েছিলেন জাকা আশরাফ। সেখানে তিনি বলেন, ‍“আমি হাইব্রিড মডেলের পক্ষে না। টুর্নামেন্টের পুরোটাই পাকিস্তানে হওয়া উচিত।”

কারণ হিসিবে পিসিবির নতুন এ সভাপতি বলেন, “কারণ, এশিয়ান ক্রিকেট কাউন্সিল সেই স্বত্ব পাকিস্তানকে দিয়েছে। তবে বড় ম্যাচগুলোতে এই মডেল অনুযায়ী অন্য জায়গায় হবে, শুধু নেপালের মতো ছোট দলগুলো এখানে খেলবে। পাকিস্তানের সঙ্গে ন্যায়বিচার হয়নি।”

নিজের নতুন দায়িত্ব নিয়ে জাকা আশরাফ বলেন, “আগের ম্যানেজমেন্ট কী করেছে, আমি জানি না। সংশ্লিষ্ট তথ্যগুলোও আমার কাছে এখনো নেই। দায়িত্ব নেওয়ার পর দেখবো এই কম সময়ে পাকিস্তানের জন্য সবচেয়ে ভালো কী সিদ্ধান্ত নেওয়া যায়, আমি সে চেষ্টাই করবো।”


শেয়ার করুন :