কোহলিদের প্রধান নির্বাচক হলেন অজিত আগারকার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৩০ পিএম, ০৫ জুলাই ২০২৩
কোহলিদের প্রধান নির্বাচক হলেন অজিত আগারকার

সাবেক পেসার অজিত আগারকারকে ভারতীয় ক্রিকেট দলের প্রধান নির্বাচক হিসেবে নিয়োগ দিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড। এর ফলে ফেব্রুয়ারিতে চাকরি ছাড়া চেতন শর্মার স্থলাভিষিক্ত হলেন ৪৫ বছর বয়সী আগারকার।

নির্বাচক কমিটিতে আগের থেকেই ছিলেন শিব সুন্দর দাস, সলিল আনকোলা, সুব্রত ব্যানার্জী ও শ্রীধরন শরৎ। এবার এই কমিটির প্রধান হলেন আগারকার।

প্রধান নির্বাচক হিসেবে সোমবার আগারকারের সাক্ষাৎকার নেন ভারতের সাবেক ক্রিকেটার অশোক মালহোত্রা, যতীন পরাঞ্জাপে ও সুলক্ষণা নায়েকের সমন্বয়ে গঠিত একটি উপদেষ্টা কমিটি। পরে আগারকারকে প্রধান নির্বাচক হিসেবে তারা চূড়ান্ত করেন।

দ্বিতীয়বার কোন নির্বাচক প্যানেলের প্রধান হিসেবে কাজ করবেন আগারকার। এর আগে ২০১৭ থেকে ২০১৯ সাল পর্যন্ত মুম্বাইয়ের প্রধান নির্বাচক ছিলেন তিনি।

গত দুই বছর আইপিএলে দিল্লি ক্যাপিটালসের কোচিং স্টাফ প্যানেলে ছিলেন আগারকার। এছাড়া ভারতের হয়ে ১৯৯৮ থেকে ২০০৭ সাল পর্যন্ত ২৬টি টেস্ট, ১৯১টি ওয়ানডে ও ৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন আগারকার।

টেস্টে ৫৮, ওয়ানডেতে ২৮৮ ও টি-টোয়েন্টিতে ৩ উইকেট নিয়েছেন তিনি। টেস্টে ব্যাট হাতে ইল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরিও আছে তার। ২০০২ সালে লর্ডসে ইংল্যান্ডের ১০৯ রানে অনবদ্য ইনিংস খেলেন আগারকার।



শেয়ার করুন :