তামিম ইস্যুতে জরুরি বৈঠকে বসছেন বিসিবি সভাপতি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:১৯ পিএম, ০৬ জুলাই ২০২৩
তামিম ইস্যুতে জরুরি বৈঠকে বসছেন বিসিবি সভাপতি

ফিটনেস, ফর্ম এবং সমালোচনার জবাবে দেশের জার্সিতে ক্রিকেট থেকে বিদায় জানিয়ে দিয়েছেন তামিম ইকবাল। অধিনায়ক তামিমের এমন ঘোষণায় বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি) নড়েচড়ে বসেছে। বিশ্বকাপ সামনে রেখে অধিনায়কের এমন ঘোষণায় জরুরি মিটিং ডেকেছে বিসিবি সভাপতি।

তামিমের হঠাৎ অবসর ইস্যুতে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনসহ বোর্ড পরিচালকদের সভা অনুষ্ঠিত হবে। রাত ১০টায় রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে এ সভা অনুষ্ঠিত হবে।

বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান তানভির আহমেদ টিটুু এ তথ্য নিশ্চিত করেছেন। সভা শেষে বোর্ড সভাপতি সংবাদ মাধ্যমের সাথে কথা বলবেন বলে জানা গেছে।

ধারণা করা হচ্ছে, বিশ্বকাপের আগে অবসর থেকে ফিরে আসতে তামিম ইকবালকে অনুরোধ করা হতে পারে। এছাড়া তামিম ইকবাল তার সিদ্ধান্ত থেকে না ফিরলে বিসিবিকে নতুন কাউকে নেতা হিসেবে বেছে নিতে হবে।

বৃহস্পতিবার (৬ জুলাই) দুপুরে চট্টগ্রামে সংবাদ সম্মেলন করে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন তামিম ইকবাল। আফগানিস্তানের সঙ্গে চলমান সিরিজের মাঝে ওয়ানডে অধিনায়কের এমন ঘোষণার পর এখনো আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানায়নি বিসিবি।

তামিমের নেতৃত্বেই এ বছর ভারতে ওয়ানডে বিশ্বকাপ খেলার কথা ছিল বাংলাদেশের। তবে সত্য হলো বিশ্ব আসরের মাত্র তিনমাস আগে সমালোচনা সহ্য করতে না পেরে ক্রিকেট থেকেই সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন টাইগার ওপেনার।

অবসর ঘোষণায় তামিম বলেন, “সাধারণত এ রকম পরিস্থিতিতে বক্তব্য লিখে আনে মানুষজন। আমি আসলে ওরকমভাবে ওতটা প্রস্তুত নই। সারা জীবনই যখনই কোথাও আমি বক্তব্য দিয়েছি বা কিছু বলি কোন কিছু লিখে নিয়ে যাই না।”

তিনি বলেন, “আমি খুব বেশি বড় করবো না। ছোট রাখার চেষ্টা করবো। গতকাল (বুধবার, ৫ জুলাই) আফগানিস্তানের বিপক্ষে ম্যাচটিই আমার শেষ আন্তর্জাতিক ম্যাচ। এ মুহূর্তেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিচ্ছি।”

দেশের হয়ে ৭০ টেস্টে ১০টি সেঞ্চুরি ও ৩১টি হাফ-সেঞ্চুরিতে ৫১৩৪ রান করেন তামিম। যা টেস্টে বাংলাদেশের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ রান তামিমের। ১৪টি সেঞ্চুরি ও ৫৬টি হাফ-সেঞ্চুরিতে ২৪১ ওয়ানডেতে ৮৩১৩ রান করেন তিনি। যা বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ রান।

ব্যাট হাতে ৭৮টি টি-টোয়েন্টিতে ১টি সেঞ্চুরি ও ৭টি হাফ-সেঞ্চুরিতে ১৭৫৮ রান করেছেন তামিম। বাংলাদেশের পক্ষে এটি তৃতীয় সর্বোচ্চ রান। অধিনায়ক হিসেবে ১টি টেস্ট, ৩৭টি ওয়ানডেতে নেতৃত্ব দিয়েছেন তামিম। তার অধীনে একমাত্র টেস্টে হার এবং ওয়ানডেতে ২১টিতে জয়, ১৪টিতে হার ও ২টি পরিত্যক্ত হয়।


শেয়ার করুন :