ইমার্জিং এশিয়া কাপে হার দিয়ে শুরু বাংলাদেশের

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:০৪ পিএম, ১৩ জুলাই ২০২৩
ইমার্জিং এশিয়া কাপে হার দিয়ে শুরু বাংলাদেশের

হার দিয়ে ইমার্জিং এশিয়া কাপ শুরু করলো বাংলাদেশ ‘এ’ ক্রিকেট দল। গ্রুপ ‘এ’তে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কা ‘এ’ দলের বিপক্ষে ৪৮ রানে হেরে গেছে বাংলাদেশ ‘এ’ দল। বল-ব্যাটে অলরাউন্ডার পারফর্ম করেছেন সৌম্য সরকার।

বৃহস্পতিবার (১৩ জুলাই) কলম্বোতে টস জিতে প্রথমে বোলিং করতে নামে বাংলাদেশ ‘এ’। ওপেনার আবিষ্কা ফার্নান্দোর সেঞ্চুরিতে ৫০ ওভারে ৮ উইকেটে ৩৪৯ রানের পাহাড় গড়ে শ্রীলঙ্কা।

১২৪ বল খেলে ১৩টি চার ও ৩টি ছক্কায় ১৩৩ রান করেন আবিষ্কা। এছাড়া মিনোদ ভানুকা ৫৭ ও পসিন্দু সুরিয়াবান্দারা ৪৩ রান করেন। বাংলাদেশের রিপন মন্ডল-সৌম্য সরকার ৩টি করে উইকেট নেন। রাকিবুল হাসান-মাহেদি ১টি করে উইকেট নেন।

৩৫০ রানের টার্গেটে টপ অর্ডার ব্যাটারদের দৃঢ়তায় ২৯ ওভার পর্যন্ত দারুণভাবে লড়াইয়ে ছিল বাংলাদেশ। ২৯ ওভার শেষে ৪ উইকেটে ১৯০ করেছিলো তারা। তবে কোন ব্যাটারই বড় ইনিংস খেলতে না পারায় শেষ পর্যন্ত হারতে হয় বাংলাদেশকে। ৯ বল বাকি থাকতে ৩০১ রানে গুটিয়ে যায় বাংলাদেশের যুবারা।

বাংলাদেশের অধিনায়ক সাইফ হাসান ৫৩, ওপেনার মোহাম্মদ নাইম ৫১, সৌম্য ৪২, রাকিবুল ৪০, মাহেদি হাসান ৩১, জাকির হাসান ২৬ ও তানজিম হাসান সাকিব ২২ রান করেন।

১৫ জুলাই গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে ওমান ‘এ’ দলের মুখোমুখি হবে বাংলাদেশ।



শেয়ার করুন :